বি'শ্রী' কাণ্ডের প্রতিবাদে প্রণব তনয়া

দেশের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে 'শ্রী'হীন করার 'অপরাধে' তাঁরই দল ভারতের জাতীয় কংগ্রেসের তীব্র সমালোচনা করলেন প্রণব কন্যা শর্মিষ্ঠা মুখার্জী। কিন্তু হঠাত্‍ কেন এমন কড়া সমালোচনা ধেয়ে এল শর্মিষ্ঠার দিক থেকে?

Updated By: Mar 15, 2017, 12:01 PM IST
বি'শ্রী' কাণ্ডের প্রতিবাদে প্রণব তনয়া

ওয়েব ডেস্ক: দেশের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে 'শ্রী'হীন করার 'অপরাধে' তাঁরই দল ভারতের জাতীয় কংগ্রেসের তীব্র সমালোচনা করলেন প্রণব কন্যা শর্মিষ্ঠা মুখার্জী। কিন্তু হঠাত্‍ কেন এমন কড়া সমালোচনা ধেয়ে এল শর্মিষ্ঠার দিক থেকে?

আসল ব্যাপার হল, কংগ্রেসের অফিসিয়াল টুইট্যার হ্যান্ডেলে প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী ও প্রণব মুখোপাধ্যায়ের একটি ছবি আপলোড করা হয়েছিল। আর সেই ছবির ক্যাপশানে লেখা হয়েছিল, "Shri Rajiv Gandhi and Pranab Mukherjee, in 1985"। আর এই টুইটটি দেখেই চটে যান শর্মিষ্ঠা। কারণ, তাঁর বাবার নামের আগে 'শ্রী' লেখা হয়নি। ক্ষুব্ধ শর্মিষ্ঠা চুপ করে থাকেননি। বরং হাতে তুলে নিয়েছেন ডিভাইস এবং টুইট্যারেই প্রতিবাদ জানিয়ে লিখেছেন, "কমপক্ষে সৌজন্য হিসাবে একটা 'শ্রী' যুক্ত করা উচিত ছিল দেশের বর্তমান রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের নামের আগে"।

 

শর্মিষ্ঠার এই টুইটটি মুহূর্তে ভাইরাল হয়ে যায়। আর তারপরেই টনক নড়ে কংগ্রেসের। কিছুক্ষণের মধ্যেই নিজেদের টুইট্যার হ্যান্ডেল থেকে লেখাসহ ছবিটি তুলে নেয় কংগ্রেস। কিন্তু নেট দুনিয়ার নিরিখে ততক্ষণে অনেক দেরি করে ফেলেছে ভারতের প্রাচীনতম রাজনৈতিক দলটি। আর সেই সুযোগে অনেকেই রেখে দিয়েছেন টুইটের ক্রিন শট। এই দেখুন সেই স্ক্রিন শট-

আরও পড়ুন- বিশ্ববিদ্যালয়ে নেই 'গ্র্যাজুয়েট' মোদীর কোনও নথি

.