ধৃত জঙ্গি উসমান খানের স্বীকারোক্তির ভিডিও পাকিস্তানে পাঠাল ভারত

উধমপুরে ধৃত জঙ্গি উসমান খানের স্বীকারোক্তির ভিডিও পাকিস্তানে পাঠাল ভারত। গতকাল বিএসএফ কনভয়ে হামলার সময় ধরা পড়ে যায় উসমান। গতকালের হামলায় প্রাণ হারান দুই বিএসএফ জওয়ান।  জঙ্গিহানা ও পরপর সংঘর্ষবিরতি লঙ্ঘন। এর জেরে স্থগিত হচ্ছে না ভারত-পাক শান্তি আলোচনা। খবর বিদেশমন্ত্রক সূত্রে। অগস্টের ২৩ বা ২৪ দুদেশের নিরাপত্তা উপদেষ্টা পর্যায়ের বৈঠক। যদিও এখনও দিন চূড়ান্ত করেনি পাকিস্তান।

Updated By: Aug 6, 2015, 09:47 AM IST
ধৃত জঙ্গি উসমান খানের স্বীকারোক্তির ভিডিও পাকিস্তানে পাঠাল ভারত

ওয়েব ডেস্ক: উধমপুরে ধৃত জঙ্গি উসমান খানের স্বীকারোক্তির ভিডিও পাকিস্তানে পাঠাল ভারত। গতকাল বিএসএফ কনভয়ে হামলার সময় ধরা পড়ে যায় উসমান। গতকালের হামলায় প্রাণ হারান দুই বিএসএফ জওয়ান।  জঙ্গিহানা ও পরপর সংঘর্ষবিরতি লঙ্ঘন। এর জেরে স্থগিত হচ্ছে না ভারত-পাক শান্তি আলোচনা। খবর বিদেশমন্ত্রক সূত্রে। অগস্টের ২৩ বা ২৪ দুদেশের নিরাপত্তা উপদেষ্টা পর্যায়ের বৈঠক। যদিও এখনও দিন চূড়ান্ত করেনি পাকিস্তান।

আজমল কসাভের পর ওসমান খান। ভারতের মাটিতে নাশকটা চালাতে এসে জীবন্ত ধরা পড়ল আরও এক পাকিস্তানি নাগরিক।জম্মুর উধমপুরে আজ সকালে বিএসএফ-এর কনভয়ে হামলা চালায় জঙ্গিরা। দুই বিএসএফ জওয়ানের মৃত্যু হয়েছে। এক জঙ্গি খতম। ধরা পড়েছে ওসমান খান।

রূপোলি পর্দায় উপত্যকার মাটিতে এই হামলার সঙ্গে বেশ মিল বুধবারের হামলার। সবে ভোর হয়েছে। আড়মোড়া ভেঙে চোখ মেলছে উধমপুর। জম্মু-শ্রীনগর হাইওয়ের ওপর দিয়ে ছুটছে বিএসএফের কনভয়। সেই কনভয় লক্ষ্য করেই আঘাত হানল জঙ্গিরা। জঙ্গিদের ছোড়া গ্রেনেড মৃত্যু হয় দুই বিএসএফ জওয়ানের। জঙ্গিদের নিকেশ করতে পাল্টা গুলি চালায় বিএসএফ। মারা যায় এক জঙ্গি।

জম্মু-শ্রীনগর হাইওয়ের ওপর সানরুলিতে এই হামলার মধ্যেই গা ঢাকা দিতে গ্রামের পথে পা বাড়ায় পাক জঙ্গি ওসমান খান ওরফে কাসিম খান। পথ চিনতে ৩ গ্রামবাসীকে পণবন্দি করে ফেলে। কিন্তু একটুও না ঘাবড়ে অসীম সাহসিকতার পরিচয় দেন  বিক্রমজিত্‍। একসময় ওসমানকেই পাল্টা বন্দি করে ফেলে গ্রামবাসীরা। গ্রামবাসীদের সাহায্যেই জঙ্গি ওসমানকে ধরে ফেলে নিরাপত্তাবাহিনী।

ওসমান খান ওরফে কাসিম খান পাকিস্তানের নাগরিক বলে স্বীকার করেছে। ফৈজালাবাদের বাসিন্দা বাইশ বছরের ওসমান বারোদিন আগেই ভারতে ঢুকেছে। ধরা পড়ার পর এমন স্বীকারোক্তিই দিয়েছে সে।  সানরুলিতে যখন হামলা হয় তার একটু  আগেই ওই পথ দিয়েই গেছেন অমরনাথ যাত্রীরা। যদিও অমরনাথ যাত্রার সঙ্গে এই হামলার যোগ নেই বলেই জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

জম্মু-শ্রীনগর হাইওয়ে টেরর ফ্রি জোন হিসেবে পরিচিত। গত ১৫ বছরে জঙ্গি হামলার স্মৃতি নেই উধমপুরের বুকে। নাশকতায় রক্তাক্ত সেই উধমপুরও।

.