Congress-র পুনরুজ্জীবন দেশের গণতন্ত্র এবং সমাজের জন্য অপরিহার্য, দাবি Sonia Gandhi-র

সাম্প্রতিক বিধানসভা নির্বাচনগুলিতে হারের পরে এটাই কংগ্রেসের প্রথম সংসদীয় কমিটির বৈঠক ছিল।

Updated By: Apr 5, 2022, 01:35 PM IST
Congress-র পুনরুজ্জীবন দেশের গণতন্ত্র এবং সমাজের জন্য অপরিহার্য, দাবি Sonia Gandhi-র
ছবি: এএনআই

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসের (Congress) প্রেসিডেন্ট সনিয়া গান্ধী (Sonia Gandhi) মঙ্গলবার কার্যত মেনে নিলেন যে আগামিদিনে কংগ্রেসের রাস্তা আগের তুলনায় অনেক বেশি কঠিন। তিনি জানিয়েছেন যে কংগ্রেসের পুনরুজ্জীবন দেশের গনতন্ত্রের জন্য অত্যন্ত বেশি প্রয়োজনীয়। 

কংগ্রেসের সংসদীয় কমিটির বৈঠকে সভাবপতিত্ব করেন তিনি। সেকাহ্নে বর্তমান রাজনৈতিক অবস্থা এবং সংসদের দুই কক্ষে দলের কৌশল সম্পর্কে আলোচনা করা হয়। সংসদের সেন্ট্রাল হলে মনমোহন সিং (Manmohan Singh) এবং রাহুল গান্ধী (Rahul Gandhi) সহ কংগ্রেসের সকল সাংসদরা এই বৈঠকে অংশগ্রহণ করেন। রাজ্য সভায় বিরোধী দলনেতা মল্লিকার্জুন খার্গে (Mallikarjun Kharge) লোকসভায় কংগ্রেসের নেতা অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury) উপস্থিত ছিলেন এই সভায়।

সাম্প্রতিক বিধানসভা নির্বাচনগুলিতে হারের পরে এটাই কংগ্রেসের প্রথম সংসদীয় কমিটির বৈঠক ছিল। LPG, পেট্রল, ডিজেল এবং মুদ্রাস্ফিতির বিষয়ে কেন্দ্রীয় সরকারকে কোণঠাসা করার চেষ্টা করছে কংগ্রেস। 

বৈঠকে সনিয়া গান্ধী বলেন, "আগামিদিনের কংগ্রেসের সামনে রাস্তা আগের তুলনায় অনেক বেশি চ্যালেঞ্জিং, আমাদের সহনশীলতার কঠোর পরীক্ষার চলছে।" তিনি জানিয়েছেন, "কংগ্রেসের পুনরুজ্জীবন কেবল আমাদের (পার্টি সদস্যদের) জন্যই গুরুত্বপূর্ণ নয়, এটি আমাদের গণতন্ত্র এবং সমাজের জন্যও অপরিহার্য।"

আরও পড়ুন: Navaratri 2022: নবরাত্রিতে হবে না মাংস বিক্রি, মদের দোকান বন্ধের অনুরোধ

বিজেপির বিভাজনমূলক নীতির নিন্দা করে গান্ধী বলেন, "কংগ্রেস বিজেপিকে মৈত্রী ও সম্প্রীতির বন্ধন নষ্ট করতে দেবে না যা আমাদের বৈচিত্র্যময় সমাজকে বহু শতাব্দী ধরে সমৃদ্ধ করেছে।" তিনি আরও বলেন, "শাসক বিরোধীদের টার্গেট করে চলেছে; এই ধরনের হুমকি, কৌশল আমাদের ভীত বা নীরব করতে পারবে না।"

দেশের বিদেশ নীতির একটি মৌলিক নীতি হিসাবে নন-এলাইনমেন্টের ফের স্বীকৃত হওয়া নিয়েও উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.