ফের গরহাজির, শামির বিরুদ্ধে জারি হতে পারে গ্রেফতারি পরোয়ানা

আগামী ১৪ জানুয়ারির মধ্যে আলিপুর আদালতে হাজিরা দিতে হবে মহম্মদ শামিকে। 

Updated By: Nov 14, 2018, 08:19 PM IST
ফের গরহাজির, শামির বিরুদ্ধে জারি হতে পারে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিনিধি : আইন সবার জন্য সমান। ভারতীয় দলের ক্রিকেটার হলেও তাঁর জন্য আইনের বদল হবে না। এই কথাটাই যেন ভারচীয় পেসার মহম্মদ শামিকে বুঝিয়ে দিলআলিপুর আদালতের বিচারক। গরহাজিরার জন্য আদালতের তীব্র তিরস্কারের মুখে পড়লেন শামির আইনজীবী। কিছুদিন আগেই হাসিন জাহানকে দেওয়া শামির চেক বাউন্স করে। তার পরই এনআই অ্যাক্টের অধীনে হাসিন মামলা করেন। সেই মামলার শুনানি ছিল। আর এবারও আদালতে হাজিরা দিলেন না শামি।

আরও পড়ুন-  ''তোমার আর প্রয়োজন নেই'', টেক্সট করে পেসারকে জানাল শাহরুখের দল

শামির আইনীবী বিচারককে বোঝানোর চেষ্টা করছিলেন, তাঁর মক্কেল জাতীয় দলের ক্রিকেটার। ব্যস্ততার জন্য তিনি আদালতে এদিন হাজিরা দিতে পারেননি। কিন্তু তাঁর এমন যুক্তি ধোপে টেকেনি। বিচারক এর পরই সাফ জানান, আইন আইনের পথে চলবে। আর আইনের চোখে সবাই সমান। পরের শুনানি ১৪ জানুয়ারি। সেদিনও শামি হাজির না থাকলে তাঁর নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে। বুধবার শামি আদালতে হাজির না থাকলেও গত সোমবার টানা দুই ঘণ্টা সামি লালবাজারে ছিলেন। শামি-হাসিন মামলার সঙ্গে যুক্ত তদন্তকারী অফিসাররা দুই ঘণ্টা ধরে শামিকে জেরা করেন। তাঁর বিরুদ্ধে ওঠা একাধিক অভিযোগ নিয়ে শামিকে প্রশ্ন করা হয়। যার মধ্যে বেশিরভাগ অভিযোগ শামি অস্বীকার করেন।

আরও পড়ুন-  কাশ্মীর আমাদের চাই না, পাক প্রধানমন্ত্রীকে বার্তা আফ্রিদির

আগামী ১৪ জানুয়ারির মধ্যে আলিপুর আদালতে হাজিরা দিতে হবে মহম্মদ শামিকে। আলিপুরের বিচার বিভাগীয় আদালতের ম্যাজিস্ট্রেট মহম্মদ জাফর পারভেজ জানান, চেক বাউন্সের অভিযোগের ফলে আদালতে এই নিয়ে দু'বার হাজিরা দেওয়ার কথা ভারতীয় পেসারের। অথচ তিনি একবারও আসেননি। এদিকে, শামির আইনজীবী বলছেন, এটি সমন প্রসিডিওর মামলা। এক্ষত্রে তাই অনেক সময় মামলায় অভিযুক্ত ব্যক্তির বদলে তাঁর আইনজীবীও আদালতে হাজিরা দিতে পারেন। আপাতত দুই পক্ষের যুক্তির ভিত্তিতে পরিস্থিতি আরও জটিল। উল্লেখ্য, এদিন হাসিন কিন্তু নিজের আইনজীবীকে নিয়ে সময় মতো আদালতে হাজির হয়েছিলেন।

.