Ayodhya Ram Mandir: অযোধ্যার রামমন্দিরের উদ্বোধন, রামলালার প্রাণপ্রতিষ্ঠা দেখা যাবে নিউ ইয়র্ক থেকেও!

Ayodhya Ram Mandir | Consecration Ceremony Livestreamed at Times Square: অযোধ্যার রামমন্দির নিয়ে বিদেশেও উত্তেজনা তুঙ্গে। যে-বিষয়টি নিয়ে এতদিন ধরে ভারতের রাজনীতিতে এত উথালপাতাল, তা নিয়ে বহির্বিশ্বের আগ্রহ থাকাটাই স্বাভাবিক।

Updated By: Jan 8, 2024, 01:05 PM IST
Ayodhya Ram Mandir: অযোধ্যার রামমন্দিরের উদ্বোধন, রামলালার প্রাণপ্রতিষ্ঠা দেখা যাবে নিউ ইয়র্ক থেকেও!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্রমশ এগিয়ে আসছে সেই লগ্ন। অযোধ্যার রামমন্দিরের উদ্বোধন ঘিরে আগ্রহ তুঙ্গে দেশে। তবে রামমন্দির নিয়ে রামমন্দিরের উদ্বোধন নিয়ে, রামলালার প্রাণপ্রতিষ্ঠা নিয়ে কেবল দেশবাসী নয়, কৌতূহলী বিদেশও। রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে বিদেশে প্রবাসী ভারতীয়দের মধ্যে বিশেষ উন্মাদনা দেখা যাচ্ছে। তাঁদের কথা বিবেচনা করেই বিদেশে রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করা হচ্ছে। 

আরও পড়ুন: Ram Mandir Ayodhya: কী পরবেন, কী নেবেন? অযোধ্যায় যেতে গেলে মানতেই হবে এইসব নিয়ম...

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহর বিশ্বের অন্যতম প্রধান শহর, দেখতে গেলে সবচেয়ে আলোচিত চর্চিত শহর। এ হেন  নিউ ইয়র্ক শহরের প্রাণকেন্দ্র টাইমস স্কোয়্যার। সেই টাইমস স্কোয়্যার থেকে সরাসরি সম্প্রচারিত করা হবে অযোধ্যার রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান। বিভিন্ন দেশের ভারতীয় দূতাবাসেও এই অনুষ্ঠান সম্প্রচারের ব্যবস্থা করা হচ্ছে বলে জানা গিয়েছে।

আর মাত্র কয়েকটা দিন। আগামী ২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান, রামলালার প্রাণপ্রতিষ্ঠা। রামমন্দিরের এই সব অনুষ্ঠান সরাসরি সকলের দেখার ব্যবস্থা করার জন্য বিজেপির তরফে দেশ জুড়ে বুথ-ভিত্তিক ভাবে বড় স্ক্রিন বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। সাধারণ মানুষ যাতে সমস্ত অনুষ্ঠান দেখতে পারেন, সেজন্যই এই উদ্যোগ।

রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে বিগ্রহের প্রাণপ্রতিষ্ঠা হবে। পরে রামমন্দির থেকে দেশ-বিদেশের উদ্দেশে ভাষণও দেবেন তিনি। সমস্ত অনুষ্ঠানটিই বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে সরাসরি সম্প্রচারিত হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Arun Yogiraj: রামলালার প্রাণপ্রতিষ্ঠা কোন মূর্তিতে, কার তৈরি করা সেটি, জানেন?

জানা গিয়েছে, প্রধানমন্ত্রী নিয়মিত খোঁজখবর নিচ্ছেন রামমন্দির-সংক্রান্ত কাজকর্মের। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী জানিয়েছেন, রামলালার বিগ্রহের প্রাণপ্রতিষ্ঠার যেসব ধর্মীয় তথা বৈদিক আচার রয়েছে, তা তিনি পালন করবেন এবং দিনের আচার-অনুষ্ঠানের আগেও যদি কোনও বিশেষ নিয়ম থাকে, তা-ও তিনি পালন করবেন। অন্তত তেমনই জানা গিয়েছে রামমন্দির কর্তৃপক্ষের তরফে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.