প্রধানমন্ত্রীকে চোর বলে রাফালে নিয়ে ফের সরব রাহুল গান্ধী

রাফালে ইস্যুতে আরও একবার দাবি তুললেন প্রধানমন্ত্রীর জবাবের।

Updated By: Feb 8, 2019, 12:04 PM IST
প্রধানমন্ত্রীকে চোর বলে রাফালে নিয়ে ফের সরব রাহুল গান্ধী

নিজস্ব প্রতিবেদন: একটি ইংরেজি দৈনিকে রাফালে নিয়ে প্রকাশিত চাঞ্চল্যকর রিপোর্টের জেরে নতুন করে হইচই শুরু হয়ে গেল জাতীয় রাজনীতিতে। রিপোর্টটি প্রকাশের কয়েকঘণ্টার মধ্যেই ফের রাফালে নিয়ে তেড়েফুঁড়ে নামলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

আরও পড়ুন: রাফাল চুক্তিতে মাথা গলিয়েছিল প্রধানমন্ত্রীর দফতর, প্রকাশ্যে প্রতিরক্ষা সচিবের নোট

শুক্রবার সকালে তিনি নয়াদিল্লিতে সাংবাদিক বৈঠক করে এ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করলেন তিনি। রাফালে ইস্যুতে আরও একবার দাবি তুললেন প্রধানমন্ত্রীর জবাবের।

তিনি বলেন, ''আমরা এক বছরের বেশি সময় ধরে বলছি যে প্রধানমন্ত্রীর রাফালে ডিলে সরাসরি যোগাযোগ রয়েছে। এবার ব্যাপারটা পরিষ্কার হয়ে গেল যে প্রধানমন্ত্রী ফ্রান্সের সঙ্গে আলাদা ভাবে এ নিয়ে কথা বলেছে।''

আরও পড়ুন: আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় চত্বরে চাই মন্দির, উপাচার্যকে ১৫ দিন সময় দিল বিজেপি

রাফালে ইস্যুতে দীর্ঘদিন ধরেই রাহুল গান্ধী বলছেন যে, চৌকিদার চোর হ্যায়। এদিনই তাঁর মুখে শোনা গেল সেই কথা। তিনি আবারও অভিযোগ করলেন যে প্রধানমন্ত্রী চোর। তাঁর কথায়, ''এটা পরিষ্কার হয়ে গেল যে দেশবাসীর ৩০ হাজার কোটি টাকা চুরি করেছেন প্রধানমন্ত্রী।''

তাই এই ইস্যুতে প্রধানমন্ত্রীর জবাবের দাবিতে ফের সরব হলেন রাহুল গান্ধী। এমনকী, প্রিয়ঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢরা ও কংগ্রেস নেতা পি চিদম্বরম-সহ সকলের বিরুদ্ধে তদন্ত হোক, আপত্তি নেই রাহুলের নেই। কিন্তু তিনি প্রধানমন্ত্রীর কাছ থেকে রাফালের জবাব চান।

আরও পড়ুন: কাশ্মীরিদের জঙ্গি বানাতে সোশ্যাল মিডিয়ার ব্যবহার করছে পাকিস্তান, সতর্কতা সেনাবাহিনীর

রাহুলের কথায়, প্রতিরক্ষামন্ত্রকেরও আপত্তি ছিল রাফালে ডিলে। কিন্তু অনিল অম্বানীকে সুবিধা পাইয়ে দেওয়ার জন্যই প্রধানমন্ত্রী এই চুক্তিতে নাক গলিয়েছিলেন। এবং প্রতিরক্ষামন্ত্রকের আপত্তি উড়িয়ে এই চুক্তি বাস্তবায়িত করেছেন।

.