মোদীর পছন্দের খিচুড়ি রাঁধলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী, শেয়ার করলেন সেই ছবিও

ভারত-অস্ট্রেলিয়া অর্থনৈতিক সহযোগিতা ও বাণিজ্য চুক্তি (ECTA) উদযাপন করতে 'খিচুড়ি' রান্না করে উদযাপন করতে চান তিনি।

Updated By: Apr 10, 2022, 10:32 AM IST
মোদীর পছন্দের খিচুড়ি রাঁধলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী, শেয়ার করলেন সেই ছবিও
ফোটো- টুইটার

নিজস্ব প্রতিবেদন: খিচুড়ি তৈরি করছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। তাও আবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য। শনিবার এমনই ছবি পোস্ট করেছেন মরিসন। ভারত-অস্ট্রেলিয়া অর্থনৈতিক সহযোগিতা ও বাণিজ্য চুক্তি (ECTA) উদযাপন করতে 'খিচুড়ি' রান্না করে উদযাপন করতে চান তিনি।

মরিসন তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মভূমি গুজরাটের তরকারি রান্না করার ছবি পোস্ট করেন। পর মুহূর্তেই ভাইরাল সেই ছবি। 

ক্যাপশনে তিনি লিখেছেন, "ভারতের সঙ্গে অস্ট্রেলিয়ার নতুন বাণিজ্য চুক্তি উদযাপন করতে আজ রাতে তরকারি রান্না করার জন্য যে তরকারিগুলি বেছে নিয়েছি তা সবই আমার প্রিয় বন্ধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গুজরাট প্রদেশের। সেই তালিকায় খিচুড়িও রয়েছে। জেন, মেয়েরা এবং আম্মু সবাই অনুমোদন করেছে।"

প্রথম ছবিতে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে গ্যানে রান্না করা `খিচড়ি` নিয়ে সেলফি তুলতে দেখা যায়। দ্বিতীয় চিত্রটি ছিল তার তরকারি রাতের জন্য রান্না করা খাবারের একটি স্ন্যাপ৷  ECTA হল এক দশকেরও বেশি সময় পরে একটি উন্নত দেশের সঙ্গে ভারতের প্রথম বাণিজ্য চুক্তি এবং দুই দেশের মধ্যে বাণিজ্য উন্নত করার জন্য একটি প্রাতিষ্ঠানিক প্রক্রিয়ার ব্যবস্থা করে৷

অস্ট্রেলিয়া ভারতের ১৭ তম বৃহত্তম ব্যবসায়িক অংশীদার এবং ভারত হল অস্ট্রেলিয়ার ৯ তম বৃহত্তম বাণিজ্যিক অংশীদার। ECTA পরবর্তী পাঁচ বছরে দ্বিপাক্ষিক বাণিজ্য USD 27.5 বিলিয়ন (2021) থেকে প্রায় দ্বিগুণ USD 45 থেকে USD 50 বিলিয়নে উন্নিত হবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন, Booster Dose: আজ থেকেই ১৮ বছরের ঊর্ধ্বে বুস্টার ডোজ, কী কী নিয়ম রয়েছে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.