Australia | ICC World Cup 2023: সবার আগে দল ঘোষণা অজিদের, তবে আগুনে স্কোয়াডে নেই এই মহানক্ষত্র, অবিশ্বাস্য!

Australia name18 man preliminary squad World Cup 2023: অস্ট্রেলিয়া সবার আগে বিশ্বকাপের জন্য প্রাথমিক ১৮ সদস্যের দল বেছে নিল। তবে এই দলে জায়গা হল না টেস্ট মহারথী ও ব্যাটিং নক্ষত্রের। যা দেখে থ বাইশ গজ।  

Updated By: Aug 7, 2023, 02:05 PM IST
Australia | ICC World Cup 2023: সবার আগে দল ঘোষণা অজিদের, তবে আগুনে স্কোয়াডে নেই এই মহানক্ষত্র, অবিশ্বাস্য!
দল বেছে নিল কামিন্স অ্যান্ড কোং!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১২ বছর পর ফের ভারতে বিশ্বকাপ (ICC World Cup 2023)। ওয়ার্ম-আপ ম্যাচ নিয়ে মোট ১২টি শহরের ডজন ভেন্যু বেছে নেওয়া হয়েছে বিশ্বকাপ আয়োজন করার জন্য। ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ৪৮ ম্যাচের বিশ্বযুদ্ধের আসর বসবে। এবার ১০ দলের শুধু রণাঙ্গনে নামার অপেক্ষা। সবার আগে কাপযুদ্ধের জন্য প্রাথামিক দল ঘোষণা করে দিল অস্ট্রেলিয়া (Australia)। আগামী ৮ অক্টোবর চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের অভিযান শুরু করছে প্যাট কামিন্স (Pat Cummins) অ্যান্ড কোং। সোমবার সকালেই ১৮ সদস্যের (১৫ জনই আসবে ভারতে) দল ঘোষণা করে দিল ক্যাঙারু বাহিনী। এই দলই বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকা ও ভারতের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক একদিনের আন্তর্জাতিক ম্যাচের সিরিজ খেলবে। অজি দলে জায়গা হয়নি ব্যাটিং মহানক্ষত্র মার্নাস লাবুশানের (Marnus Labuschagne)! যা দেখে চমকে গিয়েছে বাইশ গজ।

আরও পড়ুন: India Vs West Indies T20I: পুরানের দাপটে ধরাশায়ী পান্ডিয়ারা, দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচেও হার টিম ইন্ডিয়ায়

অজি ক্যাপ্টেন কামিন্সের কব্জিতে চিড় ধরায় তাঁর পক্ষে ছয় সপ্তাহ মাঠে নামা সম্ভব হবে না। তবে বিশ্বকাপের আগে, ভারতে এসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার আগেই, তিনি দক্ষিণ আফ্রিকায় যাবেন প্রস্তুতি সিরিজ খেলতে। অন্যদিকে অজিদের আরেক পেস স্তম্ভ মিচেল স্টার্ককেও ভোগাচ্ছে চোট। যদিও তাঁকে নিয়েই দল হয়েছে। অস্ট্রেলিয়ার নির্বাচক কমিটির প্রধান জর্জ বেইলি বলেছেন যে, কামিন্সকে পর্যাপ্ত বিশ্রাম দেওয়া হচ্ছে, যাতে তিনি বিশ্বকাপের আগেই একদন ফিট হয়ে যেতে পারেন। লাবুশানেকে কেন বাদ দেওয়া হল, সে ব্যাপারে কিছুই জানা যাচ্ছে না। বিশ্বের পাঁচ নম্বর টেস্ট ব্যাটার লাবুশানে ২০২০ সালের জানুয়ারি মাসে লাবুশানের ওয়ানডে অভিষেক হয়ে দেশের জার্সিতে। তাঁকে অস্ট্রেলিয়া পঞ্চাশ ওভারের ফরম্যাটে পাওয়ার পর ৩৮টি ম্যাচ খেলেছে। যার মধ্যে ৩০টি ম্যাচই খেলেছেন লাবুশানে। ৮৪৭ রান করেছেন তিনি। তাঁর গড় ৩১.৩৭। হাঁকিয়েছেন একটি সেঞ্চুরি ও ছয়টি হাফ-সেঞ্চুরি। হাত ঘুরিয়ে নিয়েছেন ২ উইকেট!

অস্ট্রেলিয়ার ১৮ সদস্যের প্রাথমিক দলে যাঁরা: প্যাট কামিন্স, সিন অ্যাবট, অ্যাশটন আগার, অ্যালেক্স ক্যারি, ন্যাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্য়ারন হার্ডি, জোশ হ্য়াজেলউড, ট্র্যাভিস হেড, জোশ ইঙ্গলিস, মিচেল মার্শ, গ্লেন ম্য়ক্সওয়েল, তনবীর সংঘা, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

আরও পড়ুন: WATCH: 'মানিকে মাগে হিথে' গায়িকার সঙ্গে পাক মহারথী! চর্চায় তাঁদের কীর্তি, ভিডিয়ো ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.