Australian Open: ভিসা বাতিলের পর কেন অস্ট্রেলিয়ায় আটক রয়েছেন Novak Djokovic?

সমস্যা বাড়ছে নোভাক জকোভিচের। 

Updated By: Jan 15, 2022, 12:54 PM IST
Australian Open: ভিসা বাতিলের পর কেন অস্ট্রেলিয়ায় আটক রয়েছেন Novak Djokovic?
অস্ট্রেলিয়ার সরকার ও জকোভিচের টানাপড়েন চলছেই। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শীর্ষ বাছাই নোভাক জকোভিচ (Novak Djokovic) ও অস্ট্রেলিয়া সরকারের (Australian Government) মধ্যে ঝামেলা বড় জায়গায় যাচ্ছে। তাঁর ভিসা দ্বিতীয় বার বাতিল হয়ে যাওয়ার পরেও নাটক চলছে। শনিবার এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। এরই মধ্যে খবর পাওয়া যাচ্ছে যে অস্ট্রেলিয়ার এক জায়গায় সার্বিয়ার এই টেনিস তারকাকে আটক করে রেখেছে সেই দেশের সরকার।

অস্ট্রেলিয়ান ওপেন (Asutralian Open) শুরু হতে আর মাত্র দু’দিন বাকি। বছরের প্রথম গ্র্যান্ড স্লামে জোকারের নামা হবে কিনা তা নিয়ে এখনও সংশয় রয়েছে। শনিবার ভার্চুয়াল পদ্ধতিতে জকোভিচের মামলার শুনানি হয়। সেই শুনানির পরই জকোভিচের আইনজীবী জানান, তিনি আজকের রাতটা মেলবোর্নের এক অভিবাসন কেন্দ্রে কাটাবেন। তবে সেই জায়গার ঠিকানার ব্যাপারে কিছু বলেননি জোকারের আইনজীবী। বিচারপতি ডেভিড ও ক্য়ালাগান জানান, রবিবার ফের জকোভিচের মামলার শুনানি হবে। তবে সেই মামলার শুনানি একজন বিচারক বা তিনজন বিচারপতি মিলে করবেন কিনা তা এখনও চূড়ান্ত হয়নি।

রবিবার সকালে মেলবোর্নের ফেডেরাল কোর্টে জকোভিচের শুনানি শুরু হবে। তাঁর আইনজীবীর দফতর থেকে জকোভিচ সেই মামলার দিকে নজর রাখতে পারবেন। তবে অস্ট্রেলিয়ান বর্ডার ফোর্সের দুই আধিকারিক সবসময় তাঁর সঙ্গে থাকবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Australian Open: মন্ত্রীর হস্তক্ষেপে ফের বাতিল Novak Djokovic-এর ভিসা, কোর্টে নামা অনিশ্চিত

আরও পড়ুন: SAvsIND: কেন Virat Kohli-কে অপরিণত বললেন Gautam Gambhir? জানতে পড়ুন

অন্য দিকে অস্ট্রেলিয়া সরকারের তরফে আদালতে জানানো হয়েছে, জকোভিচের উপস্থিতি তাদের দেশের টিকাকরণ প্রক্রিয়ায় বাধা ফেলতে পারে। অস্ট্রেলিয়া সরকারের আরও দাবি, জকোভিচ সেই দেশে থাকলে টিকা-বিরোধী মানুষ আরও বেশি উৎসাহিত হবেন এবং ভবিষ্যতে তাঁরা নাকি টিকা নিতে আগ্রহী হবেন না। এমনকি টিকা নিতে ইচ্ছুক মানুষরা বিক্ষোভ দেখাতে পারেন। ফলে আইনশৃঙ্খলা বিঘ্নিত হতে পারে। এমনটাই আশঙ্কা করা হচ্ছে।

যদিও জোকারের আইনজীবীরা এই দাবি উড়িয়ে দিচ্ছেন। আদালতে তাদের পাল্টা অভিযোগ, অস্ট্রেলিয়ার সরকার ইচ্ছে করে সন্ধে ছ’টার সময় ভিসা বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করেছে, যাতে আদালতের প্রক্রিয়া শুরু হতে দেরি হয় এবং জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সম্ভাবনা শেষ হয়ে যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.