ধর্মঘটের দিনের হাজিরা খাতার পাতা উধাও

মহাকরণ থেকে উধাও হয়ে গেল কৃষি অধিকার দফতরের চতুর্থ শ্রেণির কর্মীদের ধর্মঘটের দিনের হাজিরা খাতার পাতা। ৫ নম্বর হাজিরা খাতা থেকে ৩ নম্বর পাতাটি ছিঁড়ে নেওয়া হয়েছে।

Updated By: Feb 29, 2012, 09:46 PM IST

মহাকরণ থেকে উধাও হয়ে গেল কৃষি অধিকার দফতরের চতুর্থ শ্রেণির কর্মীদের ধর্মঘটের দিনের হাজিরা খাতার পাতা। ৫ নম্বর হাজিরা খাতা থেকে ৩ নম্বর পাতাটি ছিঁড়ে নেওয়া হয়েছে। দফতর থেকে এ ব্যাপারে এফআইআর-ও দায়ের করা হয়েছে। দফতরের তরফে জানানো হয়েছে, ২৮ ফেব্রুয়ারি বিকেলেই ওই পাতার জেরক্স করিয়ে রাখা হয়েছিল, ফলে হাজিরা সম্পর্কে তথ্য জানার ক্ষেত্রে অসুবিধা হবে না। বিষয়টি কৃষিমন্ত্রীকেও জানানো হয়েছে। তিনি বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন।
মঙ্গলবারের ধর্মঘটে সরকারি নির্দেশিকা উপেক্ষা করে যে সমস্ত কর্মীরা অনুপস্থিত ছিলেন, তাঁদের তালিকা চেয়ে পাঠানো হয়েছিল রাজ্য সরকারের পক্ষ থেকে। এ জন্য সমস্ত জেলাশাসকের কাছে নির্দেশ পাঠিয়েছে রাজ্যের স্বরাষ্ট্র দফতর। নির্দেশ পাঠানো হয়েছে প্রেসিডেন্সি, বর্ধমান ও জলপাইগুড়ি ডিভিশনের কমিশনারদেরও। পাশাপাশি, সমস্ত বিভাগীয় প্রধান ও তাঁদের নিয়ন্ত্রণে থাকা দফতরে ধর্মঘটের দিন গরহাজির কর্মী ও অফিসারদের তালিকা চাওয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেল পাঁচটার মধ্যে এই তালিকা তৈরি করে স্বরাষ্ট্র দফতরে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছিল। ওয়াকিবহাল মহলের ধারণা, এরপরই ওই দিন অনুপস্থিত কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থার কথা ঘোষণা করবে রাজ্য সরকার।

.