Goa Assembly Election 2022 : জোট চাইছে না কংগ্রেস! ইঙ্গিত 'ক্ষুব্ধ' সঞ্জয় রাউতের

"কংগ্রেস নেতৃত্ব ভাবছেন, তাঁরা নিজেরা একাই সংখ্যাগরিষ্ঠতা পেয়ে যাবেন।"

Updated By: Jan 19, 2022, 12:32 PM IST
Goa Assembly Election 2022 : জোট চাইছে না কংগ্রেস! ইঙ্গিত 'ক্ষুব্ধ' সঞ্জয় রাউতের

নিজস্ব প্রতিবেদন : নির্বাচনী পারদ চড়ছে গোয়ায়। আর গোয়া বিধানসভা নির্বাচন (Goa Assembly Election 2022) উপলক্ষে জোট প্রসঙ্গে এবার তৃণমূল কংগ্রেসের 'সুর' শিবসেনার (Shibsena) গলাতেও। শিবসেনার দাবি, ভোটে জোট করতে চাইছে না কংগ্রেস (Congress)। জোট নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে এই অভিযোগ তৃণমূলেরও (TMC)।

এদিন শিবসেনা (Shibsena) নেতা সঞ্জয় রাউত বলেন, "আমরা কংগ্রেসের (Congress) সঙ্গে আলোচনা করেছি। কিন্তু সেই আলোচনা ফলপ্রসূ হয়নি। মহারাষ্ট্রের মত গোয়াতেও শিবসেনা ও এনসিপি 'মহা বিকাশ অঘাদি' গঠন করতে চাইছে। কিন্তু কংগ্রেস নেতৃত্ব ভাবছেন, তাঁরা নিজেরা একাই সংখ্যাগরিষ্ঠতা পেয়ে যাবেন।" সঞ্জয় রাউতের এই মন্তব্য থেকেই স্পষ্ট যে জোট প্রসঙ্গে কংগ্রেসের বিরুদ্ধে ক্ষুব্ধ শিবসেনা নেতৃত্ব।

প্রসঙ্গত, গোয়া বিধানসভা নির্বাচন (Goa Assembly Election 2022) উপলক্ষে আজ আম আদমি পার্টি তাদের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করবে। আগামী ১৪ ফেব্রুয়ারি ৪০ আসনের গোয়া বিধানসভা নির্বাচন। গোয়া দখলের লক্ষ্যে ইতিমধ্যেই সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়েছে তৃণমূল। মঙ্গলবার তৃণমূল তাদের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করে। ৪০টির মধ্যে ১১টি আসনে জন্য প্রার্থী তালিকা ঘোষণা করে ঘাসফুল শিবির। 

প্রথম দফার তালিকাতেই রয়েছে লুইজিনহো ফেলেইরো, চার্চিল আলেমাওর নাম। রাজ্যের ২ বারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফেলেইরো কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। তাঁকে রাজ্যসভার সাংসদ করে তৃণমূল। এবার ফতোরদা থেকে গোয়া নির্বাচনে প্রার্থী করা হল। গোয়া তৃণমূলের সভাপতি কান্দোলকর কিরণকেও প্রার্থী করা হয়েছে। গোয়ায় বিজেপিকে ক্ষমতা থেকে সরানোর চ্যালেঞ্জ নিয়েছে তৃণমূল। পাশাপাশি হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে কংগ্রেস, আপ, শিবসেনার মতো দলগুলির সঙ্গেও।

আরও পড়ুন, র‍্যালিতে 'না', ৫ রাজ্যের নির্বাচনে এবার 'হাইব্রিড' প্রচার চালাবে BJP

আগামী ৮ ফেব্রুয়ারি যোগীরাজ্যে অখিলেশের সঙ্গে ভোট প্রচারে মমতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.