Manchester City: চ্যাম্পিয়ন্স লিগ জিতল ম্যান সিটি, ত্রিমুকুট জয়ের নজির গুয়ার্দিওয়ালার দলের

চলতি মরসুমে প্রিমিয়ার লিগ ও এফএ কাপ জিতে আগেই ঘরোয়া ‘ডাবল’ পূর্ণ করে সিটি। এবার ইউরোপ সেরা হয়ে ‘ট্রেবলের’ স্বপ্নও পূরণ করল তারা। ইংলিশ ফুটবলে দ্বিতীয় এবং ১৯৯৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের পর প্রথম দল হিসেবে এই অসাধারণ কীর্তি গড়ল তারা। 

Updated By: Jun 11, 2023, 11:05 AM IST
Manchester City: চ্যাম্পিয়ন্স লিগ জিতল ম্যান সিটি, ত্রিমুকুট জয়ের নজির গুয়ার্দিওয়ালার দলের
ফোটো- ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পিএল, এফএ কাপের পর এবার চ্যাম্পিয়ন্স লিগ জয় ম্যাঞ্চেস্টার সিটির (Manchester City)। রড্রিগোর একমাত্র গোলে জয় টিম পেপ গুয়ার্দিওয়ালার (Pep Guardiola)। ইংল্যান্ডের দ্বিতীয় ক্লাব হিসেবে ত্রিমুকুট জয়ের নজির। ১৯৯৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের পর প্রথম দল হিসেবে এই অসাধারণ কীর্তি গড়ল তারা। এই মরসুমে প্রথম থেকেই অপ্রতিরোধ্য ছিল ম্যান সিটি। নরওয়ের সুপারস্টার আর্লিং হালান্ড দলে যোগ দেওয়ার পর আরও ক্ষুরধার হয়ে ওঠে তাদের আক্রমণ। খেলার প্রথমার্ধ তেমনভাবে না জমলেও বিরতির পরে ইন্টার মিলানের রক্ষণের ভুলের সুযোগে ব্যবধান গড়ে দিলেন রড্রিগো। ম্যাচের ৬৭ মিনিটে বের্নার্দো সিলভার ক্রস থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন তিনি।

আরও পড়ুন, Lionel Messi: মিয়ামিতে কোন ম্যানসনে পরিবার নিয়ে থাকবেন মেসি? চলুন ঘুরে আসা যাক

ইতালির ইন্টার মিলানকে হারিয়ে শেষ রাতে বাজিমাত করে ম্যান সিটি। ১৩ বছর পর চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্যে খেলতে নেমেছিল ইন্টার। কিন্তু ভাল একটি গোলের সুযোগ নষ্ট হওয়ায় মহারণে পরাজিত হতে হল তাঁদের। তবে এই ম্যাচে সবার নজর ছিল আর্লিং হালান্ডের দিকে। চলতি মরসুমে ম্যান সিটিতে যোগ দিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ৫২টি গোল। চ্যাম্পিয়ন্স লিগেও আছে ১২টি। কিন্তু বড় ম্যাচে আরও একবার হতাশ করেছেন তিনি। ফাইনালের এই বড় ম্যাচে সেভাবে খুঁজে পাওয়া যায়নি তাঁকে।

পেপ গুয়ার্দিওয়ালা অবশ্য আরও একবার বুঝিয়ে দিলেন কেন তিনি সেরা। কোচ হিসেবে এই নিয়ে মোট তিনবার চ্যাম্পিয়ন্স লিগ খেতাব পেলেন পেপ। এর আগে দু’বার তিনি বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জিতেছিলেন। কিন্তু ম্যান সিটির দায়িত্ব নেওয়ার পরে ইউরোপ সেরা হওয়া হয়নি। সে স্বপ্ন অবশ্য পূরণ হল শনিবার রাতে।দু’বছর আগেই প্রথম চ্যাম্পিয়ন্স লিগটা জিততে পারত সিটি। তবে এবারের জয়টা আরও মধুর, আরও স্মরণীয় ‘সিটিজেন’দের জন্য। কারণ এই ট্রফির সঙ্গে সঙ্গে ইংল্যান্ডের দ্বিতীয় দল হিসাবে ট্রেবল জিতে ফেলল সিটি, তাও আবার আরেক ট্রেবল জয়ী ক্লাব ইন্টারকে হারিয়ে।

আরও পড়ুন, WTC Final 2023, IND vs AUS: হতভাগ্য শুভমন ও ব্যাটিং ব্যর্থতার পরেও বিরাট-রাহানের ব্যাটে ট্রফি জয়ের স্বপ্ন দেখছে ভারত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.