কাশ্মীর ইস্যুতে অমিত শাহকে আক্রমণ মেহবুবার, পাল্টা তোপ গম্ভীরের

এর আগেও মেহবুবার সঙ্গে গম্ভীরের ট্যুইট যুদ্ধ হয়েছে। এর আগেরবার হয়েছিল গত এপ্রিলে। 

Updated By: Jun 4, 2019, 02:02 PM IST
কাশ্মীর ইস্যুতে অমিত শাহকে আক্রমণ মেহবুবার, পাল্টা তোপ গম্ভীরের

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীর ইস্যু নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আক্রমণ করলেন মেহবুবা মুফতি। পিডিপি নেত্রী ট্যুইটারে অমিত শাহকে আক্রমণ করেছেন। আর তার প্রতিবাদে ওই মাইক্রো ব্লগিং সাইটেই মুফতির বিরুদ্ধে পাল্টা তোপ দেগেছেন বিজেপি সাংসদ গৌতম গম্ভীর।

মেহবুবার দাবি, কাশ্মীর সমস্যার সমাধান আলোচনার মাধ্যমে করতে হবে। এর জন্য সবপক্ষকে নিয়ে আলোচনায় বসতে হবে। তাঁর উল্লেখিত সবপক্ষের মধ্যে যে পাকিস্তানও রয়েছে, তা জানাতে ভোলেননি মেহবুবা।

আরও পড়ুন: চিরস্থায়ী নয় তবে একলাই ভাল, ভোট ফুরোতেই বাবুয়ার হাত ছেড়ে বার্তা বুয়ার

সোমবার এক ট্যুইটে তিনি এই দাবি করেছেন। তাঁর অভিযোগ, কাশ্মীর সমস্যা সমাধানে আলোচনার রাস্তায় হাঁটতে চাইছেন না দেশের নয়া স্বরাষ্ট্রমন্ত্রী। বরং অমিত শাহ বলপূর্বক কাশ্মীর সমস্যার দ্রুত সমাধান করতে চাইছেন। যা কাশ্মীরের জন্য মোটেই মঙ্গলজনক নয় বলেই মনে করেন মেহবুবা।

পিপলস ডেমোক্রেটিক পার্টির নেত্রীর বক্তব্য, কাশ্মীরের সমস্যা রাজনৈতিক। রাজনীতির পথেই এর সমাধান সম্ভব। সেই কারণে ১৯৪৭ সাল থেকে প্রতিটি কেন্দ্রীয় সরকার কাশ্মীরের নিরাপত্তা সুনিশ্চিত করে সমস্যা সমাধানের চেষ্টা করেছে।

আরও পড়ুন: ফের নিপার হানা কেরলে, বছর তেইশের যুবকের রক্তে মিলল মারণ ভাইরাস

মেহবুবার ওই ট্যুইটের পর তাঁকে পাল্টা আক্রমণ করেছেন সাংসদ গৌতম গম্ভীর। বিজেপির সাংসদ তথা প্রাক্তন ক্রিকেটার অমিত শাহর পক্ষ নিয়ে কাশ্মীর সমস্যার সমাধানের জন্য সওয়াল করেছেন। তাঁর মতে, আলোচনার মাধ্যমে সমাধান হওয়াই উচিত। সেই কারণেই ভারতের সহনশীলতা সবাই দেখেছে। কিন্তু কাশ্মীরের মানুষের মঙ্গলের জন্য জোর করতে হলে তাই করা উচিত।

আরও পড়ুন: জাল রিপোর্টের ভিত্তিতে ‘বেআইনি অনুপ্রবেশকারী’ হিসাবে চিহ্নিত প্রাক্তন সেনা!

তবে এই প্রথম নয়। এর আগেও মেহবুবার সঙ্গে গম্ভীরের ট্যুইট যুদ্ধ হয়েছে। এর আগেরবার হয়েছিল গত এপ্রিলে। সেই সময় আর্টিকেল ৩৭০ নিয়ে ট্যুইটারে এই দু’জন লড়াই করেছিলেন। প্রসঙ্গত, গৌতম গম্ভীর রাজনীতিতে আসার অনেক আগে থেকেই কাশ্মীর ইস্যু নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব।

.