পকেট থেকে পিএম কেয়ার ফান্ডে ২ লক্ষ ২৫ হাজার টাকা দিয়েছেন নমো!

নাম প্রকাশে অনিচ্ছুক ওই আধিকারিক সংবাদমাধ্যমকে বলেছেন, "পিএম কেয়ার ফান্ডের শুরুতেই তাতে ২ লক্ষ ২৫ হাজার টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।"

Updated By: Sep 3, 2020, 07:42 PM IST
পকেট থেকে পিএম কেয়ার ফান্ডে ২ লক্ষ ২৫ হাজার টাকা দিয়েছেন নমো!
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পিএম কেয়ার ফান্ড নিয়ে বিরোধীদের প্রশ্নের শেষ নেই। সেই ঘটনাতেই নতুন মোড় দিল প্রধানমন্ত্রী কার্যালয়ের এক আধিকারিকের বক্তব্য। তাঁর কথা অনুযায়ী, শুরুতেই নিজের পকেট থেকে ২ লক্ষ ২৫ হাজার টাকা পিএম কেয়ার ফান্ডে দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী। সেই টাকা খরচ হয়েছে করোনা যুদ্ধে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই আধিকারিক সংবাদমাধ্যমকে বলেছেন, "পিএম কেয়ার ফান্ডের শুরুতেই তাতে ২ লক্ষ ২৫ হাজার টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।" তিনি আরও জানিয়েছেন, প্রধানমন্ত্রী আগে থেকেই বিভিন্ন জায়গায় সাহায্য করেন। তিনি শিশু শিক্ষা কিংবা গঙ্গা পরিষ্কার প্রকল্পে যে আর্থিক সাহায্য করেছেন, তার পরিমাণ ১০৩ কোটি ছাড়িয়ে গিয়েছে।

ওই আধিকারিকের কথা অনুযায়ী, প্রধানমন্ত্রী তাঁর নিজের জমানো ২১ লক্ষ টাকা গত বছর কুম্ভ মেলার সাফাই কর্মীদের জন্য দিয়েছেন।  এমনকী দক্ষিণ কোরিয়া থেকে পাওয়া সিওল শান্তি পুরষ্কারের ১ কোটি ৩০ লক্ষ টাকাও গঙ্গা পরিষ্কার প্রকল্পে দিয়েছেন। এছাড়াও পুরষ্কার বিক্রি করে ৮ কোটি ৩৫ লক্ষ টাকা টাকা ২০১৫ সালে দিয়েছেন নমামি গঙ্গা মিশনে।

তাঁর গুজরাটের মুখ্যমন্ত্রী পদের মেয়াদ শেষ হওয়ার সময় নিজের জমানো ২১ লক্ষ টাকা দিয়েছিলেন কর্মীদের মেয়েদের পড়াশোনার জন্য। তাছাড়াও পুরষ্কার বিক্রি করে তোলা ৮৯ কোটি ৯৬ লক্ষ টাকা মেয়েদের শিক্ষার জন্য দিয়েছেন।

আরও পড়ুন: JNU-র হোস্টেলের ভিতরেই পড়ুয়াকে বেধড়ক মার, কাঠগড়ায় ABVP

.