পঞ্চায়েতের উপনির্বাচনে লড়তে চাই, নির্বাচন কমিশনকে চিঠি লিখল ন্যাশনাল কন্ফারেন্স

, নির্বাচন উপলক্ষে কাশ্মীরের সেনার বিধিনিষেধ হঠানোরও দাবি জানাল ন্যাশনাল কন্ফারেন্স

Updated By: Feb 16, 2020, 07:23 PM IST
পঞ্চায়েতের উপনির্বাচনে লড়তে চাই, নির্বাচন কমিশনকে চিঠি লিখল ন্যাশনাল কন্ফারেন্স

নিজস্ব প্রতিবেদন: দলের অধিকাংশ নেতা জেলে। তার পরেও কেন্দ্রশাসিত জম্মু ও কাশ্মীরে পঞ্চায়েত নির্বাচনে লড়াই করতে চায় ন্যাশনাল কন্ফারেন্স।

দুদিন আগেই জম্মু ও কাশ্মীরে খালি থাকা একাধিক পঞ্চায়েতে নির্বাচন করানোর কথা ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এর পরেই নির্বাচনে অংশ গ্রহণ করতে চেয়ে নির্বাচন কমিশনকে চিঠি লিখল ন্যাশনাল কন্ফারেন্স।

আরও পড়ুন-এখনও বিপদ মুক্ত নয় পোলবা দুর্ঘটনায় আহত খুদে ঋষভ, পর্যবেক্ষণে খুদে পড়ুয়া

জম্মু ও কাশ্মীর নির্বাচন আধিকারিক শৈলেন্দ্র কুমারকে লেখা চিঠিতে ন্যাশনাল কন্ফারেন্সের সেক্রেটারি রতনলাল গুপ্তা জানিয়েছেন, এনসি বরাবরই গণতান্ত্রিক পন্থাপদ্ধতির পক্ষে। তাই আগামী ৫ মার্চ পঞ্চায়েতের উপ নির্বাচনে  ১১,০০০ আসনে লড়াই করতে চায় ন্যাশনাল কন্ফারেন্স।

এদিকে, নির্বাচন উপলক্ষে কাশ্মীরের সেনার বিধিনিষেধ হঠানোরও দাবি জানাল ন্যাশনাল কন্ফারেন্স। দলের তরফে বলা হয়েছে, ঠিকঠাক নির্বাচন করতে গেলে জম্মু ও কাশ্মীরের প্রধান রাজনৈতিক দলগুলিকে প্রচারে নামতে হবে। তার জন্য উপযুক্ত পরিবেশ তৈরির প্রয়োজন।

আরও পড়ুন-অমিত শাহ বাড়ি আছেন? কড়া নাড়লেন শাহিনবাগের আন্দোলনকারীরা

উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরের ১, ০১১ সরপঞ্চ ও ১১,৬৩৯ পঞ্চ পদে নির্বাচন করা হবে। এর মধ্যে উত্তর কাশ্মীরের কিছু জায়গাও রয়েছে। সেসব জায়গায় নির্বাচনের দিন তারিখ পরে ঘোষণা করা হবে।

.