প্রত্যাশিতভাবেই হাসতে হাসতে ব্যাঘ্রশিকার রোহিতদের

৭ উইকেটে বাংলাদেশকে হারাল টিম ইন্ডিয়া।   

Updated By: Sep 21, 2018, 11:46 PM IST
প্রত্যাশিতভাবেই হাসতে হাসতে ব্যাঘ্রশিকার রোহিতদের

নিজস্ব প্রতিবেদন: প্রত্যাশিতভাবেই এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশকে অনায়াসে হারাল ভারত। ৭ উইকেটে ম্যাচ জিতে নিল টিম ইন্ডিয়া। রোহিত শর্মা করলেন ৮৩ রান।   

ভারতের লক্ষ্য ১৭৪ রানের লক্ষ্য রেখেছিল বাংলাদেশ। ভারতের বিশ্বসেরা ব্যাটিং লাইনআপের কাছে তা 'লিলিপুট'ই। বস্তুত ভারতের সামনে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি মাশরাফিরা। কখনই মনে হয়নি, এই ম্যাচ হারতে পারেন ভারতীয়রা। হাসতে হাসতে ম্যাচ বের করে নিয়ে গেলেন রোহিত শর্মা। তাঁর ব্যাট থেকে এল ঝকঝকে 'ক্যাপ্টেনস নক' অর্ধশতরান। এদিন চার নম্বরে নেমে ধোনি করেন ৩৩ রান। 

পাকিস্তানের সঙ্গে ফের সাক্ষাতের আগে বাংলাদেশকে হারিয়ে আত্মবিশ্বাসও বাড়িয়ে নিল টিম ইন্ডিয়া। এদিন শুরুতেই ধবন ঝড়ে বাংলাদেশের সব আশা শেষ হয়ে যায়। তারপর ছিল নেহাতই নিয়মরক্ষা।ভারতীয় বোলিংয়ের সামনে নাস্তানাবুদ হয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানদের। একের পর এক উইকেট হারিয়ে ম্যাচ শুরুতেই ভারতকে উপহার দিয়ে দেয় বাংলাদেশ। গোটা ম্যাচে কখনই মনে হয়নি, ভারত হারতে পারে। পাকিস্তানের পর বাংলাদেশকেও কর্তৃত্ব নিয়ে হারাল রোহিতবাহিনী। ভারতের জমাট বোলিংয়ের সৌজন্যে ব্যাটসম্যানদের বিশেষ খাটাখাটনিই করতে হচ্ছে না। 

শুরুতেই দুই উদ্বোধনী ব্যাটসম্যানের উইকেট হারায় বাংলাদেশ। গত ম্যাচের পর এদিনও প্রাথমিক ঝটকা দিলেন ভুবনেশ্বর কুমার। তাঁর বাউন্সার সামলাতে না পেরে বাউন্ডারি লাইনে ক্যাচ দিলেন লিটন দাস। এরপর আর এক ওপেনার নাজমুল হোসেন শান্তকে ফেরান জসপ্রীত বুমরা। দুই ওপেনার আউট হওয়ার পর দলের হাত ধরেছিলেন শাকিব আল হাসান ও মুশফিকুর রহমান। দুজনেই বেশ খেলছিলেন। তবে বাউন্ডারির মারার পরও ধৈর্য্য রাখতে না পেরে উইকেট দিয়ে এলেন শাকিব আল হাসান। তখন ধরে খেলার দরকার ছিল, সেই প্রত্যাশাই অভিজ্ঞ শাকিব আল হাসানের কাছ থেকে করছিলেন বাংলাদেশি ক্রিকেটভক্তরা। তবে পারলেন না শাকিব। জাডেজার বলে আউট হয়ে ফিরলেন বাংলাদেশের 'ভরসা'। মুশফিকুর রহমানও বেশিক্ষণ টিকতে পারেননি। ৪৫ বলে ২১ রান করে আউট হন মুশফিকুর। তখন মনে হচ্ছিল, একশোরও কম রানে আলআউট হতে পারে বাংলাদেশ। শেষ দিকে মেহিদি ও মাশরাফের জুটি লজ্জার হাত থেকে বাঁচায় টাইগারদের। মেহেদি হাসান করেন ৪২। ভুবনেশ্বরকে চালাতে গিয়ে আউট হনমাশরাফে মোর্তাজা। তবে ৩২ বলে ২৬ রান করেছেন বাংলাদেশের অধিনায়ক। 

এদিন টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা। হার্দিক পান্ডিয়া গত ম্যাচে কোমরের চোটে মাঠ ছাড়েন। তাঁর জায়গায় একবছর বাদে ভারতীয় দলে প্রত্যাবর্তন করেছেন রবীন্দ্র জাডেজা। টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তের প্রতি সুবিচার করলেন জাড্ডু। ৪ উইকেট নিয়ে বাংলাদেশের কোমর ভেঙে দেন। ভুবনেশ্বর কুমার ও জসপ্রীত বুমরা নিয়েছেন ৩টি করে উইকেট। অনেক দিন পর খালি হাতেই ফিরতে হল যুজবেন্দ্র চহ্বল ও কুলদীপ যাদবকে।

আরও পড়ুন- ধোনির পাতা ফাঁদে পা দিয়েই আউট শাকিব আল হাসান

.