‘১০০ রানের দাম কখনই ৩ কোটি হতে পারে না’, এই কারণেই টাকা ফিরিয়েছিলেন গৌতি

 ২ কোটি ৮০ টাকায় তাঁকে ঘরে ফিরিয়েছিল ডেয়ারডেভিলসরা। ব্যর্থ হওয়ার কারণে সেই টাকা ফিরিয়েছিলেন গৌতি।

Updated By: Dec 14, 2018, 12:19 PM IST
‘১০০ রানের দাম কখনই ৩ কোটি হতে পারে না’, এই কারণেই টাকা ফিরিয়েছিলেন গৌতি

নিজস্ব প্রতিবেদন: প্রথমে দিল্লি,তারপর কলকাতা, শেষে আবার দিল্লি। এটাই ছিল গৌতম গম্ভীরের আইপিএল জার্নি। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গৌতি আইকন হয়ে উঠেছিলেন নাইট রাইডার্সেই। কলকাতার অধিনায়ক থাকাকালীন শাহরুখের দলকে দু’বার আইপিএল ট্রফি এনে দিয়েছিলেন তিনি। নাইটদের হয়ে টানা সাত বছর খেলেছেন গৌতি, সাত বারই দলের অধিনয়াক ছিলেন তিনি। শেষবার তিনি কলকাতা ছেড়ে দিল্লি-তে ফেরেন। তবে সেই সিদ্ধান্ত তাঁর পক্ষে যায়নি। অধিনায়ক এবং ব্যাটসম্যান- দুই ক্ষেত্রেই ব্যর্থ হয়েছেন  গৌতম গম্ভীর। গোটা প্রতিযোগিতায় তিনি একটা অর্ধ-শতরান ছাড়া আর বিশেষ কিছুই করে উঠতে পারেননি। পরে অধিনায়ক হিসেবেও ক্রমাগত বিফল হওয়ার কারণে স্টেপ ডাউন করেছিলেন। দিল্লির দায়িত্ব নিয়েছিলেন শ্রেয়স আইয়ার। তাতেও বিশেষ কোনও সুবিধা হয়নি। দিল্লি পয়েন্ট তালিকায় শেষের দিকে থেকেই প্রতিযোগিতা শেষ করেছে।

আরও পড়ুন- টসে জিতে ব্যাটে অজিরা, ব্যাকফুটে ভারত

তবে যেটা অবশ্যই উল্লেখনীয়, সেটা হল গৌতির ক্রিকেটের প্রতি অনুরাগ ও তাঁর পেশাদারিত্ব। ২ কোটি ৮০ টাকায় তাঁকে ঘরে ফিরিয়েছিল ডেয়ারডেভিলসরা। ব্যর্থ হওয়ার কারণে সেই টাকা ফিরিয়েছিলেন গৌতি। জীবনের শেষ আইপিএলটা বিনা পয়সাতেই খেলেছিলেন তিনি।

আরও পড়ুন- ‘জোহানেসবার্গে খেলে এসেছি, পারথে ভয় নেই’

ক্রিকেট থেকে অবসরের পর গৌতম গম্ভীর জানিয়েছেন তিনি পারফরম করতে পারেননি বলেই ফ্রেঞ্চাইজির থেকে টাকা নেননি। একটি সাক্ষাত্কারে তিনি জানিয়েছেন, “শেষবার আমার সঙ্গে ২ কোটি ৮০ লাখ টাকার চুক্তি হয়েছিল। কিন্তু আমি একটা টাকাও নিইনি। আমি মনে করিনি আমার ১০০ রানের ওত মূল্য রয়েছে। আমি এটাও বলছি না, টাকা না নিয়ে আমি কোনও মহত্ কাজ করেছি। আমার মনে হয়েছে আমি সেটার যোগ্য নই। ব্যাটসম্যান এবং অধিনায়ক, দুই ক্ষেত্রেই আমি ব্যর্থ হয়েছি।”

.