Andreas Brehme: মারাদোনার আর্জেন্টিনাকে হারিয়ে বিশ্বকাপ জয়ী ব্রেম আর নেই!

লেফটব্যাক ব্রেম বায়ার্ন মিউনিখের সঙ্গে ১৯৮৬-১৯৮৮ সালের মধ্যে দুটি মরসুম কাটিয়েছেন। ব্রেমের প্রাক্তন ক্লাব ইন্টার মিলান ট্যুইটে বলেছেন, ‘একজন দুর্দান্ত খেলোয়াড়, একজন সত্যিকারের ইন্টারিস্তা’।

Updated By: Feb 20, 2024, 07:45 PM IST
 Andreas Brehme: মারাদোনার আর্জেন্টিনাকে হারিয়ে বিশ্বকাপ জয়ী ব্রেম আর নেই!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের দুঃসংবাদ ফুটবল জগতে। চলে গেলেন আন্দ্রেস ব্রেম। ১৯৯০ বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনাকে হারানোর অন্যতম কারিগর ব্রেমের মৃত্যু হয়েছে ৬৩ বছর বয়েসে। ’৯০ বিশ্বকাপের ফাইনালে পেনাল্টি থেকে গোল করা আন্দ্রেয়াস ব্রেমের মঙ্গলবার ৬৩ বছর বয়সে মৃত্যু হয়েছে বলে জানিয়েছে তাঁর প্রাক্তন ক্লাব বায়ার্ন মিউনিখ।

ক্লাব এক বিবৃতিতে বলেছে, ‘এফসি বায়ার্ন আন্দ্রেয়াস ব্রেমের আকস্মিক মৃত্যুতে গভীরভাবে শোকাহত’। আমরা সবসময় আন্দ্রেয়াস ব্রেমকে আমাদের হৃদয়ে রাখব। একজন বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে এবং একজন বিশেষ ব্যক্তি হিসেবে’।

ব্রেমের প্রাক্তন ক্লাব ইন্টার মিলান ট্যুইটে বলেছেন, ‘একজন দুর্দান্ত খেলোয়াড়, একজন সত্যিকারের ইন্টারিস্তা’।

আরও পড়ুন: Virat Kohli's Deepfake Video: সচিনের পর নোংরা খেলায় আউট বিরাটও! সেই আটকালেন কৃত্তিম মেধার জালেই

ইতালিয় ক্লাব বলেছে, ‘চাও অ্যান্ডি, চিরকালের কিংবদন্তি’। এই ক্লাবে ব্রেম তার জাতীয় দলের সহ খেলোয়াড় ইয়ুরগেন ক্লিন্সম্যান এবং লোথার ম্যাথাউসের সঙ্গে একসঙ্গে খেলেন।

১৯৯০-এর বিশ্বকাপজয়ী পিয়েরে লিটবারস্কি বলেন, ‘দুর্ভাগ্যবশত, দুঃখের খবর থামছে না’। তিনি আরও বলেন, ‘এটি জার্মান ফুটবলের জন্য এবং বিশেষ করে আমাদের জন্য, ১৯৯০ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য খুবই দুঃখজনক’।

কাইজারস্লাউটার্ন, ক্লাবে ব্রেম ১০টি মরসুম খেলেছেন। এই ক্লাবের হয়ে তিনি বুন্দেসলিগা এবং জার্মান কাপ জিতেছেন।

আরও পড়ুন: Lionel Messi: অষ্টম Ballon d'Or পেয়েও দিয়ে দিলেন, পুরো গল্পটা জানলে চমকে যাবেন!

লেফটব্যাক ব্রেম বায়ার্ন মিউনিখের সঙ্গে ১৯৮৬-১৯৮৮ সালের মধ্যে দুটি মরসুম কাটিয়েছেন। পেশাগত জীবনে তিনি সারব্রুকেন, কাইজারস্লাউটার্ন, ইন্টার মিলান এবং রিয়াল জারাগোজা সহ অন্য বিভিন্ন ক্লাবের হয়ে খেলেছেন।

তিনি পশ্চিম জার্মানির হয়ে ৮৬টি ম্যাচ খেলেছেন। এই ৮৬ ম্যাচে তিনি আটটি গোল করেছেন। এর মধ্যে সবচেয়ে বিখ্যাত হল রোমের অলিম্পিক স্টেডিয়ামে আর্জেন্টিনার বিপক্ষে ৮৫তম মিনিটের পেনাল্টি থেকে গোল করে পশ্চিম জার্মানিকে তাদের তৃতীয় বিশ্বকাপ শিরোপা এনে দেওয়া।

নেরাজ্জুরি বলেছে যে মঙ্গলবার অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের খেলায় তাদের খেলোয়াড়রা ব্রেমের সম্মানে কালো আর্মব্যান্ড পরবে।

প্রসঙ্গত বেকেনবাওয়ারর মৃত্যু হয় জানুয়ারি। ১৯৯০ সালে যখন পশ্চিম জার্মানি বিশ্বকাপ জিতেছিল তখন সেই দলের ম্যানেজার ছিলেন ফ্রাঞ্জ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.