ফাইনালে এক বনাম কিংবদন্তির লড়াই

ইউএস ওপেনে মহিলাদের ফাইনালে সৌন্দর্য্য বনাম শক্তির লড়াই হচ্ছে না। তবে র‌্যাঙ্কিংয়ে এক বনাম কিংবদন্তির লড়াই হচ্ছে।

Updated By: Sep 8, 2012, 04:14 PM IST

ইউএস ওপেনে মহিলাদের ফাইনালে সৌন্দর্য্য বনাম শক্তির লড়াই হচ্ছে না। তবে র‌্যাঙ্কিংয়ে এক বনাম কিংবদন্তির লড়াই হচ্ছে। আসলে ইউএস ওপেনে মহিলাদের ফাইনালে সেরেন উইলিয়ামস বনাম ভিক্টোরিয়া আজারেঙ্কার ম্যাচটার আড়ালে থাকবে র‌্যাঙ্কিং যু্দ্ধ। গ্ল্যামার গার্ল মারিয়া শারাপোভাকে এক সেটে পিছিয়ে ৩-৬, ৬-২, ৬-৪ হারিয়ে ফাইনালে ওঠেন বিশ্বের এক নম্বর বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা। অন্যদিকে ইটালির সারা এরানিকে ৬-১, ৬-২ উড়িয়ে চূড়ান্ত খেতাবি লড়াইয়ে ওঠেন সেরেনা উইলিয়ামস।
মহিলাদের আধুনিক টেনিসে সফলতম খেলোয়াড় সেরেনা জামেকা উইলিয়ামস এটিপি র‌্যাঙ্কিংয়ে খুব কমই শীর্ষে থেকেছেন। অথচ একের পর এক গ্র্যান্ড স্লামে সেরেনা চ্যাম্পিয়ন হয়ে গেছেন। কিন্তু একবারও গ্র্যান্ড স্লাম না জেতা ক্যারলিনা ওয়াজনিয়াকির মত খেলোয়াড়রা এটিপি র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকলেও অদ্ভুত নিয়মে সেরেনা পিছনে পড়ে থেকেছেন। চলতি ইউএস ওপেনেও তার ব্যতিক্রম হয়নি। এই নিয়ে সেরেনার খুব রাগ। ১৪টি সিঙ্গলস গ্র্যান্ড স্লাম জয়ী এই মার্কিন তারকা খেলোয়াড় প্রকাশ্যেই বলেছেন, ওদের দেওয়া এক নম্বর খেলোয়াড়দের বিরুদ্ধে খেলতে নামলে তিনি আলাদা অনুপ্রেরণা পান। ফাইনালে সেরেনার সামনে সেই এক নম্বর। গতবার নিজের দেশের মাটিতে এই ইউএস ওপেনের ফাইনালে অপ্রত্যাশিতভাবে হেরে গেছিলেন সেরেনা। এবার যে ফর্মে আছেন তাতে শারাপোভাকে বধকারী আজারেঙ্কার কাজটা খুব কঠিন। তবে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা আজারেঙ্কার লড়াই শুধু নিজের খেতাব জয়ের জন্য নয় এটিপির মুখরক্ষা করাও। না হলে সেরেনা আবার বিদ্রুপ করে বলবেন," দেখছো এক নম্বরের ছিরি!"
লিয়েন্ডাররা রানার্স: ইউএস ওপেনের ফাইনালে ব্রায়ান ভাইদের কাছে হেরে রানার্স হলেন লিয়েন্ডার-স্টেপানেক। লিয়েন্ডাররা হারলেন ৩-৬, ৬-৪।

.