East Bengal: রেলের পর এবার লাল-হলুদের ৫ গোলের ঝড়ে উড়ে গেল উয়াড়ি

৫৩ মিনিটে ইস্টবেঙ্গলের হায়ে গোলটি করেন দীপ সাহা। গুরনাজ সিংয়ের নিখুঁত সেন্টার থেকে গোলটি করেন তিনি। এর কিছুক্ষণ পরে ব্যবধান আরও বাড়াতে পারত লাল-হলুদ ব্রিগেড। ৬২ মিনিটে আমনের সেন্টার থেকে ফ্লাইং হেড নিয়েছিলেন দীপ। সেই হেড পোস্টে লেগে প্রতিহত হয়। গোলটি হয়ে গেলে সেটা দর্শনীয় হত।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 31, 2023, 06:54 PM IST
East Bengal: রেলের পর এবার লাল-হলুদের ৫ গোলের ঝড়ে উড়ে গেল উয়াড়ি
জয়ী লাল-হলুদের তিন গোলদাতা। ছবি: আইএফএ

ইস্টবেঙ্গল: ৫ (অভিষেক কুঞ্জম ২, আমন সিকে, দীপ সাহা, তন্ময়)

উয়াড়ি অ্যাথলেটিক ক্লাব : ০ 

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি কলকাতা লিগে (Calcutta Football League Premier Division 2023) ঘরের মাঠে ইস্টার্ন রেলওয়ের (Eastern Railway) পর এবার উয়াড়িকেও (Wari Athletic Club) হেলায় হারাল ইস্টবেঙ্গল (East Bengal)। গত ২৭ জুলাই, রেল-কে ৫-১ গোলে হারিয়েছিল লাল-হলুদ। এবার উয়াড়িকেও উড়িয়ে দিল বিনো জর্জের (Boni George) ছেলেরা। সোমবার নিজেদের মাঠে ঝড় তুলে ৫-০ গোলে উয়াড়িকে হারাল ইস্টবেঙ্গল। জোড়া গোল করেন অভিষেক কুঞ্জম।   

৫৩ মিনিটে ইস্টবেঙ্গলের হায়ে গোলটি করেন দীপ সাহা। গুরনাজ সিংয়ের নিখুঁত সেন্টার থেকে গোলটি করেন তিনি। এর কিছুক্ষণ পরে ব্যবধান আরও বাড়াতে পারত লাল-হলুদ ব্রিগেড। ৬২ মিনিটে আমনের সেন্টার থেকে ফ্লাইং হেড নিয়েছিলেন দীপ। সেই হেড পোস্টে লেগে প্রতিহত হয়। গোলটি হয়ে গেলে সেটা দর্শনীয় হত।
 
ইস্টবঙ্গল ব্যবধান বাড়ায় ৭০ মিনিটে। পরিবর্ত হিসেবে মাঠে নামানো হয় তন্ময় দাসকে। উয়াড়ির দুই ক্লান্ত ডিফেন্ডারকে পরাস্ত করে ২-০ করেন তন্ময়। ৭৭ মিনিটে গোললাইন সেভ করেন বাঁচান উয়াড়ির ডিফেন্ডার লালসিয়েম। আরও গোলের সুযোগ তৈরি করেছিল ইস্টবেঙ্গল। সেই সুযোগগুলোর সদ্ব্যবহার করতে পারলে স্কোরলাইন আরও হৃষ্টপুষ্ট দেখাত ইস্টবেঙ্গলের অনুকূলে।

আরও পড়ুন: Lionel Messi And Luis Suarez: 'মেসির সঙ্গে খেলে অবসর নিতে চাই', ইচ্ছের কথা জানালেন লুইস সুয়ারেজ

আরও পড়ুন: Lionel Messi And David Beckham: মাঠে গোল করেই মিয়ামির জনপ্রিয় রেস্তোরাঁয় সস্ত্রীক মেসি, সঙ্গী ভিক্টোরিয়ার সঙ্গে বেকস

উয়াড়ি অবশ্য গোল করার মতো সুযোগ পেয়েছিল। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে পারেননি উয়াড়ির লালমসাঙ্গা। লাল-হলুদ গোলকিপার আদিত্য পাত্র ব্যর্থ করেন লালমসাঙ্গার প্রয়াস। তখন খেলার বয়স ২৭ মিনিট। খেলার শেষ লগ্নে খুলে যায় উয়াড়ির ফ্লাডগেট। দ্রুত তিন-তিনটি গোল করে ইস্টবঙ্গল স্কোরলাইন নিয়ে যায় ৫-০-এ। লাল-হলুদ ব্রিগেডের হয়ে অভিষেক কুঞ্জম ৩-০ করেন। তার পরে আমনের গোলে ইস্টবেঙ্গল ব্যবধান বাড়ায় ৪-০। অভিষেক কুঞ্জম নিজের দ্বিতীয় গোলটি করেন আর তার ফলে স্কোরলাইন হয় ইস্টবেঙ্গল ৫ উয়াড়ি ০।

মঙ্গলবার ক্লাবের ১০৪তম প্রতিষ্ঠা দিবস। বাংলাদেশ থেকে চলে এসেছেন লাল-হলুদের প্রাক্তন ফুটবলার আসলাম, গোলাম গাউস। এসে গিয়েছেন বাংলাদেশের কিংবদন্তি ফুটবলার মোনেম মুন্নার স্ত্রী সুরভী। প্রতিষ্ঠা দিবসের আগে কলকাতা লিগে পরপর দুই ম্যাচে বিপক্ষের জালে ১০ গোল দিয়ে উজ্জ্বল ইস্টবেঙ্গল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.