La Liga: 'বেস্ট ইন দ্য ওয়ার্ল্ড'! কাকে বললেন ডন কার্লো? জিরোনা গুঁড়িয়ে একেই রিয়াল

Carlo Ancelotti hails Vinicius Jr. as best in the world: রিয়াল মাদ্রিদ ম্য়ানেজার কার্লো অ্য়ানচেলোত্তি বেছে নিলেন বিশ্বের শ্রেষ্ঠ ফুটবলারকে। নিজের টিমের ফুটবলারকেই দিলেন বিরাট সার্টিফিকেট।  

Updated By: Feb 11, 2024, 01:07 PM IST
La Liga: 'বেস্ট ইন দ্য ওয়ার্ল্ড'! কাকে বললেন ডন কার্লো? জিরোনা গুঁড়িয়ে একেই রিয়াল
অ্যানসেলোত্তির বিরাট সার্টিফিকেট ভিনিকে

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো:  চলতি লা লিগায় (La Liga) ধারাবাহিক পারফর্ম করে চমকে দিয়েছিল জিরোনা (Girona)। লিগ টেবলে দুয়ে উঠে আসা টিমকে এবার বাস্তবটা বুঝিয়ে দিল স্প্য়ানিশ দৈত্য় রিয়াল মাদ্রিদ (Real Madrid)। লস ব্ল্য়াংকোস নিজেদের ঘরের মাঠে ডেকে গোলের মালা পরিয়েছে জিরোনাকে। স্য়ান্টিয়াগো বার্নাব্য়ুতে রিয়াল ৪-০ হারিয়েছে জিরোনাকে। আর এই ম্য়াচের পরেই রিয়াল ম্য়ানেজার কার্লো অ্যানচেলোত্তি (Carlo Ancelotti) বেছে নিয়েছেন এই মুহূর্তে 'বেস্ট ইন দ্য় ওয়ার্ল্ড'কে। তাঁর মতে তাঁর টিমের ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়র (Vinicius Jr.) ওরফে ভিনি জুনিয়রই এই মুহূর্তে বিশ্বের শ্রেষ্ঠ ফুটবলার।

আরও পড়ুন: Sourav Ganguly: বাড়ি থেকেই চুরি লক্ষাধিক টাকার ফোন, মহাবিপাকে উদ্বিগ্ন মহারাজ! চিঠি দিলেন থানায়

খেলার পর সাংবাদিক বৈঠকে ফ্য়ান ফেভারিট  ডন কার্লো বলেন, 'এটাই আমাদের সেরা পারফরম্য়ান্স। সব দিক থেকেই কমপ্লিট ফুটবল। আক্রমণ এবং রক্ষণ মিলিয়েই বলছি। লা লিগার লড়াইয়ে এটা একটি বড় বিবৃতি দিল রিয়াল। কারণ জিরোনা দুর্দান্ত টিম ছিল। যারা এই ম্যাচের আগে কোনও অ্যাওয়ে ম্য়াচ হারেনি।' এদিন ম্য়াচের ছয় মিনিটেই রিয়ালকে এগিয়ে দেন ভিনি। ভালভার্দের থেকে পাস পেয়ে ২৫ গজ দূর থেকে ভিনি দুই ডিফেন্ডারের মাঝখান দিয়ে বুলেট শটে গোল করেন। এছাড়াও জোড়া অ্যাসিস্টও করেন ভিনি। ম্য়াচে জোড়া গোল করেছেন জুড বেলিংহ্য়াম। অপর গোলটি রডরিগোর। ভিনির প্রশংসা করে কার্লো বলেন, 'ভিনির টপ পারফরম্য়ান্স দেখলাম। এই পর্যায়ে ও সুপার ফুটবলার। ও যখন এরকম খেলে তখন ও বিশ্বের শ্রেষ্ঠ খেলোয়াড়।' 

২৪ ম্যাচে ১৯ জয় ও ৪ ড্রয়ে রিয়ালের পয়েন্ট হল ৬১। সমসংখ্য়ক ম্যাচ খেলে জিরোনা ৫৬ পয়েন্ট নিয়ে থাকল দুয়ে। ২৩ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে গতবারের চ্য়াম্পিয়ন বার্সেলোনা তিনে। ৪৮ পয়েন্ট নিয়ে অ্য়াটলেটিকো মাদ্রিদ চারে আছে। ৪৫ পয়েন্ট নিয়ে পাঁচে অ্যাথলেটিক বিলবাও। ৩৫ বারের লা লিগা চ্য়াম্পিয়ন রিয়াল শেষবারের স্পেনের মুকুট মাথায় তুলেছিল ২০২১-২২ মরসুমে। এবার রিয়াল যে ফর্মে আছে, তাতে করে মনে হচ্ছে যে, ভিনি-বেলিংহ্য়ামরাই ট্রফি জিতে হুডখোলা বাসে করে স্পেনের রাস্তায় ভিকট্রি প্য়ারেড করতে চলেছে। 
 
আরও পড়ুন: Paris 2024: এবার অলিম্পিক্সের পদক জয়ীরা বাড়ি ফিরবেন আইফেল টাওয়ার নিয়ে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.