MS Dhoni: সিএসকে-তে কি ধোনি জমানা শেষ? ভাইরাল ভিডিয়ো ঘিরে তোলপাড় ক্রিকেট দুনিয়া

এবারের আইপিএল ফাইনালের পরেই মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে গিয়েছিলেন হাঁটুর চিকিৎসার জন্য। গত ১ জুন তাঁর বাঁ-হাঁটুতে ছোট্ট অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর সামান্য পরীক্ষা-নিরীক্ষা করে সেই দিনই ধোনিকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 14, 2023, 06:45 PM IST
MS Dhoni: সিএসকে-তে কি ধোনি জমানা শেষ? ভাইরাল ভিডিয়ো ঘিরে তোলপাড় ক্রিকেট দুনিয়া
এভাবেই কি ক্রিকেটকে চিরতরে বিদায় জানাবেন মহেন্দ্র সিং ধোনি? উঠছে প্রশ্ন! ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ২৯ মে পঞ্চমবার আইপিএল (IPL 2023) চ্যাম্পিয়ন হওয়ার পর সমর্থকদের বিশেষ উপহার দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। জানিয়েছিলেন, সমর্থকদের জন্যই আরও একটি আইপিএল (IPL 2024) খেলতে চান তিনি। কিন্তু ফের একবার তাঁর অবসরের জল্পনা উসকে দিল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। একটি ভিডিয়ো পোস্ট করে 'ক্যাপ্টেন কুল'-এর (Captain Cool) অবসরের জল্পনা আরও বাড়িয়ে দিয়েছে সিএসকে (CSK)।

ধোনিকে নিয়ে একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছে সিএসকে। সেখানে দেখা যাচ্ছে, ২০২৩ সালের আইপিএল-এ অধিনায়ক ধোনির একাধিক মুহূর্ত। সঙ্গে আর একটি দৃশ্য, যেখানে মাঠ ছেড়ে উঠে যাচ্ছেন তিনি। ক্যাপশনে লেখা 'ও ক্যাপ্টেন, মাই ক্যাপ্টেন'। আর এমন পোস্টের পরেই তৈরি হয়েছে যাবতীয় জল্পনা। অনেকেই প্রশ্ন তুলেছেন, শেষ পর্যন্ত কি সত্যিই ব্যাট-প্যাড তুলে রাখা সিদ্ধান্ত ঘোষণা করতে চলেছেন তিনি? 

যদিও ধোনির ঘনিষ্ঠ মহলের দাবি, "অস্ত্রোপচারের পর ধোনি অনেক ভালো আছে। আগামী আইপিএল শুরু হতে এখনও অনেকটা সময় আছে। তাই আমাদের ধারণা আগামী মরসুমেও ধোনির হাতেই চেন্নাই সুপার কিংসের ব্যাটন থাকবে। মাঠে নামার ব্যাপারে ধোনি নিজেও খুব আশাবাদী। বাকিটা সময় বলবে।" 

এবারের আইপিএল ফাইনালের পরেই মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে গিয়েছিলেন হাঁটুর চিকিৎসার জন্য। গত ১ জুন তাঁর বাঁ-হাঁটুতে ছোট্ট অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর সামান্য পরীক্ষা-নিরীক্ষা করে সেই দিনই ধোনিকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। এরপর আপাতত ঝাড়খণ্ডের নিজের ফার্ম হাউজে বিশ্রাম করছেন ভারতের বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক।  

আরও পড়ুন: EXCLUSIVE, Sushant Singh Rajput: সুশান্তের মধ্যে লুকিয়ে থাকা ধোনিকে চিনেছিলেন কিরণ মোরে, কিন্তু কীভাবে?

আরও পড়ুন: Virat Kohli: আইসিসি চ্যাম্পিয়নশিপে অচল বিরাট আপনি কি শুধু আইপিএল-এর 'কিং'?

গোটা আইপিএল-এ বাঁ-হাঁটুতে ব্রেস লাগিয়ে খেলেছিলেন তিনি। তবে কিপিং বা ব্যাটিং করা থামাননি। যদিও উইকেটের মাঝামাঝি দৌড়নোর সময় তাঁকে কিছুটা সমস্যায় পড়তে দেখা গিয়েছিল। হাঁটুতে আঘাতের অস্বস্তি এড়াতে অনেক সময় তিনি একেবারে শেষ মুহূর্তে ক্রিজে এসেছিলেন। আইপিএল ফাইনালের পরই বিষয়টি নিয়ে শুরু হয় আলোচনা। কারণ চ্যাম্পিয়ন হওয়ার পর 'ক্যাপ্টেন কুল' ইঙ্গিত দিয়েছিলেন, ফিট থাকলে আরও একটা মরসুম সমর্থকদের উপহার দিতে চান তিনি। 

ধোনি অবসর প্রসঙ্গে ফাইনাল ম্যাচের পরেই বলেছিলেন, "দেখুন, আপনি যদি পরিস্থিতির বিচারে দেখেন, তাহলে এটাই সেরা সময় অবসর নেওয়ার। কিন্তু যে ভালোবাসা আর স্নেহতে আমাকে ভরিয়ে দেওয়া হয়েছে, তার জন্য সহজেই বলতে পারি থ্যাংক ইউ ভেরি মাচ। আমার জন্য কঠিন হবে আরও ন'মাস কঠিন পরিশ্রম করে অন্তত আরও একটি মরসুম খেলা। কিন্তু প্রচুর কিছু নির্ভর করছে শরীরের উপরে। আমার হাতে ছয়-সাত মাস আছে এই নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য়। আমি ফিরলে সেটা ফ্যানদের জন্য আমার উপহার হবে। আমার জন্য ব্যাপারটা সহজ হবে না। ওরা যে ভালোবাসা-স্নেহ আমাকে দিয়েছে, ওদের জন্য কিছু করতে হবে।" 

আবেগের বহিঃপ্রকাশ তাঁর মধ্যে কখনই সেভাবে দেখা যায় না। জেতা-হারার ঊর্ধ্বে তাঁর অভিব্যক্তি। কিন্তু ধোনিকে ফাইনালে আবেগি হতে দেখা গিয়েছে। আবেগি ধোনিকে দেখে হতবাক হয়েছেন হর্ষ। ধোনি সেই প্রসঙ্গে ফের যোগ করেছিলেন, "যদি আবেগের কথা ধরেন, তাহলে বলব, এটা আমার কেরিয়ারের শেষ অনুচ্ছেদ। আমার মনে হয় এবারের আইপিএল-এ যখন প্রথম ম্যাচ খেলছিলাম, তখন গ্যালারি ভর্তি স্টেডিয়ামে হাঁটছিলাম। সকলে আমার নাম ধরে ডাকছিল। আমার চোখ জলে ভরে এসেছিল। আমি ডাগআউটে দাঁড়িয়ে ছিলাম কিছুক্ষণ। আমি সময়ে নিয়ে উপলব্ধি করি যে, চাপ না নিয়ে আইপিএল উপভোগ করতে চাই। চেন্নাইতেও একই ব্যাপার হয়েছিল। আমি ভেবেছিলাম শেষ ম্য়াচ খেলেছি। যে ভাবে হোক কামব্যাক করতে পারলে ভালো লাগবে।" 

ধোনির সফল অস্ত্রোপচারের খবরে মাহিভক্তরা নিঃসন্দেহে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন। এখন অপেক্ষা, হাঁটুর চোট পুরোপুরি কাটিয়ে আগামী আইপিএলে ফের চেনা ছন্দের ধোনিকে দেখার। অন্তত ইয়োলো আর্মি, ফের হলুদ জার্সিতে দেখার জন্য মুখিয়ে আছে। ধোনি যদি শেষ পর্যন্ত খেলার সিদ্ধান্ত নেন, তা হলে আগামী মরসুমেও তাঁর বেস প্রাইজ হবে ১৫ কোটি টাকা। এত অর্থের যখন হাতছানি, সেই পরিস্থিতিতে ধোনি খেলা চালিয়ে যান কিনা, সেটিও একটি বিষয়। তবে তিনি তো চমক দিতে ওস্তাদ। আর তাই ২০২৪ সালে অধিনায়ক ধোনি যদি শুধু 'ইমপ্যাক্ট প্লেয়ার' হিসেবে মাঠে নামেন, তাহলে অবাক হওয়ার কিছুই থাকবে না। আবার তিনি যদি শেষ পর্যন্ত ব্যাট-প্যাড তুলে রাখেন, তাহলেও তাঁর সিদ্ধান্তকে কেউ টলাতে পারবেন না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.