Rahul Gandhi in Kargil rally: 'চিনের সঙ্গে সমস্যা নিয়ে মিথ্যে বলছে সরকার', কার্গিলে মোদীকে তোপ রাহুলের

আগে যে জমি চারণভূমি হিসেবে ব্যবহৃত হত এখন সেখানে যাওয়া যায় না। প্রধানমন্ত্রী বলেন, এক ইঞ্চি জমিও নষ্ট হয়নি, এটা ঠিক নয়। রাহুল বলেন, লাদাখে যে কাউকে জিজ্ঞেস করুন, তারা আপনাকে একই কথা বলবে। ভারতে বিজেপি ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বিদ্বেষ ছড়াচ্ছে বলে মন্তব্য করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

Updated By: Aug 25, 2023, 06:33 PM IST
Rahul Gandhi in Kargil rally: 'চিনের সঙ্গে সমস্যা নিয়ে মিথ্যে বলছে সরকার', কার্গিলে মোদীকে তোপ রাহুলের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিনের ইস্যু নিয়ে মিথ্যা বলছে মোদী সরকার। কার্গিলের একটি জনসভায় এমনই দাবি করলেন রাহুল গান্ধী। এর আগে রবিবার রাহুল গান্ধী চিনের সঙ্গে সীমান্ত বিরোধ নিয়ে মোদী সরকারকে নিশানা করে বলেন, 'প্রধানমন্ত্রী বলেছেন - লাদাখে এক ইঞ্চি জমিও হারিয়ে যায়নি, এটা সত্য নয়।' অথচ মানুষ বলছে, চিনা সেনা আমাদের ভূখণ্ডে ঢুকে পড়েছে।

আরও পড়ুন, Sampark Kranti Express: সম্পর্কক্রান্তি এক্সপ্রেসের এসি কামরায় প্রস্রাব রেলকর্মীর! ভাইরাল ভিডিয়ো

আগে যে জমি চারণভূমি হিসেবে ব্যবহৃত হত এখন সেখানে যাওয়া যায় না। প্রধানমন্ত্রী বলেন, এক ইঞ্চি জমিও নষ্ট হয়নি, এটা ঠিক নয়। রাহুল বলেন, লাদাখে যে কাউকে জিজ্ঞেস করুন, তারা আপনাকে একই কথা বলবে। ভারতে বিজেপি ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বিদ্বেষ ছড়াচ্ছে বলে মন্তব্য করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। অন্যদিকেই তাঁর দাবি কংগ্রেস দেশের সর্বত্র শান্তি ও সম্প্রীতি ছড়িয়ে দিচ্ছে।

রাহুল বলেন, কয়েক মাস আগে আমরা কন্যাকুমারী থেকে হেঁটে কাশ্মীরে গিয়েছিলাম, তার নাম ছিল 'ভারত জোড়ো যাত্রা'। উদ্দেশ্য ছিল, দেশে বিজেপি-আর এসএসের ছড়ানো ঘৃণা ও হিংসার বিরুদ্ধে রুখে দাঁড়ানো। যাত্রা থেকে যে বার্তা বেরিয়েছিল, তা হল - 'নফরত কে বাজার মে হম মোহব্বত কি দুকাঁ খোলনে নিকলে হ্যায়'। গত কয়েকদিনে আমি নিজেই এটা দেখতে পেয়েছি। যাত্রার সময় শীতকালে তুষারপাতের কারণে লাদাখ যেতে পারিনি। লাদাখেও এই যাত্রা করার কথা ভেবেছিলাম এবং কিছুটা মোটরবাইকে করে কিছুটা গিয়েছিলাম। 

লাদাখে সৌরশক্তির অভাব নেই এবং বিজেপির লোকেরা তা জানে। এটা জমির বিষয় এবং তারা আপনাদের জমি কেড়ে নিতে চায়। আমি বেশ কয়েকজন শ্রমিকের সঙ্গে কথা বলেছি এবং তারা সবাই আমাকে বলেছে যে তারা তাদের বাড়ি থেকে হাজার হাজার কিলোমিটার দূরে রয়েছে, তবে তারা লাদাখকে নিজেদের দ্বিতীয় বাড়ি মনে করে। তাঁরা বলেছেন, লাদাখের মানুষ সবসময় তাঁদের সাহায্য করেন, কারণ সেই প্রকৃতি আপনাদের ডিএনএ-তে রয়েছে। অন্য নেতারা 'মন কি বাত' করতে ব্যস্ত। আপনার 'মন কি বাত' শোনার কথা ভাবলাম। একটি বিষয় স্পষ্ট - গান্ধীজি এবং কংগ্রেসের আদর্শ লাদাখের রক্তে এবং ডিএনএ-তে রয়েছে। 

আরও পড়ুন, Watch: পৌঁছতে লেট, ট্রেন ধরতে সোজা প্ল্যাটফর্মেই গাড়ি তুলে দিলেন যোগী রাজ্যের মন্ত্রী!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.