Chris Gayle: ক্রিস গেইলের সঙ্গে কী যোগাযোগ স্বামী বিবেকানন্দের?

ক্রিস এমনকী ভারতকে তাঁর 'সেকেন্ড হোম' পর্যন্ত বলেছেন!

Updated By: Feb 4, 2022, 07:55 PM IST
Chris Gayle: ক্রিস গেইলের সঙ্গে কী যোগাযোগ স্বামী বিবেকানন্দের?

নিজস্ব প্রতিবেদন: ক্রিকেটার হিসেবে ক্রিস গেইল যেমন সব সময় হতবাক করে দেন তাঁর দর্শককে, একজন ব্যক্তিমানুষ হিসেবেও যে তিনি সেই ক্ষমতার অধিকারী তা এতদিন কে জানত?

সম্প্রতি একটি ছবি ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, ক্রিস গেইলের হাতে স্বামী বিবেকানন্দের ছবি সংবলিত একটি বই! ক্রিস গেইলের সঙ্গে কী যোগাযোগ স্বামী বিবেকানন্দের?

স্বামীজির মতো একজন আধ্যাত্মিক জগতের মানুষের সঙ্গে ক্রিস গেইলের মতো এক ক্রীড়াবিদের মানসিক সংযোগ তৈরি হতেই পারে। তবে তার প্রেক্ষিতগত আকস্মিকতায় সংশ্লিষ্ট মহল স্তম্ভিত। কেননা, ওয়েস্ট ইন্ডিজের জনজীবনে রামকৃষ্ণ মঠ বা মিশনের তেমন জোরদার কর্মকাণ্ড চলে বলে জানা যায় না। সেখানে রামকৃষ্ণ-বিবেকানন্দ ভাবান্দোলনের প্রকৃত চেহারাটাই-বা কেমন, তা নিয়েও খুব স্পষ্ট ধারণা নেই অনেকের। এমতাবস্থায় কোনও স্কলার বা আধ্যাত্মিক বিষয়ক গবেষক মানুষ বিবেকানন্দ-সংস্পর্শে এলে হয়তো আশ্চর্যের থাকত না। কিন্তু ব্যক্তিটির নাম ক্রিস গেইল বলেই মানুষ আশ্চর্য। পাশাপাশি অতিমানবিক ব্যাটারের এই স্বামীজি-যোগে রীতিমতো মুগ্ধও তাঁরা।

গেইলকে অবশ্য ভারতের ধর্ম-সংস্কৃতির প্রতি বরাবর শ্রদ্ধাশীল বলেই জানা গিয়েছে। খেলার সূত্রেই ক্রিস বেশ দীর্ঘ সময় ভারতে কাটাবার সুযোগও পেয়েছেন। তিনি এমনকী, ভারতকে তাঁর 'সেকেন্ড হোম' পর্যন্ত বলেছেন!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

আরও পড়ুন: Swami Vivekananda: 'এসো, মানুষ হও'! দেশের আত্মাকে ধরে টান দিলেন স্বামীজি!

.