India Asia Cup 2023 Squad: দুই মহারত্নের প্রত্যাবর্তনেই কাপযুদ্ধের আগুনে স্কোয়াড ভারতের

Asia Cup 2023 Team India Squad Announcement Updates: এশিয়া কাপের দুরন্ত দল বেছে নিল ভারত। প্রত্যাশিত ভাবেই প্রত্যাবর্তন করলেন কেএল রাহুল ও শ্রেয়স আইয়ার।

Updated By: Aug 21, 2023, 02:06 PM IST
India Asia Cup 2023 Squad: দুই মহারত্নের প্রত্যাবর্তনেই কাপযুদ্ধের আগুনে স্কোয়াড ভারতের
এশিয়া কাপের দল ঘোষণা করে দিল টিম ইন্ডিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতীক্ষার অবসান। সোম দুপুরে এশিয়া কাপের (India Asia Cup 2023 Squad)  দল ঘোষণা করে দিল অজিত আগরকরের (Ajit Agarkar) নির্বাচক কমিটি। এশিয়া কাপের আগুনে স্কোয়াড হল রোহিত শর্মা (Rohit Sharma), শুভমন গিল (Shubman Gill), বিরাট কোহলি (Virat Kohli), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer), কেএল রাহুল (KL Rahul), সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), তিলক বর্মা (Tilak Varma), ঈশান কিশান (Ishan Kishan), হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), অক্ষর প্যাটেল (Axar Patel), শার্দূল ঠাকুর (Shardul Thakur), জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), মহম্মদ শামি (Mohammed Shami), মহম্মদ সিরাজ (Mohammed Siraj), কুলদীপ যাদব (Kuldeep Yadav) ও প্রসিদ্ধ কৃষ্ণাকে (Prasidh Krishna) নিয়ে। স্ট্যান্ড-বাইতে রয়েছেন সঞ্জু স্যামসন (Sanju Samson)। কাপযুদ্ধে রোহিতের ডেপুটি হয়েছেন হার্দিক পাণ্ডিয়া। 

আরও পড়ুন: ICC ODI World Cup 2023: তিন বাঁ-হাতিকে নিয়েই শাস্ত্রীর দল, বিশ্বকাপে দুই নক্ষত্রই প্রাক্তন কোচের বাজি!

দলে দুই উইকেটকিপার-ব্যাটার হিসেবে রয়েছেন রাহুল ও ঈশান। প্রত্যাশিত ভাবেই ফিরেছেন মিডল অর্ডারের দুই ভরসামান ব্যাটার কেএল রাহুল ও শ্রেয়স আইয়ার। সুযোগ দেওয়া হল দুরন্ত ফর্মে থাকা তরুণতুর্কী তিলককে। বাঁ-হাতি বিধ্বংসী ব্যাটার এখনও দেশের হয়ে ওয়ানডে ফরম্যাটে খেলেননি। মনে করা হয়েছিল যে, এশিয়া কাপে জোরে বোলার মুকেশ কুমার সুযোগ পেতে পারেন। কিন্তু মুকেশকে ভাবেননি নির্বাচকরা। হয়তো বিশ্বকাপের পরিকল্পনায় রয়েছেন তিনি। বুমরা ও প্রসিদ্ধ দীর্ঘ চোট-আঘাত সারিয়ে চলতি ভারত-আয়ারল্যান্ড টি-২০ সিরিজের হাত ধরে কামব্যাক করেছেন টিমে। তাঁদের রাখা হয়েছে এশিয়া কাপের স্কোয়াডে। অন্যদিকে যদি একবার স্পিনিং ব্রিগেডটা দেখা যায়, তাহলে দেখা যাবে যে, কুলদীপের সঙ্গে রয়েছেন জাদেজা-অক্ষর। যুজবেন্দ্র চাহাল সুযোগ পাননি। 

দীর্ঘ টালবাহানর পর গত জুন মাসে, এশিয়া কাপের ভেন্য়ু ও দিনক্ষণ চূড়ান্ত করেছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল। এশিয়া কাপ শুরু ৩১ অগস্ট থেকে। চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। চ্যাম্পিয়নশিপের ইতিহাসে এই প্রথমবার হাইব্রিড মডেলে টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে টুর্নামেন্ট। ভারত, পাকিস্তান, শ্রীলংকা, বাংলাদেশ, আফগানিস্তান ও নেপাল অংশ নেবে এশিয়া কাপে। যুগ্মভাবে এশিয়ার সেরা হওয়ার লড়াই আয়োজন করবে গতবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ও এশিয়া কাপের মূল আয়োজক পাকিস্তান। পাকিস্তানে হবে চারটি ম্যাচ ও দ্বীপরাষ্ট্রে হবে ন'টি ম্যাচ। গ্রুপ পর্যায়ের ম্যাচের পর খেলা গড়াবে সুপার ফোরে। সেখান থেকে ফাইনালে দুই দল। বিশ্বকাপের কথা মাথায় রেখেই এবার এশিয়া কাপ পঞ্চাশ ওভারের ফরম্যাটে।

 

আরও পড়ুন: ICC ODI World Cup 2023: হচ্ছেটা কী? আবার বদলাচ্ছে বিশ্বকাপের সূচি! নিজামের শহর থেকে এল বিরাট আপডেট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.