'অবসর ভেঙে ফিরে এসো ক্রিকেটে', ক্লার্ককে খোঁচা হরভজনের

Updated By: Sep 26, 2017, 02:06 PM IST
'অবসর ভেঙে ফিরে এসো ক্রিকেটে', ক্লার্ককে খোঁচা হরভজনের

নিজস্ব প্রতিবেদন: কাটা ঘায়ে নুনের ছিঁটে। হ্যাঁ, ঠিক তাই। এছাড়া আর কোনও ভাবেই ক্লার্কের উদ্দেশ্যে হরভজনের এই দুসরাকে ব্যাখ্যা করা যায় না। অবসর ভেঙে ক্রিকেটে ফেরার কথা ভাবো, ক্লার্ককে টুইট ভারতের তারকা স্পিনার হরভজনের। নিরুত্তর বিশ্বকাপ জয়ী অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক। অবশ্যই পড়ুন- ঝুলন শব্দের মানে হল, মেয়েরাই অগতির 'গতি'

চেন্নাই, কলকাতা, ইন্দৌর, টানা তিন ম্যাচেই হার স্মিথের অস্ট্রেলিয়ার। খুব সহজেই 'প্রতাপশালী' অজিবাহিনীর কাছ থেকে সিরিজ ছিনিয়ে নিয়েছে বিরাটের ভারত। বাকি দুটো ম্যাচ জিতে কোনও রকম মুখ রক্ষা না করতে পারলে স্মিথ, ওয়ার্নারদের গদি ধরেই টানাটানি শুরু হয়ে যেতে পারে! সামনে আবার অ্যাসেজ। অস্ট্রেলিয়া বোর্ডের ডামাডোল, তার উপর কোনও মতে বাংলাদেশ সিরিজে সমতা এনে ভারত সফর, সেখানেও মুখ ঢাকার জায়গা নেই। এই ক্ষত বিক্ষত অস্ট্রেলিয়াকে দেখে অনেকেই চিনতে পারছেন না। বারে বারে ঘুরপাক খাচ্ছে একই প্রশ্ন, এটাই কি স্টিভ ওয়া, পন্টিং, ক্লার্কদের ক্যাঙ্গারু কিংডম! হার হার আর হার। 

ইন্দৌরে অস্ট্রেলিয়ার হারের জন্য প্রাক্তন অজি অধিনায়ক ব্যাটিং বিপর্যয়কেই দায়ী করে জানান, "অজিদের আরও ৪০ রানের প্রয়োজন ছিল।" এই টুইটেই টিপ্পনি জুড়ে দিয়েছেন ভাজ্জি। "বন্ধু, অবসর ভেঙে তোমর ফিরে আসা প্রয়োজন। আবার ক্রিকেট খেলার কথা ভেবে দেখো। অস্ট্রেলিয়ার ক্রিকেটে পৃথিবীখ্যাত ব্যাটসম্যান তৈরির যুগ শেষ", টুইট হরভজন সিংয়ের। ওই টুইটে অস্ট্রেলিয়ার গুণগত মান নিয়েও প্রশ্ন তুলেছেন ভারতের তারকা স্পিনার। যদিও এবিষয়ে কোনও রকম মন্তব্য আসেনি ক্লার্কের পক্ষ থেকে। 

.