ICC World Cup 2019: আফগানদের হেলায় হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু অজিদের

বল হাতে প্যাট কামিন্স, মার্কোস স্টোইনিস আর অ্যাডাম জাম্পাদের দাপটে ২০৭ রানেই গুটিয়ে যায় আফগানরা।

Updated By: Jun 1, 2019, 11:52 PM IST
ICC World Cup 2019: আফগানদের হেলায় হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু অজিদের

নিজস্ব প্রতিবেদন: কেপ টাউন টেস্টে বল বিকৃতি কাণ্ডে এক বছরের নির্বাসন কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ব্রিস্টলে বিশ্বকাপের মঞ্চে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হল ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথের। ওয়ার্নারের অপরাজিত অর্ধশতরান সঙ্গে অ্যারোন ফিঞ্চের ঝোড়ো ৬৬ রানে ভর করেই আফগানদের ৭ উইকেটে হারাল অস্ট্রেলিয়া। বল হাতে প্যাট কামিন্স, মার্কোস স্টোইনিস আর অ্যাডাম জাম্পাদের দাপটে ২০৭ রানেই গুটিয়ে যায় আফগানরা।

এদিন টস জিতে অবশ্য প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আফগানিস্তান অধিনায়ক গুলবাদিন নইব। তবে শুরুটা একেবারেই ভালো হয়নি আফগানদের।শূন্য রানে মিচেল স্টার্কের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান মহম্মদ শাহজাদ। স্কোর বোর্ডে রান তখন ০। আর এক ওপেনার জাজাইও ফিরে গেলেন শূন্য রানে প্যাট কামিন্সের বলে। প্রাথমিক ধাক্কা কিছুটা সামাল দেন রহমত শাহ ও হাসামাতুল্লা শাহিদি। রহমত ৪৩ এবং শাহিদি ১৮ রান করেন। মহম্মদ নবি মাত্র ৭ রান করেন। এরপর গুলবাদিন নইব ও নাজিবুল্লাহ জারদান জুটি আফগানিস্তানকে টেনে তোলেন। নইব ৩১ এবং নাজিবুল্লাহ ৫১ রান করেন। আর শেষ দিকে রশিদ খানের ঝোড়ো ২৭ এবং মুজিব উর রহমানের ১৩ রানে আফগানিস্তান দুশো রানের গণ্ডি টপকায়। শেষ পর্যন্ত ৩৮.২ ওভারে ২০৭ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন মার্কোস স্টোইনিস।

২০৮ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ঝোড়ো ব্যাটিং শুরু করেন অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। উল্টোদিক ধৈর্যশীল ব্যাটিং ডেভিড ওয়ার্নারের। ফিঞ্চ ৪৯ বলে ৬৬ রান করেন। উসমান খোয়াজা ১৫ রান করে আউট হন। ওরপর স্মিথ-ওয়ার্নার জুটি অস্ট্রেলিয়াকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেয়।  স্টিভ স্মিথ  ১৮ রানে আউট হন। কিন্তু  ডেভিড ওয়ার্নার ১১৪ বলে ৮৯ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ৩৪.৫ বলে ৩ উইকেট হারিয়ে জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া।

আরও পড়ুন - ICC World Cup 2019: শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারিয়ে বিশ্বকাপে অভিযান শুরু করল কিউইরা

.