Ghulam Nabi Azad's Padma award: গুলামের পদ্ম-প্রাপ্তিতে দ্বিধাবিভক্ত কংগ্রেস, নীরব রইল হাইকমান্ড

ফের প্রকাশ্যে অসন্তোষ।

Updated By: Jan 27, 2022, 10:37 AM IST
Ghulam Nabi Azad's Padma award: গুলামের পদ্ম-প্রাপ্তিতে দ্বিধাবিভক্ত কংগ্রেস, নীরব রইল হাইকমান্ড
ফোটো- পিটিআই

নিজস্ব প্রতিবেদন: প্রবীণ কংগ্রেস নেতা গুলাম নবি আজাদের পদ্ম পুরস্কার প্রাপ্তিতে আরও একবার দ্বন্দ্ব কংগ্রেস পার্টির অন্দরে। ফের প্রকাশ্যে অসন্তোষ। দলের বেশ কয়েকজন বর্ষীয়ান নেতা আজাদের পদ্ম পুরস্কারকে স্বাগত জানিয়েছেন ঠিকই কিন্তু কংগ্রেস হাইকমান্ড এই বিষয়ে নীরবতা বজায় রেখেছে।

দলের পুরনো নেতা এবং ২৩ জনের সদস্য যারা দলে সাংগঠনিক সংস্কার চেয়েছিলেন তারা এই বিষয়ে মৌনতা বজায় রেখেছেন। কপিল সিব্বল এই সম্পর্কে মন্তব্য করেন, এই পুরস্কার প্রদান বিদ্রূপাত্মক। এতে বোঝানো হচ্ছে যে কংগ্রেসের আর গুলান নবি আজদকে দিয়ে সমাজের কাজ করানো উচিত নয়। সমাজের প্রতি কোনও মানুষের অবদান শেষ হলেই তাঁকে এই সম্মান দেওয়া হয় বলে মত সিব্বলের। 

কপিল সিব্বল আরও বলেন, "গুলাম নবি আজাদ পদ্ম ভূষণে ভূষিত হয়েছেন। ভাইজানকে অভিনন্দন। বিদ্রুপের বিষয় যে কংগ্রেস যখন জনজীবনে তাঁর অবদানকে স্বীকৃতি দেয় তখন কংগ্রেসের তাঁর পরিষেবার প্রয়োজন হয় না।" এদিকে, কংগ্রেস নেতা শশী থারুর পদ্মে ভূষিত হওয়ায় গুলাম নবি আজাদকে অভিনন্দন জানিয়েছেন।

আরও পড়ুন, Dalit Man Rides Mare: পুলিসি ঘেরাটোপে ঘোড়ায় চড়ে বিয়ে করতে গেলেন এই তরুণ, প্রথা ভাঙল গ্রামে

অন্যদিকে, আরেক প্রবীণ কংগ্রেস নেতা জয়রাম রমেশ পদ্ম পুরস্কারপ্রাপ্তদের তালিকায় আজাদের নাম দেখে তাঁর নাম নিয়ে বিদ্রুপের সুরে টুইট করেন।  সেই সঙ্গে রমেশ বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের পদ্মভূষণ পুরস্কার প্রত্যাখ্যানের সঙ্গে উন্নয়নের তুলনা করেছেন।

পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য পদ্মভূষণ পুরস্কার গ্রহণ করতে অস্বীকার করেছেন। এক বিবৃতিতে, প্রবীণ CPI(M) নেতা বুদ্ধদেব ভট্টাচার্য বলেছেন, "আমি এই পুরস্কার সম্পর্কে কিছুই জানি না। কেউ আমাকে এ বিষয়ে কিছু বলেনি। তারা যদি আমাকে পদ্মভূষণ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে থাকে, আমি তা গ্রহণ করতে অস্বীকার করছি। "

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.