Rahul Gandhi: রাহুলের 'সুপ্রিম' স্বস্তিতে এককাট্টা বিরোধীরা, ট্যুইট সপা-পিডিপির

লোকসভায় বিরোধী দলনেতা অধীর চৌধুরী জানিয়েছেন যে তিনি লোকসভার স্পিকারের সঙ্গে কথা বলে রাহুল গান্ধীর সাংসদপদ পুনর্বহাল করার আবেদন জানিয়েছেন। তিনি আরও বলেন যে স্পিকার এই বিষয়ে দ্রুত পদক্ষেপের আশ্বাস দিয়েছেন।

Updated By: Aug 4, 2023, 03:49 PM IST
Rahul Gandhi: রাহুলের 'সুপ্রিম' স্বস্তিতে এককাট্টা বিরোধীরা, ট্যুইট সপা-পিডিপির
ছবি: ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুপ্রিম কোর্টে রাহুল গান্ধীর (Rahul Gandhi) বড় স্বস্তি। সুরাট কোর্টের নির্দেশের উপর স্থগিতাদেশ শীর্ষ আদালতের। মোদী পদবী নিয়ে মন্তব্যে ২ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয় সুরাট আদালত। সেই নির্দেশের পরই খারিজ হয় রাহুলের সাংসদ পদ। ২০১৯ সালে মামলায় তাঁকে যে দোষী সাব্যস্ত করেছিল গুজরাতের নিম্ন আদালত, তাতে স্থগিতাদেশ দিল শীর্ষ আদালত।

এবার সেই মামলায় সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ আসার পরেই একেক একে ট্যুইট করেছেন কংগ্রেস সহ অন্যান্য বিভিন্ন দলের নেতারা। মোদী সরকারের বিরুদ্ধে দেশ জুড়ে যে বিরোধী হাওয়া সেই হাওয়ায় ইন্ডিয়া জোট অত্যন্ত গুরুত্বপূর্ণ জায়গায় রয়েছে। সেই অবস্থায় অন্যন্য বিভিন্ন দলের নেতাদের ট্যুইটের একটা তাৎপর্য রয়েছে।

 

কংগ্রেস দলের তরফে ট্যুইট করে বলা হয়, ‘এটা ঘৃণার বিরুদ্ধে ভালোবাসার বিজয়। সত্যমেব জয়তে - জয় হিন্দ’।

আরও পড়ুন: Indian Railways: ট্রেনে ঘুমনোর নতুন নিয়ম, না মানলেই জরিমানা!

 

প্রিয়াঙ্কা গান্ধী গৌতম বুদ্ধের একটি বক্তব্য ট্যুইট করে লিখেছেন, ‘তিনটি জিনিস বেশিদিন লুকিয়ে রাখা যায় না: সূর্য, চন্দ্র এবং সত্য’। পাশাপাশি তিনি আরও লিখেছেন, ‘ন্যায্য সিদ্ধান্ত দেওয়ার জন্য মাননীয় সুপ্রিম কোর্টকে ধন্যবাদ। সত্যমেব জয়তে’।

 

কংগ্রেসের কংগ্রেসের জাতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে লিখেছেন, ‘একাই সত্যের জয়! শ্রী রাহুল গান্ধীকে স্বস্তি দিয়ে মাননীয় সুপ্রিম কোর্টের রায়কে আমরা স্বাগত জানাই। বিচার হয়েছে। গণতন্ত্রের জয় হয়েছে। সংবিধান বহাল রাখা হয়েছে। শ্রী গান্ধীকে নিয়ে বিজেপির ষড়যন্ত্রমূলক আচার-ব্যবহার পুঙ্খানুপুঙ্খভাবে উন্মোচিত হয়েছে। তাদের বিরোধী নেতাদের বিদ্বেষপূর্ণ টার্গেট করা বন্ধ করার সময় এসেছে। এটা তাদের জনগণের দেওয়া ম্যান্ডেটকে সম্মান করার এবং দেশ শাসন করা শুরু করার উপযুক্ত সময় এসেছে, যেখানে তারা গত ১০ বছরে চরমভাবে ব্যর্থ হয়েছে’।

লোকসভায় বিরোধী দলনেতা অধীর চৌধুরী জানিয়েছেন যে তিনি লোকসভার স্পিকারের সঙ্গে কথা বলে রাহুল গান্ধীর সাংসদপদ পুনর্বহাল করার আবেদন জানিয়েছেন। তিনি আরও বলেন যে স্পিকার এই বিষয়ে দ্রুত পদক্ষেপের আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন: Rahul Gandhi: 'সাভারকর নই গান্ধী, মিথ্যের সামনে ঝুঁকবো না', 'সুপ্রিম স্বস্তি' রাহুলের

 

উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টির নেতা আখিলেশ যাদব ট্যুইট করে লিখেছেন, ‘রাহুল গান্ধীর সাজা স্থগিত করে সুপ্রিম কোর্ট ভারতীয় গণতন্ত্র ও বিচার ব্যবস্থার প্রতি মানুষের আস্থা বাড়িয়েছে। বিজেপির নেতিবাচক রাজনীতির অহংকারী পতাকার আজ তাদের নৈতিক মৃত্যুর শোকে মাথা নত করা উচিত’।

 

পিডিপি নেত্রী মেহবুবা মুফতি ট্যুইটে লিখেছেন, ‘আমি রাহুল গান্ধীর দোষী সাব্যস্ত হওয়া মামলায় SC রায়কে স্বাগত জানাই যার দাঁড়ানোর ক্ষমতা নেই। তিনি ভারতের ধারণার জন্য লড়াই করতে সংসদে ফিরে আসবেন বলে খুশি’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.