Watch,Yuvraj Singh: ১৫ বছর আগে বাবার ইতিহাস! আজ টিভিতে দেখল একরত্তি

 ক্যালেন্ডার বলছে আজ ১৯ সেপ্টেম্বর। যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) দিন বললে অত্যুক্তি হবে না। ১৫ বছর আগে ঠিক আজকের দিনেই যুবরাজ ব্যাট হাতে ইতিহাস লিখেছিলেন। ২০০৭ টি-২০ বিশ্বকাপে ইংল্যন্ডের বিরুদ্ধে ম্যাচে তাঁকে উত্ত্যক্ত করেছিলেন অ্যান্ড্রু ফ্লিনটফ। তার পরই সেই উসকানি আগুনে পরিণত করেছিলেন পঞ্জাব পুত্তর।  

Updated By: Sep 19, 2022, 04:12 PM IST
Watch,Yuvraj Singh: ১৫ বছর আগে বাবার ইতিহাস! আজ টিভিতে দেখল একরত্তি
যুবরাজের আগুনে ইনিংসের ১৫ বছর পূর্তি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্যালেন্ডার বলছে আজ ১৯ সেপ্টেম্বর। যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) দিন বললে অত্যুক্তি হবে না। ১৫ বছর আগে ঠিক আজকের দিনেই যুবরাজ ব্যাট হাতে ইতিহাস লিখেছিলেন। ২০০৭ টি-২০ বিশ্বকাপে ইংল্যন্ডের বিরুদ্ধে ম্যাচে তাঁকে উত্ত্যক্ত করেছিলেন অ্যান্ড্রু ফ্লিনটফ। তার পরই সেই উসকানি আগুনে পরিণত করেছিলেন পঞ্জাব পুত্তর। প্রতিশোধ নেওয়ার জন্য 'শিকার' করেছিলেন ব্রিটিশ পেসার স্টুয়ার্ট ব্রডকে (Stuart Broad)। তাঁর এক ওভারে ব্যাক-টু-ব্যাক ছটি ছক্কা হাঁকিয়ে সারা বিশ্বকে অবাক করে দিয়েছিলেন যুবরাজ। অবিস্মরণীয় এই কীর্তি আজীবন ভুলতে পারবেন না যুবরাজ। সোমবার অর্থাৎ আজ হাফ ডজন ছয়ের বর্ষপূর্তি উদযাপন করলেন যুবরাজ। ফের ঐতিহাসিক সেই ইনিংসের ভিডিয়ো দেখলেন তিনি। তবে এবার প্রাক্তন বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার পাশে পেলেন একরত্তি ছেলেকে। গত ২৬ জানুয়ারি যুবরাজ ও হ্যাজেল কিচ গর্বিত বাবা-মা হয়েছেন। তাঁদের ঘর আলো করে আসে ফুটফুটে পুত্রসন্তান। আট মাসের ছেলেকে নিয়েই ১৫ বছর আগে ফিরে গেলেন যুবি। সোশ্যাল মিডিয়ায় তিনি ছেলের সঙ্গে জীবনের অন্যতম সেরা মুহূর্তের ভিডিয়ো শেয়ার করলেন।

ডারবানের কিংসমিডে সেই ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাট করেছিল এমএস ধোনির টিম ইন্ডিয়া। ওপেনিং জুটিতে বীরেন্দ্র শেহওয়াগ (৫৮) ও গৌতম গম্ভীর (৬৮) ১৩৬ রান যোগ করেছিলেন। ১৪.৪ ওভারে ভারত প্রথম উইকেট হারায়। পাঁচে যুবরাজ ক্রিজে আসেন। তাঁর সঙ্গে তখন নন-স্ট্রাইকার এন্ডে ধোনি। ক্রিজে আসার পরই যুবরাজকে ফ্লিনটফ তাতিয়ে দিয়েছিলেন। ঝামেলা হওয়ার পরের ওভারেই ব্রডকে ধুয়ে দেন যুবি। ছ'বলে মারেন টানা ছ'টি ছক্কা! ডারবানের গ্যালারিতে তখন আবেগের সুনামি। একের পর এক ছক্কা গিয়ে পড়ছে মাঠের বিভিন্ন প্রান্তে। ১৯ নম্বর ওভারে যুবির হাফ ডজন ছয় ব্রডকে চমকে দিয়েছিল। তিনি বুঝে উঠতেই পারেননি, যুবিকে ঠিক কোন জায়গায় বল করলে কাজ হবে। কারণ সেদিন যুবি ছিলেন অপ্রতিরোধ্য। তাঁকে আটকানোর সাধ্য কারও ছিল না। প্রথম বলেই লং অনে ছয় মেরে যুবি বুঝিয়ে দিয়েছিলেন, তাঁকে অকারণ খোঁচা দিয়ে ফ্লিনটফ অত্যন্ত ভুল কাজ করেছেন। শাস্তি এবার পেতেই হবে। যুবি সেদিন বিশ্বরেকর্ড করেছিলেন। মাত্র ১২ বলে যুবি হাফ সেঞ্চুরি করেছিলেন। যুবরাজ সেদিন ১৬ বলে ৫৮ রানে ঝোড়ো ইনিংস খেলেছিলেন। সাতটি ছক্কা ও তিনটি বাউন্ডারিতে সাজানো ছিল সেই ইনিংস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Tags:
.