KKR: 'ক্য়াপ্টেন আপনার সব নির্দেশ মেনে চলা পিওন নয়'! ম্যাকালামকে তোপ প্রাক্তন পাক অধিনায়কের

বাট বলছেন, "ম্যাকালামের কিছু সমস্যা আছে। ও শুধু এক ভাবেই ও ভাবতে পারেন। না ভাবেন পিচের কথা, না ভাবেন ভেন্য়ুর কথা। কী রান করা যেতে পারে বা নির্দিষ্ট প্রতিপক্ষের জন্য কত রান প্রয়োজন, এসব নিয়ে ভাবেন না। খালি বলেন খোলা মনে ক্রিকেট খেলে দ্রুত রান করতে। ভয়ডরহীন ক্রিকেটের নামে কিছু কিছু সময় ও বুদ্ধিহীন ক্রিকেট খেলায়।"

Updated By: May 16, 2022, 05:37 PM IST
KKR: 'ক্য়াপ্টেন আপনার সব নির্দেশ মেনে চলা পিওন নয়'! ম্যাকালামকে তোপ প্রাক্তন পাক অধিনায়কের
ম্য়াকালামকে তোপ বাটের

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের (Pakistan) প্রাক্তন অধিনায়ক সলমন বাট (Salman Butt) ধুয়ে দিলেন কেকেআর (KKR) হেড কোচ ব্রেন্ডন ম্যাকালামকে (Brendon McCullum)। বাট সরাসরি প্রশ্ন তুলে দিলেন কিংবদন্তি কিউয়ি ক্রিকেটেরারে ক্যাপ্টেনসির স্টাইল নিয়ে। বাট তাঁর ইউটিউব চ্যানেলে এক ফ্যানের প্রশ্নের উত্তরে সাফ বলে দেন যে, ম্যাকালাম ভয়ডরহীন ক্রিকেটের নামে বুদ্ধিহীন ক্রিকেট খেলাচ্ছেন!

বাট বলছেন, "ম্যাকালামের কিছু সমস্যা আছে। ও শুধু এক ভাবেই ও ভাবতে পারেন। না ভাবেন পিচের কথা, না ভাবেন ভেন্য়ুর কথা। কী রান করা যেতে পারে বা নির্দিষ্ট প্রতিপক্ষের জন্য কত রান প্রয়োজন, এসব নিয়ে ভাবেন না। খালি বলেন খোলা মনে ক্রিকেট খেলে দ্রুত রান করতে। ভয়ডরহীন ক্রিকেটের নামে কিছু কিছু সময় ও বুদ্ধিহীন ক্রিকেট খেলায়।" ওই ফ্যান বাটকে প্রশ্ন করেছিলেন যে, কেকেআর ক্যাপ্টেন শ্রেয়স আইয়ারের মন্তব্য় নিয়েও। কিছুদিন আগে আইয়ার বলেছিলেন যে, দল নির্বাচনে কোচ এবং সিইও নাক গলান। এই প্রসঙ্গে বাট বলেন, "অধিনায়ককে শক্তি দিতে হবে। অধিনায়ক ভুল করতেই পারে। ক্য়াপ্টেন আপনার সব নির্দেশ মেনে চলা পিওন নয়।"  

ম্যাকালাম ২০১৭ ও ২০১৮ সালে পাকিস্তান সুপার লিগে (Pakistan Super League, PSL) লাহোর কালান্দারসকে (Lahore Qalandars) নেতৃত্ব দিয়েছিলেন। দু'বারই ম্য়াকালামের টিম লিগ টেবিলে সবার নীচে শেষ করেছিল। পিএসএল-এ ম্যাকালামের অধিনায়কত্বের প্রসঙ্গে ম্যাকালাম বলেন, "আমরা ম্যাকালামকে লাহোর কালান্দারসে দেখেছি। ভয়ডরহীন ক্রিকেটের নামে মাথা না খাটিয়ে খেলাতে দেখেছি। পিছন ফিরে না তাকিয়ে শুধু হিট করার কথাই বলতেন। ১০ উইকেটের মধ্যে ৭ উইকেট পড়ে গেল! দলের হাতে ১৫ ওভার আছে। এমন পরিস্থিতিতেও ম্যাকালাম বলেছেন আক্রমণাত্মক খেলতে। লাহোরে প্রচুর সুযোগ পেয়েছেন। ওর মেথড কাজ করেনি। ভাল পিচে যা কাজ করে তা সব পিচে করে না। একজন কোচের উচিত সব পরিস্থিতির জন্য পরিকল্পনা তৈরি করা।"

৪০ বছরের ম্যাকালাম, এই মুহূর্তে আইপিএলে (Indian Premier League) কেকেআরের (Kolkata Knight Riders) হেড কোচ। চলতি আইপিএল শেষ হলেই ম্যাকালাম কেকেআরের সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করে নেবেন। বেন স্টোকসদের সঙ্গে শুরু করবেন কেরিয়ারের নতুন অধ্যায়। ম্য়াকালাম হয়েছেন ইংল্যান্ডের টেস্ট কোচ।

আরও পড়ুন: India, Deaflympics 2022: বধিরদের অলিম্পিক্সে ইতিহাস গড়লেন Shreya Singla, ব্যাডমিন্টনে ফের সোনা

আরও পড়ুন: Mauro Icardi-Wanda Icardi: ওয়ান্ডার সুইমস্যুটে লুকিয়ে জিরাফ! ইকার্ডি পত্নীর সাঁতার পোশাকে উঁকি নেটিজেনদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.