দীর্ঘ টানাপোড়েনের পর কোয়েস এর থেকে স্পোর্টিং রাইটস ফিরে পেল ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গলে অবশেষে স্বস্তি। দীর্ঘ টানাপোড়েনের পর কোয়েস এর কাছ থেকে স্পোর্টিং রাইটস ফিরে পেল লাল হলুদ। সরকারিভাবে সম্পর্ক ছিন্ন হল বিনিয়োগকারী সংস্থা কোয়েস এর সঙ্গে।

Reported By: সুশোভন মুখোপাধ্যায় | Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jul 17, 2020, 09:37 PM IST
দীর্ঘ টানাপোড়েনের পর কোয়েস এর থেকে স্পোর্টিং রাইটস ফিরে পেল ইস্টবেঙ্গল
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: ইস্টবেঙ্গলে অবশেষে স্বস্তি। দীর্ঘ টানাপোড়েনের পর কোয়েস এর কাছ থেকে স্পোর্টিং রাইটস ফিরে পেল লাল হলুদ। সরকারিভাবে সম্পর্ক ছিন্ন হল বিনিয়োগকারী সংস্থা কোয়েস এর সঙ্গে।

গত মরশুমের মাঝপথেই কোয়েস জানিয়ে দিয়েছিল যে ৩১ মে-র পর সম্পর্ক ছিন্ন করবে তারা। কিন্তু গত মরশুম শেষ হবার পরও প্রায় দু মাস হতে চললেও কিছুতেই ডেডলক কাটছিল না। ইস্টবেঙ্গলের ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছিল ক্লাব লাইসেন্সিং এর সময়সীমা। এই পরিস্থিতিতে বেশ কয়েক কোটি টাকা আর্থিক ক্ষতি মেনে নিয়েও কোয়েস এর পাঠানো চুক্তির খসড়া কাগজে সই করে দেন ইস্টবেঙ্গল কর্তারা। তারপরই ডেড-লক খুলল....

শুক্রবার ক্লাবে আসে চুক্তিভঙ্গের কাগজ। স্পোর্টিং রাইটসও ফিরিয়ে দেয় কোয়েস। সেই স্পোর্টিং রাইটস আগের তৈরি করা কোম্পানি ইস্টবেঙ্গল প্রাইভেট লিমিটেডকে হস্তান্তর করে দেয় ইস্টবেঙ্গল ক্লাব। এই কোম্পানিই ক্লাব লাইসেন্সিং এর জন্য এআইএফএফ এর কাছে আবেদন করবে। সেই কাজ শুক্রবারই শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল। প্রয়োজনীয় কাগজপত্র পাঠিয়ে দিয়েছে ফেডারেশনকে।

আনন্দের দিনেও ইস্টবেঙ্গল কর্তাদের ভাবাচ্ছে কয়েক কোটি টাকার আর্থিক বোঝা। করোনা পরবর্তী সময়ে কঠিন পরিস্থিতিতে এই আর্থিক বোঝা দায় নিতে হবে ক্লাবকেই। স্পোর্টিং রাইটস ফিরে পাওয়ার পর বিনিয়োগকারী খোঁজার কাজে নতুন উদ্যমে ঝাঁপাতে চাইছে ইস্টবেঙ্গল। ক্লাব সূত্রের খবর বাঙালি শিল্পপতি প্রসূন মুখার্জির সংস্থা ছাড়াও একটি বড় ভারতীয় কোম্পানির সাথেও কথা এগিয়েছে ইস্টবেঙ্গলের।

আরও পড়ুন - করোনা সঙ্গে বন্যা! অসম নিয়ে উদ্বিগ্ন সুনীল ছেত্রী দেশবাসীর কাছে প্রার্থনা জানালেন

.