মহেশদের জয়, হার লিয়েন্ডারদের

Last Updated: Tuesday, January 22, 2013 - 19:14

লিয়েন্ডার পেজ, মহেশ ভূপতি। ভারতীয় টেনিসের দুই যুযুধান পক্ষের মঙ্গলবার অস্ট্রেলিয়ান ওপেনটা দুরকম গেল। মিক্সড ডাবলসে লিয়েন্ডার বিদায় নিলেন, আর মহেশ ভূপতি কোয়ার্টার ফাইনালে উঠলেন। তবে হার-জিত ছাপিয়ে দিনের বড় খবর হয়ে থাকল মহেশ ভূপতির অবসরের ইঙ্গিতটা।
ডেভিস কাপের দল নির্বাচন নিয়ে বিদ্রোহ করায় ভারতীয় টেনিস ফেডারেশনের চোখে এখন ভিলেন মহেশ ভূপতি। একঘরে হয়ে গিয়েছেন ভারতের এই টেনিস তারকা। তারপর অস্ট্রেলিয়ান ওপেনের ম্যাচ খেলার ফাঁকে মহেশের অবসরের ইঙ্গিত নিয়ে জল্পনা শুরু হয়েছে টেনিসমহলে। ভূপতি জানিয়েছেন,আগামি বছর তিনি চল্লিশে পা দেবেন। ফলে আর অস্ট্রেলিয়ান ওপেন খেলবেন না। বয়সের ভারেই কি সরে দাঁড়ানোর ইঙ্গিত,নাকি দেশীয় টেনিসে একঘরে হয়ে যাওয়ার জন্যই এই চিন্তাভাবনা মহেশের! আলোচনা তুঙ্গে।
অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে উ‍ঠতে ঘাম ঝড়াতে হল মহেশ ভূপতি-নাদিয়া পেত্রোভা জুটিকে। প্রি কোয়ার্টার ফাইনালে স্রেবোটনিক-জিমোনজিক জুটিকে হারিয়ে শেষ আটে উঠলেন মহেশরা। খেলার ফল ৩-৬,৬-২,১০-৫। লিয়েন্ডাররা অবশ্য সেভাবে লড়াই না করেই হারলেন। লি-ভেসনিনা জুটি স্ট্রেট সেটে হারেন গজশোভা-এবডেন জুটির কাছে। অন্যদিকে মহিলাদের সিঙ্গলস সেমিফাইনালে পৌঁছে গেলেন রুশসুন্দরী মারিয়া শারাপোভা।

 



First Published: Tuesday, January 22, 2013 - 19:14


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja