মেসিকে নিয়ে আর্জেন্তিনার নতুন কোচ কী বলেছেন শুনেছেন?

লিওনেল মেসির উপর নির্ভরশীলতা কমিয়ে আনতে আজেন্টিনার ফুটবলারদের প্রতি আহ্বান জানালেন নতুন কোচ বাওজা। আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর পরে পুনরায় সমর্থকদের ভালবাসায় ফিরে আসা মেসির উপর থেকে চাপ কমানোর জন্যই বাওজা এই মন্তব্য করেছেন। দু'মাস আগে কোপা আমেরিকার ফাইনালে পেনাল্টিতে হারের পরই হতাশ মেসি আন্তর্জাতিক ফুটবলকে বিদায়ের ঘোষণা করেন। কিন্তু সাওপাওলোর প্রাক্তন কোচ বাওজা পাঁচবারের বিশ্বসেরা ফুটবলারকে দেশের হয়ে খেলা চালিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেন। বাওজার অনুরোধে ও দেশের কথা বিবেচনা করে মেসি তাঁর সিদ্ধান্তের পরিবর্তন করেন। কোপা আমেরিকায় দায়িত্ব পালনকারী জেরার্ডো মার্টিনোর স্থলাভিষিক্ত হয়েছেন বাওজা।

Updated By: Aug 30, 2016, 10:26 AM IST
 মেসিকে নিয়ে আর্জেন্তিনার নতুন কোচ কী বলেছেন শুনেছেন?

ওয়েব ডেস্ক: লিওনেল মেসির উপর নির্ভরশীলতা কমিয়ে আনতে আজেন্টিনার ফুটবলারদের প্রতি আহ্বান জানালেন নতুন কোচ বাওজা। আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর পরে পুনরায় সমর্থকদের ভালবাসায় ফিরে আসা মেসির উপর থেকে চাপ কমানোর জন্যই বাওজা এই মন্তব্য করেছেন। দু'মাস আগে কোপা আমেরিকার ফাইনালে পেনাল্টিতে হারের পরই হতাশ মেসি আন্তর্জাতিক ফুটবলকে বিদায়ের ঘোষণা করেন। কিন্তু সাওপাওলোর প্রাক্তন কোচ বাওজা পাঁচবারের বিশ্বসেরা ফুটবলারকে দেশের হয়ে খেলা চালিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেন। বাওজার অনুরোধে ও দেশের কথা বিবেচনা করে মেসি তাঁর সিদ্ধান্তের পরিবর্তন করেন। কোপা আমেরিকায় দায়িত্ব পালনকারী জেরার্ডো মার্টিনোর স্থলাভিষিক্ত হয়েছেন বাওজা।

আরও পড়ুন জেনেই হোক অথবা না জেনেই, নীল আলো শহরে বসানোর জন্য ধন্যবাদ দিতে চাই মুখ্যমন্ত্রীকে

স্থানীয় দৈনিকে বাওজা বলেছেন, 'ওকে সবসময়ই এমন চাপ দিলে চলবে না যে, তোমাকে গোল করতেই হবে, ভাল খেলতেই হবে। এমন পরিস্থিতিতে মেসিকে ফেলা উচিত হবে না যে, যেকোনও সমস্যার সমাধান সবসময় ওকেই করতে হবে। পুরো দলের উপরই নির্ভর করতে হবে। শুধুমাত্র মেসির ওপর নির্ভরশীলতা বন্ধ করতে চাই।

আরও পড়ুন  শ্রী লেখা এবং আঁকা

.