Argentina vs Ecuador Live streaming: ঘড়িকে বলে দিন আপনার ঘুম ভাঙাতে, শুক্র ভোরে মাঠে নামছেন ভুবনজয়ীরা

Argentina vs Ecuador Live Telecast Channel and Streaming Details in India: বিশ্বকাপের অ্যাসাইনমেন্ট শুরু করছে আর্জেন্টিনা। ইকুয়েডরের বিরুদ্ধেই তাদের ফের কাপ জয়ের রাস্তায় হাঁটা শুরু হবে।

Updated By: Sep 7, 2023, 01:25 PM IST
Argentina vs Ecuador Live streaming: ঘড়িকে বলে দিন আপনার ঘুম ভাঙাতে, শুক্র ভোরে মাঠে নামছেন ভুবনজয়ীরা
ঐতিহাসিক সেই মুহূর্ত, ক্যাপশন নিস্প্রোয়জন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ডিসেম্বরে কাতারে বিশ্বচ্যাম্পিয়ন (FIFA World Cup 2022) হয়েছিল আর্জেন্টিনা (Argentina)। তারপর থেকে এখনও পর্যন্ত লিয়োনেল মেসি (Lionel Messi) অ্যান্ড কোং সরকারি ম্য়াচে খেলেনি। খেলেছে কিছু আন্তর্জাতিক প্রীতি ম্য়াচ। ফের একবার বিশ্বকাপের অ্যাসাইনমেন্ট শুরু হয়ে যাচ্ছে লিওনেল স্কালোনির শিষ্য়দের। ২০২৬ বিশ্বকাপের (FIFA World Cup 2026) বাছাই পর্বে এবার দক্ষিণ আমেরিকার লেগ শুরু হচ্ছে। আর্জেন্টিনা ছাড়াও অংশ নিচ্ছে  বলিভিয়া (Bolivia), ব্রাজিল (Brazil), চিলি (Chile), কলম্বিয়া (Colombia), প্য়ারাগুয়ে (Paraguay), পেরু (Peru), উরুগুয়ে (Uruguay), ভেনেজুয়েলা (Venezuela) ও ইকুয়েডর (Ecuador)। মেসির আর্জেন্টিনা কোয়ালিফায়ার্সের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ইকুয়েডরের (Argentina vs Ecuador Live streaming)।

আরও পড়ুন: Mitchell Starc: স্বার্থসিদ্ধি করতেই ন'বছর পর ক্রোড়পতি লিগে! অকপট অস্ট্রেলিয়ার 'আগ্নেয়াস্ত্র'

ছাব্বিশের বিশ্বকাপ হতে চলেছে ঐতিহাসিক ইভেন্ট। অংশ নিচ্ছে ৪৮ দল। যার ফলে দক্ষিণ আমেরিকা থেকে চারের বদলে ছয় দলের কাছে থাকছে কাপযুদ্ধের মূলপর্বে সরাসরি অংশ নেওয়ার। আবার সপ্তম স্থানে শেষ করা দলও আন্তঃমহাদেশীয় প্লেঅফ খেলে বিশ্বকাপে জায়গা করে নিতে পারবে। মেসি কিন্তু একাধিকবার বলেছেন যে, তাঁকে আর দেখা যাবে না ছাব্বিশের বিশ্বকাপে। কিন্তু আর্জেন্টিনা তাঁকে ছাড়তে নারাজ। মেসিও কিন্তু যোগ দিয়েছেন প্রস্তুতিতে। কোথাও তিনি এই বার্তাই দিয়ে রাখছেন যে, ফ্য়ানদের হতাশ হতে হবে না তিন বছর পর। 

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার আগে থেকেই, একটা কথা বারবার সকলে বলছিলেন, মেসির হাতে কাপ না উঠলে সম্ভবত 'পোয়েটিক জাস্টিস' হবে না। আর ফুটবল বিধাতা সেটাই করেছেন। মেসির মাথায় রাজমুকুট পরিয়ে দিয়েগো মারাদোনার আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন করেছেন। লুসেল স্টেডিয়ামে রুদ্ধশ্বাস ফাইনালের ফয়সলা হয়েছিল পেনাল্টি শ্যুটআউটে। সেখানে আর্জেন্টিনা ৪-২ গোলে ফ্রান্সকে হারিয়ে শেষ হাসি হাসে। 

আর্জেন্টিনা-ইকুয়েডর ম্য়াচ কখন কোথায় কীভাবে দেখবেন: আগামিকাল অর্থাৎ ৮ সেপ্টেম্বর ভোর সাড়ে পাঁচটায় (ভারতীয় সময়ে) মুখোমুখি আর্জেন্টিনা-ইকুয়েডর। খেলা হবে বুয়েনস আইরেসের এস্তাদিও মাস মোনুমেন্টাল স্টেডিয়ামে। ভারতে কোন চ্যানেল এই খেলা দেখাবে না। তবে DAZN -এর সাবস্ক্রিপশন নিলেই এই ম্য়াচ দেখা যাবে। 

আরও পড়ুন: India vs Iraq Live streaming: মাঠে নামছে সুনীলহীন ভারত, জেনে নিন খেলা দেখার সব রাস্তা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.