CWC Meet: 'ক্যাপ্টেন সাহেব'-কে আড়াল করাতেই কি পঞ্জাব 'হাত-ছাড়া'? CWC বৈঠকে মুখ খুললেন সোনিয়া

কংগ্রেসকে (Congress) জবাব দিতে দেরি করেননি ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh)। উল্টে সরাসরি গান্ধী পরিবার অর্থাৎ সোনিয়া, রাহুল এবং প্রিয়াঙ্কার নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

Updated By: Mar 14, 2022, 08:54 PM IST
CWC Meet: 'ক্যাপ্টেন সাহেব'-কে আড়াল করাতেই কি পঞ্জাব 'হাত-ছাড়া'? CWC বৈঠকে মুখ খুললেন সোনিয়া

নিজস্ব প্রতিবেদন: সদ্য সমাপ্ত পাঁচ রাজ্যের নির্বাচনে ভরাডুবি হয়েছে কংগ্রেসের (Congress)। সেই ফলাফল কাটাছেঁড়া করতেই রবিবার বৈঠকে বসেছিল কংগ্রেসের ওয়ার্কিং কমিটি (Congress Working Committee)। সেই পর্যালোচনা বৈঠকে পঞ্জাব 'হাতছাড়া' হওয়ার কারণ ব্যাখ্য়া করেন সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। 

সূত্রের খবর, পশ্চিম সীমান্তবর্তী রাজ্যের ক্ষমতা হারানোর জন্য প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং-কে (Captain Amarinder Singh) দায়ি করেছেন তিনি। কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী দাবি করেছেন, "বহু অভিযোগ আসার পরেও 'ক্যাপ্টেন সাহেব'কে আড়াল করেছেন তিনি। তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ এড়িয়ে গিয়েছেন।" রাজনৈতিক মহলে গুঞ্জন রবিবারের বৈঠকে জনৈক এক কংগ্রেস নেতা নাকি জানান, পঞ্জাবে অমরিন্দর সিং (Captain Amarinder Singh) সরকারের বিরুদ্ধে প্রতিষ্ঠান বিরোধী মনোভাব তৈরি হওয়ার সঙ্গে সঙ্গে নেতৃত্বর উচিত ছিল ক্যাপ্টেনকে সরিয়ে দেওয়া। হাইকমান্ডের অপেক্ষা করা উচিত হয়নি। 

কংগ্রেসকে (Congress) জবাব দিতে দেরি করেননি ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh)। উল্টে সরাসরি গান্ধী পরিবার অর্থাৎ সোনিয়া, রাহুল এবং প্রিয়াঙ্কার নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী জানান, সততার সঙ্গে পরাজয় স্বীকার না করে কংগ্রেস এখন তাঁকে টার্গেট করছে। তিনি বলেন, "কংগ্রেস কেবল পঞ্জাবে হারেনি, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুরে লজ্জাজনক ফল করেছে।" এমনকী, পঞ্জাব কংগ্রেসের প্রধান নভজ্যোত সিং সিধু (Navjot Singh Sidhu) এবং বিদায়ী মুখ্যমন্ত্রী চরণজিত সিং ছান্নিকেও (Charanjit Singh Channi) একহাত নিয়েছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh)।

প্রসঙ্গত, ১১৭ আসন বিশিষ্ট পঞ্জাব বিধানসভায় ৯২টি আসন পেয়ে সরকার গড়েছে আম আদমি পার্টি (AAP)। কংগ্রেস পেয়েছে মাত্র ১৮টি আসন। অন্যদিকে কংগ্রেস ত্যাগ করে নয়া দল, পঞ্জাব লোক কংগ্রেস (Punjab Lok Congress) তৈরি করেছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh)।     

আরও পড়ুন: Bank Holidays: চলতি সপ্তাহে টানা ৪ দিন বন্ধ ব্যাঙ্কের দরজা, টাকা তুলতেও বাড়বে সমস্যা

আরও পড়ুন: Covid 19: দেশে কমছে সংক্রমণ; গত ২৪ ঘন্টায় নতুন সংক্রমণ ২,৫০৩, মৃত্যু ২৭ জনের   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.