৩২০ কোটির ম্যাগি পোড়াতে খরচ ২০ কোটি!

দেশে নিষিদ্ধ হওয়ার পরও ফের শিরোনামে ম্যাগি। টু মিনিট নুডলসের সেই বিপুল স্টক নষ্ট করার তোড়জোড়েও এবার নজরবন্দি নেসলে। ম্যাগির বাতিল প্যাকেট স্রেফ পুড়িয়ে ফেলতে ২০ কোটির বরাত পেয়েছে অম্বুজা সিমেন্টস।

Updated By: Jul 8, 2015, 09:14 AM IST
৩২০ কোটির ম্যাগি পোড়াতে খরচ ২০ কোটি!

ব্যুরো: দেশে নিষিদ্ধ হওয়ার পরও ফের শিরোনামে ম্যাগি। টু মিনিট নুডলসের সেই বিপুল স্টক নষ্ট করার তোড়জোড়েও এবার নজরবন্দি নেসলে। ম্যাগির বাতিল প্যাকেট স্রেফ পুড়িয়ে ফেলতে ২০ কোটির বরাত পেয়েছে অম্বুজা সিমেন্টস।

সেলিব্রিটিদের হাত ধরে বিজ্ঞাপনের দুনিয়া থেকে সটান হেঁসেলে। এই তো সেদিনও দু মিনিটের ম্যাজিক ম্যাগিতেই মজে ছিল আমজনতা। গত ৫ জুন ভারতীয় খাদ্য নিয়ামক সংস্থার ফরমানে সেই টু মিনিটস ম্যাজিকে পাকাপাকিভাবে দাঁড়ি পড়ে যায়। 

ম্যাগিতে সীসার পরিমাণ অত্যধিক বেশি। ম্যাগিতে স্বাদবর্ধক মনোসোডিয়াম গ্লুটামেটের পরিমাণও অনুমোদিত মাত্রার তুলনায় বেশি। ম্যাগির ৯টি ব্র্যান্ড বাজার থেকে তুলে নিতে নেসলে-কে নির্দেশ। তারপরই বাজার থেকে ম্যাগি উধাও। কিন্তু টু মিনিটস নুডলসের বিপুল স্টক গেল কোথায়? সেটাও ম্যাজিক নাকি! নিষেধাজ্ঞা জারির পর ৩২০ কোটি টাকার ম্যাগি নষ্ট করার প্রক্রিয়া চলছে।

কার্টুন আর প্যাকেটবন্দি ম্যাগি নষ্ট করার সেই ছবি ইতিমধ্যেই ধরা পড়েছে সংবাদমাধ্যমের ক্যামেরায়। এরমাঝেই ব্রেকিং নিউজ। সিমেন্ট কারখানায় ম্যাগির প্যাকেট পোড়াতে নেসলে ২০ কোটির বরাত দিয়েছে অম্বুজা সিমেন্টকে। নেসলে জানাচ্ছে, বাজার থেকে তুলে নেওয়া ম্যাগি নষ্ট করতে গুজরাট অম্বুজা সিমেন্ট। আমাদের সাহায্য করছে। যে পরিমাণ স্টক নষ্ট করা হচ্ছে, তার সঙ্গে যুক্ত হচ্ছে বাজার থেকে তোলা, পরিবহণ ও পোড়ানোর খরচ। খরচের অঙ্কটুকু অবশ্য খোলসা করেননি নেসলে কর্তৃপক্ষ। তবে এ সংক্রান্ত বিশদ তথ্য সংস্থার ব্যালান্স শিটে থাকবে বলেই জানানো হয়েছে।

.