Ram Mandir Ayodhya: কী পরবেন, কী নেবেন? অযোধ্যায় যেতে গেলে মানতেই হবে এইসব নিয়ম...

Ram Mandir Ayodhya: ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে পুরোদমে চলছে প্রস্তুতি। দেখা হচ্ছে নিরাপত্তার দিক। তৈরি হচ্ছে বিশেষ নির্দেশিকা।

Updated By: Jan 6, 2024, 04:01 PM IST
Ram Mandir Ayodhya: কী পরবেন, কী নেবেন? অযোধ্যায় যেতে গেলে মানতেই হবে এইসব নিয়ম...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে পুরোদমে চলছে প্রস্তুতি। নানা রকম প্রস্তুতি। এর মধ্যে উদ্বোধনের দিন নিরাপত্তা বজায় রাখা নিয়ে সবচেয়ে উদ্বিগ্ন প্রশাসন ও রামমন্দির কর্তৃপক্ষ। পুরো অনুষ্ঠান যাতে নির্বিঘ্নে সম্পন্ন হয়, সেজন্য সব রকম ব্যবস্থাই করছে উত্তর প্রদেশ সরকার। বিমানবন্দরের থেকেই কড়া নিরাপত্তা থাকবে। তৈরি করা হয়েছে বিশেষ নির্দেশিকাও। 

আরও পড়ুন: Mumbai Trans Harbour Link: ভারতের দীর্ঘতম সমুদ্রসেতু মুম্বইগামী সবচেয়ে দামি রাস্তাও!

দেশে ভক্তির ঢেউ, ভক্তের প্লাবন। অযোধ্যার রামমন্দির উদ্বোধন ঘিরে সেই রকমই পরিস্থিতি। রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠার কথা জানাতে ১ জানুয়ারি থেকে শুরু হয়েছে দেশের ঘরে-ঘরে আমন্ত্রণ। আমন্ত্রণের পাশাপাশি জানানো হয়, ওই দিনটিতে দেশবাসী যেন নিজেদের এলাকায় রামের পুজো এবং যজ্ঞ করেন, প্রত্যেকে যেন নিজেদের ঘরে মাটির প্রদীপ জ্বালান।

দেশের প্রায় প্রত্যেকটি গ্রামে ও শহরে জনসংযোগ করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। মানুষকে দেওয়ার জন্য একটি বিশেষ 'লিফলেট' ছাপানো হয়েছে। যাতে আবেদন করা হয়েছে যে, মানুষ যেন অযোধ্যায় আসেন। আসবেন তো, কিন্তু নিয়ম জেনে আসতে হবে তো।

দেখে নেওয়া যাক, কী কী নিয়ম মানতে হবে রামমন্দিরে প্রবেশ করতে গেলে:

অতিথিরা আমন্ত্রণপত্র নিয়ে তবেই প্রবেশ করতে পারবেন

মোবাইল, ওয়ালেট, ইয়ারফোন,  বড় ছাতা, ব্যাগ, পুজোর সরঞ্জাম নিয়ে রামমন্দিরে প্রবেশ করা যাবে না

সকাল ১১ টার মধ্যে মন্দিরে প্রবেশ করতে হবে

অতিথি তালিকায় নাম নেই এমন কেউ প্রবেশ করতে পারবেন না

অতিথিরা কোনও পরিচারক বা সাহায্যকারীকে নিয়ে প্রবেশ করতে পারবেন না, একাই যেতে হবে মন্দির-চত্বরে

প্রধানমন্ত্রী বেরিয়ে যাওয়ার পরই মন্দিরে প্রবেশ করতে পারা যাবে

আরও পড়ুন: Mayurbhanjs Red Ant Chutney: পিঁপড়ের ডিমের লাল চাটনি এবার জিতে নিল জিআই...

সাবেকি পোশাক পরতে হবে অতিথিদের। পুরুষেরা পরতে পারবেন ধুতি, গামছা, কুর্তা-পাজামা। মহিলারা পরতে পারবেন শাড়ি অথবা সালোয়ার।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.