ফের অসুস্থ Sourav Ganguly, বুকে ব্যথা নিয়ে ভর্তি হাসপাতালে

৭ জানুয়ারি হাসপাতাল থেকে ছাড় পান সৌরভ। বাড়িতেই পর্যবেক্ষণে ছিলেন তিনি।

Updated By: Jan 27, 2021, 04:44 PM IST
ফের অসুস্থ Sourav Ganguly, বুকে ব্যথা নিয়ে ভর্তি হাসপাতালে

নিজস্ব প্রতিবেদন : মঙ্গলবার রাত থেকেই বুকে অস্বস্তি বোধ করেন। বুধবার ফের বুকে ব্যথা অনুভব করেন সৌরভ গাঙ্গুলি। এরপর গ্রিন করিডোর করে অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয় সৌরভকে। চিকিৎসক আফতাব খানের তত্বাবধানে ভর্তি হন সৌরভ। সেখানে আপাতত CCU-তে নিয়ে গিয়ে প্রাইমারি অ্যাসেসমেন্ট করা হয়েছে। ইসিজি-তে সমস্যা ধরা পড়েছে। তবে আজ অ্যাঞ্জিওপ্লাস্টি করা হবে না বলেই হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

 

এর আগে  জানুয়ারির ২ তারিখে বাড়িতে জিম করতে গিয়ে ব্ল্যাক আউট হয়ে যান সৌরভ। উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয় সৌরভ গাঙ্গুলিকে। তিনটে ব্লকেজ পাওয়া যায় তাঁর হার্টে। সেদিনই তাঁর বুকে একটি স্টেন্ট বসানো হয়। বাকি দুটি ব্লকেজের জন্য আরও দুটো স্টেন্ট বসানো হবে সৌরভের এমনটাই জানান চিকিৎসকরা। বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ দেবী শেঠি জানান, আবার তিনি আগের মতোই সব কিছুই করতে পারবেন। ক্রিকেটও খেলতে পারবেন। 

আরও পড়ুন - ম্যাচ গড়াপেটার দায়ে নির্বাসিত UAE-র দুই ক্রিকেটার!

সুস্থ হয়ে ৭ জানুয়ারি হাসপাতাল থেকে ছাড়া পান সৌরভ। বাড়িতেই পর্যবেক্ষণে ছিলেন তিনি। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ায় ২০ দিন পরেই আবার বুকে ব্যথা অনুভব করায় হাসপাতালে ভর্তি করা হল মহারাজ।

কয়েকদিন আগেই এই অ্যাপোলোতে Stent বসানো হয় সৌরভের দাদা স্নেহাশিসেরও। সৌরভ ও স্নেহাশিসের বাবা চণ্ডী গাঙ্গুলিরও ছিল হার্টের অসুখ। মাত্র ৩৭ বছর বয়সেই তাঁকে করাতে হয়েছিল বাইপাস সার্জারি। সৌরভের চিকিৎসা করতে এসে ডাক্তার দেবী শেঠি জানান, সৌরভদের পরিবারে হার্টের অসুখের ইতিহাস রয়েছে। ফলে, স্বাভাবিকভাবেই একই রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকছে সৌরভ-স্নেহাশিসদের।

আরও পড়ুন - দেশে ফিরেই MS Dhoni-র কাছে ছুটলেন Rishabh Pant

.