'গোলাপি ম্যাচে' পড়ল লাল কালির দাগ

চতুর্থ একদিনের ম্যাচে ভারতের বিরুদ্ধে জয় অর্জন করেছে দক্ষিণ আফ্রিকা। এবিডি, মিলার, ক্লাসেনের দাপটে ৬ ম্যাচের সিরিজে এই প্রথম ম্যাচ জিতল মার্কর‍্যামের দল। আর এই জয়ের কারণেই সিরিজ ড্র করার হাতছানি এল আফ্রিকান ব্রিগেডের হাতে।

Updated By: Feb 12, 2018, 12:22 PM IST
'গোলাপি ম্যাচে' পড়ল লাল কালির দাগ
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: ম্যাচ জিতেও বিপদে মার্কর‍্যাম। স্লো ওভার-রেটের জন্য ১০ শতাংশ ম্যাচ ফি কাটা গেল দক্ষিণ আফ্রিকার গোটা দলের। ২০ শতাংশ ম্যাচ ফি কাটা গেল দক্ষিণ আফ্রিকার অধিনায়ক মার্কর‍্যামের। ভারতের বিরুদ্ধে চতুর্থ একদিনের ম্যাচে স্লো ওভার-রেটের জন্যই শাস্তি পেল মার্কর‍্যাম সহ গোটা দক্ষিণ আফ্রিকা দল। প্রসঙ্গত, আগামী ১২ মাসের মধ্যে একই ঘটনা আবার ঘটলে এক ম্যাচ সাসপেন্ড হতে পারেন অধিনায়ক মার্কর‍্যাম। 

আরও পড়ুন- আমরা জেতার যোগ্য ছিলাম না, স্বীকারোক্তি বিরাটের

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের নিয়মের ২.৫.১ ধারা অনুযায়ী স্লো ওভার-রেটের জন্য ক্রিকেটার এবং দলের সঙ্গে জড়িত সাপোর্ট স্টাফদের ১০ শতাংশ ম্যাচ ফি কাটা যাবে। নির্ধারিত সময়ের মধ্যে নির্দিষ্ট সংখ্যক ওভার না করতে পারার কারণে ২০ শতাংশ ম্যাচ ফি কাটা যাবে অধিনায়কের। আর এমন ঘটনা যদি ১২ মাসের মধ্যে আবারও ঘটে তাহলে, এক ম্যাচের জন্য সাসপেন্ড করা হবে দলের অধিনায়ককে। আইসিসি'র এই ধারা অনুযায়ীই দণ্ডিত হল গোটা আফ্রিকা দল। 

আরও পড়ুন- মোক্ষম ম্যাচে ভারতকে ভোগাচ্ছে অভিশপ্ত 'নো বল'

উল্লেখ্য, চতুর্থ একদিনের ম্যাচে ভারতের বিরুদ্ধে জয় অর্জন করেছে দক্ষিণ আফ্রিকা। এবিডি, মিলার, ক্লাসেনের দাপটে ৬ ম্যাচের সিরিজে এই প্রথম ম্যাচ জিতল মার্কর‍্যামের দল। আর এই জয়ের কারণেই সিরিজ ড্র করার হাতছানি এল আফ্রিকান ব্রিগেডের হাতে।

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়    

.