ক্যাপ্টেনের হাতেই হোক পঞ্চনদের দেশের উন্নয়ন, শুভেচ্ছা জানালেন মোদী

পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। চণ্ডীগড়ে রাজভবনে হয় শপথগ্রহণ অনুষ্ঠান। অমরিন্দর সিংকে শপথবাক্য পাঠ করান পঞ্জাবের রাজ্যপাল ভি পি সিং বাদনোর। ১১৭ আসন বিশিষ্ট পঞ্জাব বিধানসভায় ৭৭ আসন জিতে বিজেপির কাছ থেকে পঞ্জনদের দেশ ছিনিয়ে নেয় কংগ্রেস। কিন্তু, ঋণে জর্জরিত পঞ্জাবে খুব জাঁকজমকপূর্ণ শপথ অনুষ্ঠানে আপত্তি জানিয়েছিলেন ক্যাপ্টেন সিং।

Updated By: Mar 16, 2017, 12:01 PM IST
ক্যাপ্টেনের হাতেই হোক পঞ্চনদের দেশের উন্নয়ন, শুভেচ্ছা জানালেন মোদী

ওয়েব ডেস্ক : পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। চণ্ডীগড়ে রাজভবনে হয় শপথগ্রহণ অনুষ্ঠান। অমরিন্দর সিংকে শপথবাক্য পাঠ করান পঞ্জাবের রাজ্যপাল ভি পি সিং বাদনোর। ১১৭ আসন বিশিষ্ট পঞ্জাব বিধানসভায় ৭৭ আসন জিতে বিজেপির কাছ থেকে পঞ্জনদের দেশ ছিনিয়ে নেয় কংগ্রেস। কিন্তু, ঋণে জর্জরিত পঞ্জাবে খুব জাঁকজমকপূর্ণ শপথ অনুষ্ঠানে আপত্তি জানিয়েছিলেন ক্যাপ্টেন সিং।

শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কংগ্রেসের সহ সভাপতি রাহুল গান্ধী ও প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। ক্যাপ্টেন সিংয়ের সঙ্গেই তাঁর মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেন নভজোত্ সিং সিধু ও মনপ্রীত সিং বাদল। সম্ভবত পঞ্জাবের উপমুখ্যমন্ত্রী হচ্ছেন সিধু। অমরিন্দর সিংয়ের মন্ত্রিসভায় থাকছেন দুজন মহিলা সদস্যও। প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন অরুণা চৌধুরী ও রাজিয়া সুলতানা।

শপথগ্রহণ অনুষ্ঠানের পরই টুইট করে অমরিন্দর সিংকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী মোদী। টুইটবার্তায় মোদী লেখেন, "পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে আপনাকে অভিনন্দন। আপনার হাতে পঞ্জাবের অনেক উন্নয়ন হোক, এই শুভেচ্ছা জানাই।"

আরও পড়ুন, মণিপুরে সরকার গড়ল BJP, মুখ্যমন্ত্রী হলেন নোংথোমবাম বীরেন সিং

.