Mohammad Shami | BJP: বসিরহাটে বিজেপির বাজি কি ক্রিকেটার মহম্মদ শামি? জোর জল্পনা...

Lok Sabha Election 2024: বিজেপির শীর্ষ সূত্রের মতে, পশ্চিমবঙ্গের আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য শামির কাছে প্রস্তাব করা হয়েছিল এবং আলোচনা ইতিবাচক হয়েছে।

Updated By: Mar 8, 2024, 10:53 AM IST
Mohammad Shami | BJP: বসিরহাটে বিজেপির বাজি কি ক্রিকেটার মহম্মদ শামি? জোর জল্পনা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিজেপি আসন্ন লোকসভা নির্বাচনে বাংলা থেকে তারকা ক্রিকেটার মহম্মদ শামিকে মনোনয়ন দেওয়ার সম্ভাবনা নিয়ে ভাবছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, বিজেপি নেতৃত্ব এই প্রস্তাব নিয়ে শামির কাছে পৌঁছেছে। তবে এখনও কোনও সিদ্ধান্ত নেননি এই ক্রিকেটার।

শামি রঞ্জি ট্রফিতে বাংলার হয়ে খেলেন এবং রাজ্যের হয়ে ঘরোয়া ক্রিকেটও খেলেন। শামির সম্প্রতি একটি অস্ত্রোপচার হয়। জানা গিয়েছে তিনি সেরে উঠছেন এবং এই মুহুর্তে খেলা থেকে বিরতি নিয়েছেন। পেসার তার অস্ত্রোপচারের কথা নিশ্চিত করার পর প্রধানমন্ত্রী মোদী তাঁর দ্রুত আরোগ্য কামনা করেন।

আরও পড়ুন: Yashasvi Jaiswal | Dharamsala Test: পাহাড়ে উঠল প্রবল যশস্বী ঝড়...ভেঙেচুরে তছনছ রেকর্ডের পর রেকর্ড!

ভারতের ওয়ানডে বিশ্বকাপ অভিযানের পর থেকে শামিকে আর ক্রিকেট খেলতে দেখা যায়নি। বিশ্বকাপে তিনি ১০.৭০ গড়ে এবং ১২.২০ এর স্ট্রাইক রেটে সাত ম্যাচে ২৪ উইকেট নিয়ে দলকে ফাইনালে পৌঁছাতে সাহায্য করেন শামি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে হারের পর, প্রধানমন্ত্রী মোদী পৃথকভাবে সমস্ত খেলোয়াড়দের সঙ্গে দেখা করেছিলেন এবং তাদের সান্ত্বনা দিয়েছেন। টুর্নামেন্টে তাঁর নজরকারা পারফরম্যান্সের জন্য মহম্মদ শামির প্রশংসা করেন এবং তাঁকে জড়িয়ে ধরেন প্রধানমন্ত্রী।

ভারতীয় ক্রিকেট দলের ড্রেসিংরুমের সেই ভিডিয়ো ভাইরালও হয় সোশ্যাল মিডিয়ায়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করেছেন শামি।

আরও পড়ুন: Kolkata Derby: 'ডার্বির ইতিহাসকে অপমান...'! ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ মোহনবাগানের

এছাড়াও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ শামির জন্মভূমি আমরোহায় একটি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের কথা ঘোষণা করেছিলেন।

বিজেপির শীর্ষ সূত্রের মতে, পশ্চিমবঙ্গের আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য শামির কাছে প্রস্তাব করা হয়েছিল এবং আলোচনা ইতিবাচক হয়েছে।

বিজেপির অভ্যন্তরীণ আলোচনা থেকে জানা গিয়েছে যে শামিকে মাঠে নামানো দলটিকে বাংলার সংখ্যালঘু অধ্যুষিত নির্বাচনী এলাকায় জয়লাভ করতে সহায়তা করতে পারে।

বিজেপি সূত্রের মতে প্রাথমিক ফোকাস হল বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে শামিকে প্রার্থী করা। এই বসিরহাটের মধ্যেই সন্দেশখালি থেকে সাম্প্রতিক সহিংসতার খবর এসেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.