Mamata Banerjee in Goa: 'ভোট বিভাজন করতে আসিনি, বিজেপির একমাত্র বিকল্প তৃণমূলই'

নাম না করে 'জোট-বার্তা' কংগ্রেসকে।

Updated By: Dec 13, 2021, 08:39 PM IST
Mamata Banerjee in Goa:  'ভোট বিভাজন করতে আসিনি, বিজেপির একমাত্র বিকল্প তৃণমূলই'

নিজস্ব প্রতিবেদন: 'আমি আপনাদের ভাষা বুঝি। আমার কাছে কিছু গোপন করবেন না'। গোয়ায় গিয়ে বললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর স্পষ্ট বার্তা, 'ভোট বিভাজন করতে আসিনি। মুখ্যমন্ত্রী হতে আসিনি। গোয়ার লোককে সামনে রেখেই কাজ করব। অভিজ্ঞতা দিয়ে সাহায্য করব'। এমনকী, নাম না করে 'জোট-বার্তা' দিলেন কংগ্রেসকেও।

ফের গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সঙ্গে গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও দলের গোয়ার দায়িত্বপ্রাপ্ত নেতানেত্রীরাও। ৩ দিনের সফরে ঠাসা কর্মসূচী। এদিন প্রথমে গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দেন মমতা। স্থানীয় সংবাদপত্রের সম্পাদকের সঙ্গে বৈঠক করেন তিনি। 

আরও পড়ুন:  Shrinagar Terror Attack: শ্রীনগরে পুলিসের বাসে ভয়ঙ্কর জঙ্গি হামলা; মৃত ৩, আশঙ্কাজনক বহু

গোয়ার  বেনাউলিমের মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'বিজেপির একমাত্র বিকল্প তৃণমূল। আমরা লড়াই করব, কিন্তু ঝুঁকব না'। তাঁর কথায়, 'বাংলায় এখন দেশের এক নম্বর রাজ্য। বাংলায় ৪৭ শতাংশ বেকারত্ব কমেছে। স্বাস্থ্য ও শিক্ষা পরিষেবা বিনামূল্যে পাওয়া যায়। ঘরে ঘরে রেশন পৌঁছয়। সরাসরি ধান কিনে নেয় সরকার। গোয়ায় তৃণমূল জিতলে উন্নয়ন হবে'। আর বিজেপি? তৃণমূল সুপ্রিমো বলেন, 'বিজেপি ভিডিয়ো বানায়। বাংলাদেশের ভিডিয়ো বাংলায় ছড়িয়ে দেয়। সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করেছি। মামলাটি এখনও বিচারাধীন। মানবাধিকার কমিশনে বিজেপির লোক বসিয়ে দিয়েছে। কথায় সিবিআই-ইডি-ইনকাম ট্যাক্স পাঠিয়ে দেয়'। রাজ্যপালকে কটাক্ষ, 'রাজভবনে একজন রাজা বসে। কিনা না বলে! বিজেপির সর্বভারতীয় সভাপতির থেকে বড়'!

আরও পড়ুন: Kashi Bishwanath Corridor: কাশীতে স্বপ্নের প্রকল্পের উদ্বোধন নমোর, ৭ পয়েন্টে জেনে নিন এই করিডর সম্পর্কে

একুশের বিধানসভা ভোটে বাংলায় বিপুল জয়। কেন্দ্রের মোদী (PM Modi) সরকারের বিরুদ্ধে এবার জাতীয় স্তরে সম মনোভাবাপন্ন আঞ্চলিক দলগুলি নিয়ে জোট গঠনে তৎপর মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও কংগ্রেস সঙ্গে তৃণমূলের সংঘাত কিন্তু অব্যাহত। এদিন গোয়ার মমতা বলেন, 'যদি অন্য কোনও পার্টি করত, তাহলে আমরা আসতাম না। তৃণমূল কংগ্রেস তৈরি হয়েছে ১৯৯৮ সালে। আমরা তো এতদিন আসিনি। ভেবেছিলাম, কেউ না কেউ করবে। তারপর দেখলাম, কেউ কিছু করছে না। বিজেপির সঙ্গে কেউ লড়াই করে না'। এরপরই নাম না করে কংগ্রেসকে বার্তা', 'এসো আমাদের সঙ্গে কাজ করো। কোনও অসুবিধা নেই। কিন্তু আমরা লড়ব। তোমাদের কথা শুনে বিজেপির সঙ্গে অর্ধেক বোঝাপড়া করব না। একশো শতাংশ লড়ব, একশো শতাংশ জিতব'।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.