কুকের দলের অভিজ্ঞ অস্ত্র এক ৪০ বছরের স্পিনার!

মাঝে আর কয়েকটা দিন।তারপরই শুরু হয়ে যাবে ভারত বনাম ইংল্যান্ড ক্রিকেট সিরিজ। শুরুতেই টেস্ট সিরিজ। নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করেছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। অন্যদিকে বাংলাদেশের কাছেও টেস্ট হেরে ভারতে এসেছে ইংরেজরা। সেই দিক থেকে বিচার করলে সিরিজে ভারত অনেক এগিয়ে। কিন্তু আরও একটা তথ্যও যে রয়েছে। ইংল্যান্ড একমাত্র দল যারা গত দশ বছরে ভারত থেকে সিরিজ জিতে ফিরেছে! তাই হালকাভাবে নেওয়ার কারণই নেই কুকের দলকে।

Updated By: Nov 4, 2016, 02:13 PM IST
কুকের দলের অভিজ্ঞ অস্ত্র এক ৪০ বছরের স্পিনার!

ওয়েব ডেস্ক: মাঝে আর কয়েকটা দিন।তারপরই শুরু হয়ে যাবে ভারত বনাম ইংল্যান্ড ক্রিকেট সিরিজ। শুরুতেই টেস্ট সিরিজ। নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করেছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। অন্যদিকে বাংলাদেশের কাছেও টেস্ট হেরে ভারতে এসেছে ইংরেজরা। সেই দিক থেকে বিচার করলে সিরিজে ভারত অনেক এগিয়ে। কিন্তু আরও একটা তথ্যও যে রয়েছে। ইংল্যান্ড একমাত্র দল যারা গত দশ বছরে ভারত থেকে সিরিজ জিতে ফিরেছে! তাই হালকাভাবে নেওয়ার কারণই নেই কুকের দলকে।

আরও পড়ুন অভিষেক টেস্টেই রেকর্ড বইয়ে নাম তুললেন কেশব মহারাজ

অ্যালিস্টার কুকের দলের প্রথম চিন্তা ভারতীয় স্পিন আক্রমণ। অশ্বিন, জাদেজাদের কীভাবে আটকাবেন তাঁরা? যদিও কুকের ফন্দি অন্য। বরং, ভারতের বিরুদ্ধে তাঁর হাতেও রয়েছে অভিজ্ঞ স্পিন অস্ত্র! অভিজ্ঞ বলে অভিজ্ঞ! তাঁর বয়স প্রায় ৪০ চলছে। নাম গ্যারেথ জন বাটি। বাটির জন্ম সেই ১৯৭৭ সালে! জীবনে প্রথম টেস্ট খেলেছিলেন ২০০৩ সালে বাংলাদেশের বিরুদ্ধে। কিন্তু পরের ১৩ বছরে বাটি টেস্ট খেলেছেন মাত্র আটটা! এবার আবার তিনি ইংল্যান্ড দলে! কুক ভাবছেন, এই বাটিই তাঁকে ভারতকে বেগ পেতে সাহায্য করবে। দেখা যাক, কুকের ভরসার দাম কতটা রাখতে পারেন গ্যারেথ বাটি!

আরও পড়ুন  জানেন পাকিস্তানের সবথেকে বেশি ব্যবসা করা সিনেমা কোনটা?

.