হরিয়ানা সরকার-ডিএলএফ আঁতাতের ফসল তুলেছেন বঢড়া: কেজরিওয়াল

প্রত্যাশিত! ঘোষিত! নাকি একেবারে হিন্দি ছবির হুমকি! দিনক্ষণ ঠিক করেই রবার্ট বঢড়ার বিরুদ্ধে দ্বিতীয় বাণটি হানলেন সদ্য রাজনীতিতে পা রাখা সমাজকর্মী অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার কেজরিওয়ালের অভিযোগ, হরিয়াণা সরকারের সঙ্গে নির্মাণ সংস্থা ডিএলএফ এর অশুভ আঁতাতের ফায়দা তুলেছেন সনিয়া জামাতা।

Updated By: Oct 9, 2012, 08:10 PM IST

প্রত্যাশিত! ঘোষিত! নাকি একেবারে হিন্দি ছবির হুমকি! দিনক্ষণ ঠিক করেই রবার্ট বঢড়ার বিরুদ্ধে দ্বিতীয় বাণটি হানলেন সদ্য রাজনীতিতে পা রাখা সমাজকর্মী অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার কেজরিওয়ালের অভিযোগ, হরিয়ানা সরকারের সঙ্গে নির্মাণ সংস্থা ডিএলএফ এর অশুভ আঁতাতের ফায়দা তুলেছেন সনিয়া জামাতা।
রবার্ট বঢড়া-ডিএলএফ সম্পর্ক প্রসঙ্গে কেজরিওয়ালের ব্যাখ্যা, প্রথমটায় ডিএলএফ বঢড়াকে কোম্পানির ৫০ শতাংশ শেয়ার দেয় এবং খুব তাৎপর্যপূর্ণ ভাবে এক বছরের মাথায় সেই একই শেয়ার বঢড়া নির্মাণ সংস্থাটিকে বিক্রি করে দেয়। কেজিরিওয়ালের মতে, এসইজেড-এ রাজ্য সরকারের অনুমতি পাইয়ে নেওয়ার জন্য এটুকুই যথেষ্ট ছিল।
কংগ্রেস শাসিত হরিয়ানা সরকারের বিরুদ্ধে ইন্ডিয়া এগেনস্ট করাপশনের সমর্থকদের অভিযোগ, জনস্বার্থের দোহাই দিয়ে জমি অধিগ্রহণ হয়েছে সেখানে। পাশাপাশি এদিন কেজরিয়াল হরিয়াণা সরকারের তরফে ডিএলএফ-র সঙ্গে রাজ্য সরকারের সম্পর্ক নিয়ে একটি শ্বেতপত্রও দাবি করেছেন।
গত ৫ অক্টোবর আইএসি অভিযোগ এনেছিল, ২০০৭ থেকে ২০০৮ সালের মধ্যে রবার্ট বঢড়া ৩০০ কোটি মূল্যের জমি কেনেন। যার মধ্যে বেশ মোটা অঙ্কের ঋণ পাইয়ে দিয়েছিল ডিএলএফ। সেক্ষেত্রে কোনও রকম নিরাপত্তা মানা হয়নি বলেই অভিযোগ কেজরিওয়ালের।

.