'আপনি সরকার ভাঙতে ব্যস্ত, তেলের দাম পড়েছে, হয়তো খেয়াল করেননি', মোদীকে কটাক্ষ রাহুলের

"...দয়া করে লিটার প্রতি পেট্রোলের দাম ৬০ টাকা করে দেশের মানুষকে স্বস্তি দেবেন কি?"

Updated By: Mar 11, 2020, 01:20 PM IST
'আপনি সরকার ভাঙতে ব্যস্ত, তেলের দাম পড়েছে, হয়তো খেয়াল করেননি', মোদীকে কটাক্ষ রাহুলের

নিজস্ব প্রতিবেদন : মধ্যপ্রদেশ সরকারের টালমাটাল অবস্থার জন্য নরেন্দ্র মোদীকেই দায়ী করলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। দলে রাহুল ঘনিষ্ঠ হিসেবে পরিচিত জ্যোতিরাদিত্য (Jyotiraditya Scindia) কংগ্রেস (Congress) ছাড়ার পর দুদিন কেটে গেলেও কোনও প্রতিক্রিয়া মেলেনি কংগ্রেসের প্রাক্তন সভাপতির কাছ থেকে। অবশেষে টুইট করে মধ্যপ্রদেশের এই অবস্থার জন্য মোদীকে দায়ী করলেন রাহুল।

আজ তিনি লেখেন, প্রধানমন্ত্রী, কংগ্রেসের নির্বাচিত সরকারকে ফেলতে ব্যস্ত থাকায় বিশ্ব বাজারে তেলের দামের ৩৫ শতাংশ পতন হয়ত আপনার নজর এড়িয়ে গিয়েছে। দয়া করে লিটার প্রতি পেট্রোলের দাম ৬০ টাকা করে দেশের মানুষকে স্বস্তি দেবেন কি? যাতে থমকে থাকা অর্থনীতির হাল ফেরে।

জ্যোতিরাদিত্যর ইস্তফায় মধ্যপ্রদেশে কার্যত ছত্রভঙ্গ কংগ্রেস। দলের বিদ্রোহে কমলনাথ সরকার পতনের মুখে। ভোপাল দুদিন জাতীয় রাজনীতিতে শোরগোল ফেললেও চুপ করেই ছিলেন রাহুল গান্ধী। আজ সাংবাদিকরা এই বিষয়ে স্পষ্ট প্রশ্ন করলেও টু শব্দটি করেননি রাহুল। তারপরই উত্তর দেওয়ার জন্য বেছে নেন টুইটারকে।

আরও পড়ুন, জয়পুরে নতুন করে বৃদ্ধের শরীরে সংক্রমণ, ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৬২

এদিকে মুখ্যমন্ত্রী কমলনাথ দাবি করেছে, কোনও টালমাটাল নয়, মধ্যপ্রদেশে পুরো মেয়াদই ক্ষমতায় থাকবেন তাঁরা। এদিন বিশেষ বিমানে ৮৮ জন কংগ্রেস ও ৪ জন নির্দল বিধায়ককে জয়পুর উড়িয়ে নিয়ে গিয়েছে হাতশিবির। একইসঙ্গে চলছে বিক্ষুব্ধ ১৯ জন কংগ্রেস বিধায়ককে বোঝানোর প্রক্রিয়াও।

মধ্যপ্রদেশে কংগ্রেসের শীর্ষ নেতা সজ্জন সিং ভার্মা দাবি করেছেন, কেউ সিন্ধিয়ার সঙ্গে যেতে চান না। তাঁরা দাবি করেছেন, তাঁদের ভুল বোঝানো হয়েছে, ভুল বুঝিয়ে তাঁদের বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া হয়েছে। কমলনাথ পুত্র, কংগ্রেস সাংসদ নকুল নাত দাবি করেছেন, বেঙ্গালুরুতে যাওয়া বিধায়করা শিগগিরই ফিরে আসবেন। কংগ্রেসেই থাকবেন তাঁরা। আর মধ্যপ্রদেশেও কংগ্রেস সরকার থাকবে।

.