Emiliano Martinez In Kolkata: এমিলিয়ানোর অনুষ্ঠানে মারাত্মক বিভ্রাট! বিতর্ক বাড়িয়ে জ্বলজ্বল করছে এটিকে মোহনবাগান-এসসি ইস্টবেঙ্গলের পুরনো লোগো

Emiliano Martinez In Kolkata: বেশ কয়েক ঘণ্টা আগেই কলকাতায় পা রেখেছেন মার্টিনেজ। মিলনমেলা প্রাঙ্গনে তাহাদের কথা অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি। যেখানে তিনি তুলে ধরলেন তাঁর কথা। মার্টিনেজকে দেখতে অডিটোরিয়ামের পুরো ভর্তি ছিল। বিশ্বজয়ীকে একনজর দেখতে সমর্থকরা উৎসুক হয়ে ছিলেন। যার জেরে কিছুটা বিশৃঙ্খলা দেখা গিয়েছিল।

Reported By: সব্যসাচী বাগচী | Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 4, 2023, 03:18 PM IST
Emiliano Martinez In Kolkata: এমিলিয়ানোর অনুষ্ঠানে মারাত্মক বিভ্রাট! বিতর্ক বাড়িয়ে জ্বলজ্বল করছে এটিকে মোহনবাগান-এসসি ইস্টবেঙ্গলের পুরনো লোগো
জায়ান্ট স্ক্রিনে দুই প্রধানের পুরনো লোগো। বিতর্ক তুঙ্গে। নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতায় পা রাখার আগে থেকেই এমলিয়ানো মার্টিনেজকে (Emiliano Martinez) নিয়ে উত্তেজনা তুঙ্গে ছিল। তবে আর্জেন্টিনার (Argentina) এহেন বিশ্বকাপ জয়ী (FIFA Qatar World Cup 2022) গোলকিপারের অনুষ্ঠানকে ঘিরে এমন বিতর্ক তৈরি হবে সেটা কে জানত! শুধু  পশ্চিমবঙ্গ নয়, দেশ পেরিয়ে বিদেশেও ইস্টবেঙ্গল (East Bengal) ও মোহনবাগানকে (Mohun Bagan) নিয়ে আবেগের ওভারডোজ দেখা যায়। ময়দানের দুই প্রধান ও অগণিত সমর্থকদের আবেগকে একেবারেই গুরুত্ব দিল না লিওনেল মেসির (Lionel Messi) আদরের 'দিবু'-র অনুষ্ঠানের আয়োজক কমিটি। এটিক মোহনবাগান (ATK Mohun Bagan) নামকে অতীত করে কয়েক মাস আগেই ফুটবল দলের নতুন নাম হয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। তবে মঙ্গলবার অর্থাৎ ৪ জুলাই মার্টিনেজের অনুষ্ঠানের মূল স্টেজে'মোহন বাগান সুপার জায়ান্ট'-এর বদলে 'এটিকে মোহনবাগান'-এর লোগো জ্বলজ্বল করছিল। তবে এখানেই শেষ নয়। ইস্টবেঙ্গলের ক্ষেত্রেও সেই একই অবস্থা। লাল-হলুদ থেকে শ্রী সিমেন্ট বিনিয়োগকারী হিসেবে অনেক আগেই সরে গিয়েছে। গত মরসুম থেকে নতুন বিনিয়োগকারী ইমামি। দলের নাম হয়েছে (East Bengal FC) যদিও স্টেজে কিন্তু 'এসসি ইস্টবেঙ্গল'-এর (SC East Bengal) লোগো ব্যবহার করা হয়েছিল। সবচেয়ে অবাক করার মতো ব্যাপার হল, দুই প্রধানের দুই শীর্ষ কর্তা দেবাশিস দত্ত (Debashis Dutta) ও দেবব্রত সরকারের (Debabrata Sarkar)উপস্থিতিতে এমন ঘটনা ঘটে গেল। স্বভাবতই এমন মুহূর্ত সোশ্যাল মিডিয়ার সৌজন্যে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এবং ক্ষোভে ফেটে পড়েছেন দুই প্রধানের সমর্থকরা। 

বেশ কয়েক ঘণ্টা আগেই কলকাতায় পা রেখেছেন মার্টিনেজ। মিলনমেলা প্রাঙ্গনে তাহাদের কথা অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি। যেখানে তিনি তুলে ধরলেন তাঁর কথা। মার্টিনেজকে দেখতে অডিটোরিয়ামের পুরো ভর্তি ছিল। বিশ্বজয়ীকে একনজর দেখতে সমর্থকরা উৎসুক হয়ে ছিলেন। যার জেরে কিছুটা বিশৃঙ্খলা দেখা গিয়েছিল। বিশ্বজয়ী গোলকিপারকে ঘিরে এমন পাগলের মতো উন্মদনা স্বাভাবিক। তাল কাটল তারপর। সবুজ-মেরুন ও লাল-হলুদের লোগো বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠল।

মার্টিনেজ যে মঞ্চে দাঁড়িয়েছিলেন তাঁর পিছনে ছিল একটি জায়ান্ট স্ক্রিন। যখন পুরো ঘটনাটি ঘটে তখন দেখা যায় জায়ান্ট স্ক্রিনে জ্বলজ্বল করছে এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গলের পুরনো লোগো। বর্তমানে লাল হলুদের লোগোয় লেখা ইস্টবেঙ্গল এফসি। ইমামি স্পনসর হিসেবে আসার পর এই লোগো তৈরি হয়েছে। আর অতীতে যখন শ্রী সিমেন্ট বিনিয়োগকারী হিসেবে ছিল, তখন লাল হলুদের জার্সিতে ছিল এসসি ইস্টবেঙ্গল লেখা লোগো।

এদিকে এটিকে মোহনবাগান নয়, আগামী মরসুম থেকে দল নামবে মোহনবাগান সুপার জায়ান্ট নামে। গতবার আইএসএল জয়ের পরই এই ঘোষণা করে দিয়েছিলেন দলের ডিরেক্টর সঞ্জীব গোয়েঙ্কা। আবার সোমবার প্রকাশ্যে আসে মোহনবাগানের নতুন লোগো। আর তারপরও এদিন শহর কলকাতায় যে ছবিটা ধরা পড়ল, তাতে বেশ বিরক্ত সবুজ-মেরুন ভক্তরা। মোহনবাগান কর্তার সামনেই জ্বলজ্বল করছে এটিকে মোহনবাগানের লোগো।

আরও পড়ুন: Emiliano Martinez In Kolkata: দুই প্রধানের সদস্যপদ 'দিবু'কে! ইস্ট-মোহনের নামে জয়ধ্বনি ভুবনজয়ীর মুখে

আরও পড়ুন: Emiliano Martinez In Kolkata: 'মেসি ভিন গ্রহের, সে সর্বশ্রেষ্ঠ, রোনাল্ডো শুধুই ফুটবলার!'

সোমবার প্রথমবার শহরে পা রেখেছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্টেনেজ। যাঁকে ঘিরে ফুটবলপ্রেমীদের উন্মাদনা তুঙ্গে। আজ, মঙ্গলবার বেশ কিছু অনুষ্ঠানে অংশ নিচ্ছেন তিনি। যেমন এদিন দুপুরে মিলন মেলা প্রাঙ্গনে ‘তাহাদের কথা’ অনুষ্ঠানে যোগ দেন মার্টিনেজ। যে মঞ্চে মোহনবাগান এবং ইস্টবেঙ্গলের তরফে বিশেষ সংবর্ধনা জানানো হয় তাঁকে। কিন্তু সেই মঞ্চের ব্যাকড্রপ নিয়েই তৈরি হয়েছে তুমুল বিতর্ক।

এটিকে মোহনবাগানের লোগোর বর্তমানে কোনও অস্তিত্বই নেই, সেই লোগো দিয়েই সেজেছে অনুষ্ঠান মঞ্চ! আর মঞ্চে দাঁড়িয়ে মোহনবাগান সচিব দেবাশিস দত্ত। অর্থাৎ তাঁর সামনেই ঐতিহ্যবাহী ক্লাবের ফুটবল দলের ভুল নাম জানছেন বিশ্বজয়ী তারকা! স্বভাবতই সেটা মেনে নিতে পারছেন না সবুজ-মেরুন সমর্থকরা। তবে শুধু মোহনবাগান লোগো বিতর্কই নয়, একইভাবে ইস্টবেঙ্গল লোগো নিয়েও শুরু হয়েছে বিতর্ক। কারণ সেখানেও পুরনো এসসি ইস্টবেঙ্গলের লোগো। আর এর সামনে দাঁড়িয়েই মার্টিনেজের সঙ্গে পোজ দিলেন লাল-হলুদ কর্তা দেবব্রত সরকার। এদিন মার্টিনেজের হাতে দুই প্রধানের তরফ থেকে আজীবন সদস্য পদের কার্ড তুলে দেওয়া হয়। তবে বিশ্বকাপ জয়ী তারকার সামনে দুই প্রধান সম্পর্কে ভুল তথ্য সামনে আনার জন্য শুরু হল নতুন বিতর্ক। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.