পাহাড় পরিস্থিতি নিয়ে ফের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

Last Updated: Sunday, June 18, 2017 - 21:12
পাহাড় পরিস্থিতি নিয়ে ফের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

ওয়েব ডেস্ক: অগ্নিগর্ভ পাহাড়। কোনপথে শান্তি? আলোচনা চায় মোর্চা। তবে, রাজ্য নয় কেন্দ্রের সঙ্গে। আলোচনায় আপত্তি নেই কেন্দ্রেরও। তবে, রাজ্যকে এড়িয়ে নয়। পাহাড় পরিস্থিতি নিয়ে ফের মুখ্যমন্ত্রীর সঙ্গে এদিন কথা বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। পাহাড়ের মানুষকে শান্তি বজায় রাখায় আবেদন জানিয়েছেন তিনি। আর রাজ্য বিজেপি নেতাদের মুখ বন্ধের নির্দেশ দিয়েছেন অমিত শাহ।  
জাতিসত্ত্বার আন্দোলন ঘিরে অশান্ত পাহাড়।
কোনপথে শান্তি? লাখ টাকার প্রশ্ন এখন এটাই। মোর্চাকে শনিবারই আলোচনার প্রস্তাব দেন মুখ্যমন্ত্রী।
কানে তোলেনি মোর্চা।  রাজ্যের সঙ্গে আলোচনার প্রস্তার সরাসরি খারিজ করেছেন গুরুংরা। তাঁরা তাকিয়ে কেন্দ্রের দিকেই।
মোর্চা কেন্দ্রের কোর্টে বল ঠেললেও, এখনই রাজ্যকে এড়িয়ে কোনও পদক্ষেপে করতে চান না মোদী-রাজনাথ সিংরা। শনিবারের পর এদিন সকালে ফের  মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। পাহাড় পরিস্থিতি নিয়ে দুজনের মধ্যে আলোচনা হয়। টুইট করে দার্জিলিঙের মানুষকে শান্তি বজায় রাখতে আবেদন করেন রাজনাথ।

দার্জিলিং পরিস্থিতি নিয়ে আজ সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আমার কথা হয়েছে। দার্জিলিঙের মানুষের কাছে আমার অনুরোধ, শান্ত থাকুন। এলাকায় শান্তি বজায় রাখুন। হিংসার পথে যাবেন না।

কেন্দ্র যখন শান্তির পক্ষে সওয়াল করছে, তখন পাহাড়ে অশান্তির জন্য মুখ্যমন্ত্রীর দিকে আঙুল তুলছে রাজ্য বিজেপি।
গৌতম দেব পাল্টা প্রশ্ন তুলছেন বিজেপির অবস্থান নিয়েই। কেন্দ্র ও রাজ্য। দুই বিজেপির দুই অবস্থানে ঘোর অসন্তুষ্ট মোর্চাও। অস্বস্তি কাটাকে কড়া নির্দেশ দিয়েছে অমিত শাহ। রাজ্য বিজেপি নেতাদের প্রতি তাঁর নির্দেশ... পাহাড় নিয়ে কেউ মুখ খুলবেন না। এনিয়ে কথা বলতে গেলে রাজ্য সভাপতির অনুমোদন লাগবে।পাহাড় নিয়ে কেন্দ্রীয় বিজেপি এখনও কোনও অবস্থান ঠিক করেনি
 চাপ-পাল্টা চাপের রাজনীতি চলছেই। আর তারইমধ্যে পাহাড়ের আন্দোলনকে ডুয়ার্স-তরাইয়ের নামিয়ে এনে চাপ বাড়াচ্ছে মোর্চাও।  শান্তি কোনপথে? লাখ টাকার এ প্রশ্নের উত্তর এখনও ধোঁয়াশাই।

রাষ্ট্রসংঘের ডাকে নেদারল্যান্ডস যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

 



First Published: Sunday, June 18, 2017 - 21:12
comments powered by Disqus