Pegasus Case: পেগাসাস কাণ্ডে সুপ্রিম কোর্টে ধাক্কা রাজ্যের! তদন্ত কমিশনে জারি স্থগিতাদেশ

রাজ্যকে নোটিস সুপ্রিম কোর্টের (Supreme Court)

Updated By: Dec 17, 2021, 02:21 PM IST
Pegasus Case: পেগাসাস কাণ্ডে সুপ্রিম কোর্টে ধাক্কা রাজ্যের! তদন্ত কমিশনে জারি স্থগিতাদেশ

নিজস্ব প্রতিবেদন: পেগাসাস কাণ্ডের (Pegasus Snooping Scandal) তদন্ত নিয়ে সুপ্রিম কোর্টে (Supreme Court) ধাক্কা ফের রাজ্য সরকার। রাজ্যের তৈরি তদন্ত কমিশনে স্থগিতাদেশ দিল শীর্ঘ আদালত। সমান্তরাল তদন্ত করা যাবে না। রাজ্যকে নোটিস সুপ্রিম কোর্টের (Supreme Court)।    

 পেগাসাস কাণ্ডের (Pegasus Snooping Scandal) তদন্তের জন্য গত অক্টোবর মাসেই সুপ্রিম কোর্টের (Supreme Court) তরফে একটি কমিটি তৈরি করে দেওয়া হয়েছে। সেই সময়ই দেশের প্রধান বিচারপতির নজরে পশ্চিমবঙ্গ সরকারের তৈরি কমিশনের বিষয়টি নজরে আনা হয়। সূত্রের খবর, তখনই রাজ্যের আইনজীবী অভিষেক মনু সিংভিকে জানান হয় যে শীর্ষ আদালত যেহেতু একটি তদন্ত কমিটি তৈরি করেছে। তাই রাজ্যের তৈরি কোনও সমান্তরাল তদন্ত কমিশন চলতে পারে না। অভিষেক মনু সিংভিকে একটি আন্ডারটেকিং দিতে বলা হয়। অভিযোগ, এরপরেও রাজ্যের তৈরি তদন্ত কমিশন কাজ করছিল। 

আদালত সূত্রে খবর, শুক্রবারের শুনানিতে সেই বিষয়ে বিচারপতির ক্ষোভের মুখে পড়তে হয় রাজ্যের আইনজীবী অভিষেক মনু সিংভিকে। এরপরই স্পষ্ট ভাবে আদালতের তরফে জানিয়ে দেওয়া হয় রাজ্যের তৈরি কমিশন পেগাসাস কাণ্ডের (Pegasus Snooping Scandal) কোনও তদন্ত করতে পারবে না। কেবল রাজ্যকে নয়, একই নোটিস পাঠানো হয়েছে রাজ্যের তৈরি কমিশনকেও।   

আরও পড়ুন: Omicron: দিল্লিতে আক্রান্ত আরও ১০, দেশে B.1.1.529-এর কবলে মোট ৯৭

আরও পড়ুন: Bhutan’s Highest Civilian Honour: করোনায় পড়শি দেশকে সাহায্য, ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মানে পাচ্ছেন মোদী

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.