Virat Kohli | Asia Cup 2023: 'কনফিডেনশিয়াল ম্য়াটার' এনেছেন প্রকাশ্যে! চুক্তি নিয়ে বোর্ডের চরম হুঁশিয়ার বিরাটকে

BCCI Sends Virat Kohli Confidential Matter Reminder: না বুঝেই বিরাট কোহলি বড় ভুল করে ফেলেছেন। যার জন্য বিসিসিআই তাঁকে যা বলার বলে দিল। এবার থেকে সোশ্যাল মিডিয়ায় কিছু পোস্ট করার আগে বিরাট একবার নয় ভাববেন একশোবার!  

Updated By: Aug 25, 2023, 12:38 PM IST
Virat Kohli | Asia Cup 2023:  'কনফিডেনশিয়াল ম্য়াটার' এনেছেন প্রকাশ্যে! চুক্তি নিয়ে বোর্ডের চরম হুঁশিয়ার বিরাটকে
কোহলি বড় ভুল করে ফেললেন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুয়ারে এশিয়া কাপ (Asia Cup 2023)। কাপযুদ্ধ শুরু ৩১ অগস্ট থেকে। চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। গত ২৩ অগস্ট থেকে বেঙ্গালুরুর আলুরে শুরু হয়েছে জাতীয় শিবির। এনসিএ-তে জড়ো হয়েছেন রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্য়রা! সাত দিনের ক্যাম্প শেষ করেই রোহিত শর্মা (Rohit Sharma) অ্য়ান্ড কোং উড়ে যাবে শ্রীলঙ্কায়।  সাত দিনের এই ক্যাম্পের প্রথম দিন থেকেই রয়েছেন টিম ইন্ডিয়ার দুই সুপারস্টার বিরাট কোহলি ও রোহিত শর্মা (Virat Kohli & Rohit Sharma)। বিরাট-রোহিত গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে,  ওয়ানডে সিরিজ খেলার পর থেকেই রয়েছেন লম্বা ছুটিতে। তাদের ব্রেক এবার শেষ। জাতীয় দলের হয়ে ডিউটিতে দেশের প্রাক্তন ও বর্তমান অধিনায়ক। তবে জাতীয় শিবিরেই বিরাট করে ফেললেন চরম ভুল! যার জন্য কাপযুদ্ধের আগেই বোর্ডের তোপের মুখে বিরাট।

আরও পড়ুন: Sourav Ganguly | Asia Cup 2023: ভারত-পাক মহারণে ফেভারিট কে? টিম থেকে চাহাল হয়ে বুমরা! দাদা দিলেন তাঁর রায়

এখন প্রশ্ন কী করলেন বিরাট?  ভারতীয় দলে ফিটনেসের মাপকাঠি ইয়ো ইয়ো টেস্ট (Yo-Yo Test)। আর এই পরীক্ষায় পাশ করলেই জাতীয় দলে পাওয়া যায় সুযোগ। মাঠের মধ্যে দু'টি কোন রাখা হয়। একটি কোন থেকে আরেকটি কোনের দূরত্ব ২০ মিটার। আর সেই নির্দিষ্ট দূরত্ব অতিক্রম করতে হবে বেঁধে দেওয়া সময়ের মধ্যে। আর এই রানিং অ্যারোবিকস ফিটনেস পরীক্ষায় ১৬.২ পেলেই পাশ করা যায়। সেখানে ৩৪ বছরের কোহলির নম্বর এসেছে ১৭.২। কোহলি নিজেই তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে ছবি পোস্ট করে সেই বার্তা দিয়েছেন। যার জন্য বাইশ গজের প্রশংসা কুড়িয়ে ছিলেন কিং কোহলি। তবে বিসিসিআই বিষয়টি একেবারেই ভালো নজরে দেখেনি। ভারতীয় ক্রিকেট বোর্ড সাফ বলছে যে, এটি 'কনফিডেনশিয়াল ম্য়াটার'। যা বিরাটের প্রকাশ্যে আনা উচিত হয়নি। এই বিষয়ে বোর্ডের এক আধিকারিক এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, 'প্লেয়ারদের মৌখিক ভাবে বলে দেওয়া হয়েছে যে, তারা যেন গোপনীয় বিষয় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা থেকে বিরত থাকে। ট্রেনিংয়ের ছবি তারা পোস্ট করতেই পারে। তবে ইয়ো ইয়ো টেস্টের স্কোর পোস্ট করলে তাদের চুক্তির ধারা লঙঘন হতে পারে!'

ঘটনাচক্রে কোহলি ভারতীয় দলে অধিনায়ক থাকাকালীন ইয়ো ইয়ো পরীক্ষা করেছিলেন বাধ্যতামূলক। তাঁর ১৯ পাওয়ার রেকর্ডও রয়েছে। বিরাট শুধু একজন 'ফিটনেস ফ্রিক'ই নন! তিনি ভারতীয় দলের ফিটনেসের সংজ্ঞাটাই বদলে দিয়েছেন। গোটা বিশ্বের ক্রিকেটারদের কাছে অনুপ্রেরণা বিরাটের ফিটনেস মন্ত্র। বিরাটের 'ব্রেন চাইল্ড'ই তাঁর জন্য় বুমেরাং হয়ে গেল এবার। কোহলি ভারতীয় ক্রিকেট বোর্ডের 'এ প্লাস' ক্যাটেগরির ক্রিকেটার। রোহিত শর্মা, জসপ্রীত বুমরা ও রবীন্দ্র জাদেজার সঙ্গেই কোহলি বার্ষিক ৭ কোটি টাকা উপার্জন করেন বিসিসিআই থেকে। টেস্টপিছু কোহলি ম্যাচ-ফি পান ১৫ লক্ষ টাকা। পঞ্চাশ ওভারের ক্রিকেটে সেই অঙ্কটা ৬ লক্ষ টাকা ও দেশের জার্সিতে টি-২০ ম্যাচ খেলে তিনি পান ৩ লক্ষ টাকা।

গত সোম দুপুরে অজিত আগরকরের নির্বাচক কমিটি এশিয়া কাপের দল ঘোষণা করে দিয়েছে। ১৭ সদস্যের শক্তিশালী স্কোয়াড হয়েছে রোহিত শর্মা , শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিশান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি , মহম্মদ সিরাজ , কুলদীপ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণা। স্ট্যান্ড-বাইতে রয়েছেন সঞ্জু স্যামসন। চোট-আঘাত সারিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন শ্রেয়স-রাহুল। আগামী ২ সেপ্টেম্বর এশিয়া কাপের অভিযান শুরু করছে ভারত। শ্রীলঙ্কার পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রোহিতরা প্রথম ম্যাচেই মুখোমুখি হবেন বাবর আজমদের পাকিস্তানের বিরুদ্ধে। ফের 'মাদার অফ অল ব্য়াটল'! সম্মুখ সমরে ওয়াঘার দুই পারের দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ- ভারত-পাক।

আরও পড়ুন: Virat Kohli | Asia Cup 2023: ফিটনেস শিল্পে তিনি পিকাসো, পরীক্ষায় চমকে দেওয়া নম্বর! বাইশ গজে লাগল তাক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.